রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১, ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

০৩:০২ অপরাহ্ণ

সরকারি সিটি কলেজ চট্টগ্রামে ইংরেজি বিভাগের ব্যতিক্রমী ওরিয়েনটেশন প্রোগ্রাম”

প্রকাশিত : ০৫:৫৬ PM, ২ অক্টোবর ২০১৯ বুধবার ২৮৩ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

সরকারি সিটি কলেজ চট্টগ্রামে ইংরেজি বিভাগের অনার্স প্রথম বর্ষের ওরিয়েনটেশন প্রোগ্রাম বর্তমান তৃতীয় বর্ষে(২০১৬-১৭ সেশনের) অধ্যয়নরত শিক্ষার্থীদের নেতৃত্বে ঝাকঝমক ভাবে গত ০১/১০/২০১৯ খ্রিস্টাব্দে সম্পন্ন হয়েছে। উক্ত প্রোগ্রামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব প্রফেসর আবু তাহের দ্বায়িত্ব প্রাপ্ত অধ্যক্ষ ও বিভাগীয় প্রধান ইসলামী ইতিহাস ও সংস্কৃত বিভাগ , বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আহমেদ ছোবাহান সহকারী অধ্যাপক গনিত বিভাগ ও সম্পাদক শিক্ষক সমিতি, জনাব উমর ফারুক সহকারী অধ্যাপক রাষ্ট্র বিজ্ঞান বিভাগ ও সম্পাদক শিক্ষক ক্লাব। ইংরেজি বিভাগের শিক্ষক মহোদয়ের মধ্যে উপস্থিত ছিলেন প্রফেসর জনাব এস. এম. এমডি. সামশুজ্জামান স্যার, সহযোগি প্রফেসর জনাবা আনুক্ষি খাস্থগীর ম্যাম,সহযোগী প্রফেসর জনাব এমডি. আশিকুর রহমান স্যার, লেকচেরাল এ. কে. এম. ইফতেখারুল আলম চৌধুরী স্যার, লেকচেরাল জনাবা শরসতি দাস ম্যাম।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে সম্মানিত স্যার মহোদয়গন বক্তব্যে- জনাব সামশুজ্জামান স্যার বলেছেন প্রতিটি শিক্ষার্থীকে কলেজের নিয়ম কানুন মেনে চলতে হবে। জনাব আশিকুর রহমান স্যার আনন্দ দেওয়ার জন্য খুব সুন্দর গানের মাধ্যমে বক্তব্য শুরু করেন এবং নিয়মিত ক্লাসে উপস্থিত থেকে দেশ ও জাতির সম্পদ হিসেবে নিজেকে গড়ে তোলার চেষ্টা চালাতে হবে। জনাব ইফতেখারুল আলম স্যার বলেন একাডেমিক পড়া-লেখার মধ্যে সীমাবদ্ধ না থেকে অনার্স জীবনকে সঠিক ভাবে উপলব্ধি করে সুশিক্ষিত হবে। জনাবা আনুক্ষি খাস্থগীর ম্যাম ও জনাবা শরসতি ম্যাম বলেন প্রতিটি শিক্ষার্থীকে কলেজের ইউনিফর্ম পরে আসতে হবে এবং ডিপার্টমেন্টের প্রতিটি প্রোগ্রামে উপস্থিত থেকে বড়দের সম্মান করতে হবে।

নবীনদের বরণ করে নেওয়ার জন্য ডিপার্টমেন্টকে সাজানোর নেতৃত্ব দেন টাটকা রুমান্টিক কবি মোহাম্মদ আবদুল করিম আদনান, তাজা প্রাকৃতিক কবি জহিরুল ইসলাম এবং লেখক মোহাম্মদ মোবারক হোসাইন। উপস্থাপনা করেন শেখ মুহাম্মদ জাহেদ, ছিদরাতুল মুনতাহ, মোহাম্মদ আল আমিন ।

আয়োজকরা খুব সুন্দর ভাবে সিনিয়র – জুনিয়র ম্যন্টেইন করে সবাইকে প্রোগ্রামের দাওয়াত দিয়েছেন এবং প্রতিটি ইয়ারের রিপেজেন্টেটিবদেরকে কথা বলার সুযোগদেন।

এইবারে ডিপার্টমেন্টকে ব্যতিক্রম ভাবে সাজানোর জন্য শ্রদ্ধেয় অতিথি মহোদয় ও শিক্ষক মহোদয়দেরকে মুগ্ধ করে তুলেছে। ব্যতিক্রম আয়োজনের মধ্যে রয়েছে “দ্যা সেলেস্টিকাল গার্ডেন” নামের প্রাকৃতিক ফুলের বাগানের পাশাপাশি পাথর ও অন্যান্য বস্তু সামগ্রীর মাধ্যমে ডিপার্টমেন্টকে সাজিয়ে কলেজ সেরা করে তুলেছে এবং ফুল ছিটিয়ে নবীনদের বরণ করে নেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT