রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

সোমবার ২৫ মে ২০২০, ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

১০:৪১ পূর্বাহ্ণ

সবজি চাষে অভাব ঘুচেছে সিরাজগঞ্জের কৃষকদের

প্রকাশিত : ০৪:২৭ AM, ২২ নভেম্বর ২০১৯ Friday ১১৩ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

ধান, পাটসহ অন্য ফসলের চেয়ে লাভজনক হওয়ায় সিরাজগঞ্জের কৃষকরা সবজি চাষের দিকে ঝুঁকেছেন। এতে তাদের অভাব ঘুচে পরিবারে এসেছে সচ্ছলতা। জেলায় ফুলকপি, বাঁধাকপি, টম্যাটো, শিম, কুমড়া, মুলা, বেগুন এবং বিভিন্ন ধরনের শাকসহ প্রায় সব ধরনের সবজিই চাষ হয়।

আর প্রতিদিনই শিয়ালকোল, ভদ্রঘাট, পিপুলবাড়িয়া, সিরাজগঞ্জ রোড, বহুলীসহ বিভিন্ন এলাকায় বসছে সবজির হাট। এসব হাট থেকে দেশের বিভিন্ন এলাকার পাইকাররা এসে কিনে নিয়ে যান সবজি। আবার অনেক পাইকার সরাসরি জমি থেকে কিনে নিয়ে যাচ্ছেন।

সিরাজগঞ্জ সদর উপজেলার বহুলী গ্রামের কৃষক আবুল কাশেম জানান, সবজি চাষ তার ভাগ্য খুলে দিয়েছে। আগে যখন ধান-পাটের চাষ করতাম তখন ঋণ পরিশোধ হতো না। আর এখন সবজি চাষ করায় সংসারে বাড়তি আয় হচ্ছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT