রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

মঙ্গলবার ১৯ নভেম্বর ২০১৯, ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

সব সময়ই ভিন্ন কিছু করতে চাই

প্রকাশিত : ০৭:০৮ পূর্বাহ্ণ, ৬ নভেম্বর ২০১৯ বুধবার ৭ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :
alokitosakal

মডেল ও অভিনেতা মনোজ প্রামাণিক। শুরুটা সহকারী পরিচালক হিসেবে হলেও পরবর্তীতে থিতু হয়েছেন অভিনয়ে। বিজ্ঞাপন, টিভি নাটক ও চলচ্চিত্রেও দেখা গেছে তাকে। বর্তমান ব্যস্ততা ও সমসাময়িক বিষয় নিয়ে কথা হলো তার সঙ্গে…

নতুন চলচ্চিত্রে…

বড় পর্দার কাজ নিয়ে আমি বেশ উৎসাহী। এর মধ্য দিয়ে নিজেকে বিভিন্নভাবে উপস্থাপন করা যায়। সম্প্রতি ‘অপারেশন সুন্দরবন’ নামের একটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছি। এটি পরিচালনা করছেন দীপংকর দিপক। তার আগে মিশন এক্সট্রিম সিনেমায় কাজ করেছি।

নিয়ম-কানুন…

সব কিছুতেই নিয়ম থাকাটা আবশ্যক। এতদিন নাটকপাড়ায় লিখিত কোনো নিয়ম-কানুনের বালাই ছিল না। এখন শিল্পী সংঘসহ আন্তঃসংগঠনগুলো একটি নীতিমালা এনেছে। বিষয়টি পুরো নাট্যপরিবারের জন্যই ইতিবাচক বলে মনে করি। আগে মৌখিক কথার ভিত্তিতে আমরা কাজ শুরু করতাম। এখন লিখিত চুক্তির মাধ্যমে হবে। এক কথায় সুবিধাই হয়েছে।

অভিন্ন চিত্রনাট্য…

অবাক হয়ে একটি বিষয় লক্ষ করছি, চিত্রনাট্যে খুব বেশি ভিন্নতা নেই। বলতে গেলে আমাদের এখানে সবচেয়ে বেশি রোমান্টিক নাটকই নির্মাণ হয়। মূল বিষয়টি একই রেখে তিন-চারটি নাটক নির্মাণ হচ্ছে। অনেক সময় মনে হয় একই ধরনের কাজ করব না। তবুও করতে বাধ্য হই। সব সময়ই ভিন্ন কিছু করতে চাই। সব সময় চেষ্টা করি এমন একটি চরিত্রে অভিনয় করতে, যেটা আগে কখনো করিনি। নতুন গল্পে কাজ করার লোভ আমার আছে।

পর্দায় উপস্থাপন…

আমি শিল্পনির্ভর চলচ্চিত্র বা বাণিজ্যিক চলচ্চিত্রকে আলাদা করে দেখি না। আমার কাছে অভিনয়ই মুখ্য। মূল বিষয় হচ্ছে, একটি গল্পকে ক্যামেরার মাধ্যমে বলা। এর বাইরে কিছু নেই। আর অভিনেতা হিসেবে আমার চ্যালেঞ্জ হচ্ছে পর্দায় অভিনয় ফুটিয়ে তোলা। অভিনয়টা ঠিকঠাক করতে পারলে সেটা নাটক, আর্ট ফিল্ম বা বাণিজ্যিক ফিল্ম হোক সমস্যা নেই। মূলত সে কারণেই ‘মিশন এক্সট্রিম’ সিনেমায় কাজ করছি। অনেকেই বলতে পারেন নাটকে আমি প্রধান চরিত্রে অভিনয় করি, তবে চলচ্চিত্রে কেন পার্শ্বচরিত্রে অভিনয় করলাম। উত্তর হলো, আমার কাছে মনে হয়েছে এই চরিত্রটি পুরো সিনেমার জন্যই গুরুত্বপূর্ণ। এছাড়াও সম্প্রতি মোস্তফা সরয়ার ফারুকীর ‘শনিবার বিকেল’ চলচ্চিত্রে অভিনয় করেছি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT