রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

০৭:০৩ অপরাহ্ণ

শিরোনাম
◈ ধর্মপাশায় মাসিক স্কিল ল্যাব ট্রেনিং ও সিএসবিদের উপকরণ প্রদান ◈ করিমগঞ্জে চাঞ্চল্যকর অটোরিকশা চালক হত্যা মামলার আসামি বাবলুকে গ্রেফতার  ◈ মুন্সিগঞ্জে মা ইলিশ সংরক্ষণ অভিযান আলোচনা সভা ◈ পোরশায় এ্যাডভোকেসী ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত ◈ গোমস্তাপুরে ইয়াবাসহ ৩ জন গ্রেপ্তার ◈ একক কর্তৃত্বের ক্ষমতাধারী, নির্মম-অত্যাচারী প্রধান শিক্ষক ফরিদুলের বিরুদ্ধে এলাকাবাসী মানবন্ধন ◈ নজরুলের নাম শিরোনাম কবিতার পটভূমি ◈ ভোলার ৯ গুণীর হাতে লালমোহন মিডিয়া ক্লাব সম্মাননা তুলে দিলেন এমপি শাওন ◈ চরফ্যাসনে তেলের ট্যাংক ও বোরাকের সংঘর্ষঃ নিহত ১, আহত ৫ ◈ বাঁশখালীতে ৫টি দোকান আগুনে পুড়ে ছাই! ৮ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি

সবজিতে স্বস্তি, মাছ-মশলায় অস্বস্তি

প্রকাশিত : ০৭:১৩ PM, ২৪ জানুয়ারী ২০২০ Friday ৭৫ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

সপ্তাহের ব্যবধানে সবজির বাজার কিছুটা নিম্নমুখী। বাজারে সবজির দাম কেজিতে ৫ থেকে ১০ টাকা কমলেও মাছ, মশলা ও চালের বাজার চড়া। শুক্রবার রাজধানীর রামপুরা, মালিবাগ, মালিবাগ রেলগেট, খিলগাঁও, মতিঝিল টিঅ্যান্ডটি বাজার, ফকিরাপুল কাঁচা বাজার, কমলাপুর ও কারওয়ান বাজার ঘুরে এসব চিত্র উঠে এসেছে।

এসব বাজারে প্রতিকেজি পেঁপে ১৫ থেকে ২৫ টাকা, সাদা শিম ২৫ টাকা, নতুন আলু ৩০ টাকা, গাজর ৩০ থেকে ৩৫ টাকা, টমেটো ৩০ থেকে ৪০ টাকা, কালো শিম ৩০ থেকে ৩৫ টাকা, বেগুন ৩০ থেকে ৭০ টাকা, শসা ৩০ থেকে ৪০ টাকা, পটল ৩০ থেকে ৪০ টাকা, ঝিঙা-ধুন্দল-চিচিংগা ৩০ থেকে ৫০ টাকা, করলা ৩০ থেকে ৪০ টাকা, উস্তা ৫০ থেকে ৭০ টাকা দরে বিক্রি হচ্ছে।

এছাড়া আকারভেদে প্রতি পিস ফুলকপি ১৫ থেকে ২৫ টাকা, বাঁধাকপি ৩০ টাকা ও লাউ ৩০ থেকে ৪০ টাকায় বিক্রি হচ্ছে। আর শাকের বাজারে প্রতি আঁটি কচুশাক ৫ থেকে ৭ টাকা, লালশাক ৮ টাকা, মুলাশাক ১০ টাকা, পালংশাক ১০ থেকে ১৫ টাকা ও লাউশাক ২৫ থেকে ৩০ টাকায় বিক্রি হচ্ছে। দাম কমেছে কাঁচা মরিচেরও। বর্তমানে ২০ টাকা কমে প্রতিকেজি কাঁচা মরিচ ৫০ থেকে ৬০ টাকায় বিক্রি হচ্ছে।

এ দিকে সপ্তাহের ব্যবধানে গাছসহ দেশি পেঁয়াজ ১০ থেকে ১৫ টাকা কমে ৪০ থেকে ৫০ টাকা কেজিদরে বিক্রি হচ্ছে। এছাড়া দেশি পেঁয়াজ ১০০ থেকে ১১০ টাকা, দেশি রসুন ১৬০ থেকে ১৭০ টাকা, ইন্ডিয়ান রসুন ১৪০ থেকে ১৬০ টাকা, আদা ১৭০ থেকে ১৯০ টাকা, পাকিস্তানি পেঁয়াজ ৮০, চায়না পেঁয়াজ ৬০ টাকা ও বার্মা পেঁয়াজ ৯০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

তবে আগুন লেগেছে মাছের বাজারে। এসব বাজারে প্রতিকেজি পাঙাস ১২০ থেকে ১৮০ টাকা, তেলাপিয়া ১৪০ থেকে ১৮০ টাকা, কৈ ২০০ থেকে ২২০ টাকা, কাতল ২৫০ থেকে ৩০০ টাকা, কাঁচকি বিক্রি হচ্ছে ৩৫০ টাকা কেজি, মলা ৩৫০ থেকে ৪০০ টাকা, দেশি চিংড়ি ৪০০ থেকে ৫০০ টাকা, তাজা ছোট পুঁটি ৪৫০ থেকে ৫৫০ টাকা, শিং ৩৫০ থেকে ৬৫০ টাকা, পাবদা ৪০০ থেকে ৫০০ টাকা, গলদা চিংড়ি ৫৫০ থেকে ৬৫০ টাকা, বাগদা চিংড়ি ৫০০ থেকে ৯০০ টাকা, রুই ২৫০ থেকে ৪০০ টাকা, মৃগেল ২৫০ থেকে ৩০০ টাকা দরে বিক্রি হতে দেখা গেছে।

আগের থেকে বাড়তি দামে ভোজ্যতেলও বিক্রি হচ্ছে। বর্তমানে লাল খোলা সয়াবিন তেল ৯৫ টাকা ও সাদা সয়াবিন তেল ৯০ টাকা লিটারে বিক্রি হচ্ছে। দাম বাড়ার দলে নাম আছে চাল ও মশলারও। এসব বাজারে বস্তাপ্রতি ২৫০ থেকে ৫০০ টাকা পর্যন্ত বেড়ে প্রতিবস্তা চিনিগুড়া চাল ৫ হাজার থেকে ৫ হাজার ২৫০ টাকা, নতুন মিনিকেট ২৪৫০ টাকা, পুরনো মিনিকেট ২ হাজার ৫০০ থেকে ২ হাজার ৫৫০ টাকা ও বিভিন্ন প্রকার নাজির শাইল চাল প্রতিবস্তা ২ হাজার ২৫০ টাকা থেকে ৩ হাজার টাকায় বিক্রি হচ্ছে। আর প্রতিকেজি এলাচ ৪ হাজার ৬০০ থেকে ৫ হাজার ৫০০ টাকা, জয়ত্রী ৩ হাজার ৫০০ থেকে ৩ হাজার ৬০০ টাকা এবং জায়ফলের দাম দ্বিগুণ বেড়ে ৮০০ টাকায় বিক্রি হচ্ছে।

অন্যদিকে মাংসের বাজারে বয়লার মুরগি ১২৫ থেকে ১৩০ টাকা, লেয়ার ১৯০ থেকে ২২০ টাকা, সাদা লেয়ার ১৭০ থেকে ১৯০ টাকা, সোনালি ২৫০ থেকে ২৬০ টাকা, গরুর মাংস ৫৫০ টাকা, খাসি ৭৮০ টাকা, বকরি ৭২০ টাকা কেজিদরে বিক্রি হচ্ছে।

তবে অপরিবর্তিত আছে ডিম, ডাল, আদা, রসুন, সরিষার তেলের দাম।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই বিভাগের জনপ্রিয়

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT