রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

রবিবার ০৭ মার্চ ২০২১, ২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

১১:১২ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ পাইকুরাটি ইউনিয়নে এমএমএ রেজা পহেলের গণসংযোগ ◈ ধর্মপাশায় স্বেচ্ছাসেবক লীগের পরিচিতি সভা ◈ রায়পুর বাবুরহাট ব্লাড ফাউ‌ন্ডেশ‌নের উ‌দ্যো‌গে বাবুরহা‌টে মাদ্রাসা এবং মস‌জি‌দে টিস‌্যু ও সাবান বিতরণ ◈ সরকারি খালের পাড় এর মাটি ইট ভাটায় : ব্রিকসকে অর্থদণ্ড ২ লাখ ◈ অটোমেশন এর মাধ্যমে কর আদায় করা হবে; রংপুরে এনবিআরের চেয়ারম্যান ◈ রংপুরে ৫’শ পিস ইয়াবা সহ দুজন আটক ◈ কুড়িগ্রামে কবরস্হান বৃদ্ধির উপলক্ষে ৩য় বার্ষিক ওয়াজ মাহফিল: প্রধান অতিথি যুক্তিবাদী ◈ সরিষাবাড়ীতে মানু মেম্বার ও ছালাম তালুকদারের মৃত্যুতে স্মরণসভা ও দোয়া মাহফিল ◈ হরিরামপুরে অগ্নিকাণ্ডে দুইটি দোকান ভস্মীভূত ◈ কলমাকান্দায় ভারতীয় মালামাল আটক

“সবাই পাবে অটোপাশ আমরা কেন খাব বাঁশ” পটুয়াখালীতে পলিটেকনিক ছাত্র-ছাত্রীরা

প্রকাশিত : ০১:২৪ PM, ১৬ জানুয়ারী ২০২১ শনিবার ৭৭ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

আলিম খান আকাশ ও রাজিব হোসেন সুজনঃ পটুয়াখালীতে পলিটেকনিক শিক্ষার্থীরা শনিবার (১৬ই জানুয়ারী) সকালে ৪ দফা দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেছেন।

এ সমাবেশ ও মানববন্ধনে উপস্থিত ছিলেন পটুয়াখালীর সকল সরকারী ও বেসরকারি পলিটেকনিকের সাধারণ শিক্ষার্থীবৃন্দ।

তাদের বিক্ষোভ মিছিলটি পটুয়াখালী সরকারী পলিটেকনিক ইনস্টিটিউট এর ক্যাম্পাস থেকে শুরু হয়ে শহরের গুরুত্বপূর্ন স্থানসমূহ প্রদক্ষিন করে পটুয়াখালীর প্রানকেন্দ্র খ্যাত চৌরাস্তায় এসে মানববন্ধন এ পরিনত হয়।

এসময় শিক্ষার্থীরা রাস্তা ব্লোক করে তাদের দাবি আদায়ের লক্ষ্যে “সবাই পাবে অটোপাশ আমরা কেন খাব বাঁশ”, “আমাদের দাবি আমাদের দাবি মানতে হবে মেনে নাও”, “বঙ্গবন্ধুর বাংলায় বৈষম্যের ঠাই নাই” ইত্যাদি স্লোগানের প্রতিধ্বনি তৈরী করেন।

মাবববন্ধনে তারা ৪ দফায় যে দাবিগুলো উত্থাপন করেন তা হলোঃ
১)কোনভাবেই ১ বছরের ইয়ার লস মানিনা।
২)স্থগিত হওয়া ২য়, ৪র্থ ও ৬ষ্ঠ পর্বের তাত্বিক পরীক্ষাগুলো অটো প্রমোশন দিয়ে ব্যবহারিকগুলো পরবর্তী পর্বের সাথে সংযুক্ত করে দেওয়া হোক এবং ১ম, ৩য়, ৫ম, ৭ম পর্বের সিলেবাস কমিয়ে ক্লাস করিয়ে পরিক্ষা নেয়া হোক।
৩)প্রাইভেট পলিটেকনিক সেমিস্টার ফি অর্ধেক করতে হবে এবং অতিরিক্ত ফি প্রত্যাহার করতে হবে।
৪)২০২১ সালের মধ্যে ডুয়েটসহ সকল প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের জন্য আসন বরাদ্দ করতে হবে।

এসময় উপস্থিত শিক্ষার্থীরা সংক্ষিপ্ত বক্তব্যের মাধ্যমে বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ভিশন ২০২১ বাস্তবায়নে ইঞ্জিনিয়ারদের ভূমিকা মূখ্য, আমাদের অবহেলা করলে কীভাবে আমাদের দেশ উন্নত হবে?

তাই তারা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট তাদের ৪ দফার দাবিগুলো মেনে নেওয়ার জোর অনুরোধ জানান।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT