রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

রবিবার ২৫ অক্টোবর ২০২০, ১০ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

০৪:৩৬ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ নিহত স্বেচ্ছাসেবক লীগ নেতা শুভ্র’র কবর জিয়ারত করলেন কেন্দ্রীয় নেতা. আফজালুর রহমান বাবু ◈ তাড়াইলে পীরের আস্তানায় ৭ বছর বয়সী শিশুর রহস্যজনক মৃত্যু ◈ মধ্যনগরে ২৮টি পূজামণ্ডপে এমপি রতনের নগদ অর্থ সহয়তা প্রদান ◈ ঘাটাইলের সাবেক এমপি মতিউর রহমানের কবর জিয়ারত করলেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ রায়পুরায় স্কুল ছাত্রীকে ধর্ষণ ছাত্রলীগ সভাপতি সহ ২ জনের বিরোদ্ধে মামলা, আটক ১ ◈ পত্নীতলায় নজিপুর সরকারি কলেজে মতবিণিময় সভা অনুষ্ঠিত ◈ হোসেনপুরে বঙ্গবন্ধুর নামে সড়ক উদ্বোধন করলেন কৃষিবিদ মশিউর রহমান হুমায়ূন ◈ রবিউল আউয়ালের কথায় গাইলেন পাকিস্তানি কন্ঠশিল্পী সালমান আশরাফ ◈ বাগাতিপাড়ায় সাত লেভেল ক্রসিং অরক্ষিত, ঝুঁকি নিয়ে চলাচল ◈ মিথ্যা ও ভিত্তিহীন তথ্য দিয়ে বারবার সংবাদ প্রকাশ করায় যুবলীগ নেতা আব্দুল কাদেরের সংবাদ সম্মেলনে ক্ষোভ প্রকাশ

সন্ত্রাসীদের অতিষ্ঠতায় চট্টগ্রামের বায়েজিদ থানার স্থানীয়রা

প্রকাশিত : ১২:৩৩ AM, ২ অক্টোবর ২০১৯ Wednesday ১৯৮ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম: সন্ত্রাসীদের অতিষ্ঠতায় চট্টগ্রামের বায়েজিদ থানার বাসিন্দারা বিপদাত্মক জীবনযাপন করছে বলে অভিযোগ উঠেছে স্থানীয় কাইছার হামিদসহ শীর্ষ কয়েকজন সন্ত্রাসীদের বিরুদ্ধে, স্থানীয় সন্ত্রাসী এক সময়ের ছিনতাইকারী কাইসার হামিদ (প্রকাশ ইয়াবা কাইসার) এখন এক মূর্তিমান আতঙ্ক বলে দাবি করছেন স্থানীয় লোকজন, অভিযোগ আছে তার রয়েছে বিশাল ক্যাডার বাহিনী আর এই বাহিনী দিয়ে ছিনতাই, খুন, ধর্ষণ, ভূমিদস্যুতা, অস্ত্র ব্যবসা, জমি দখল, মাদক চোরাচালান ও অপহরণ সহ সব ধরণের অপকর্মেই করে ক্রমেই বেড়ে চলছে অপরাধ জগতের সম্রাজ্য। গ্রেপ্তার হলে কিছুদিনের মধ্যেই আইনের ফাঁকফোকর দিয়ে বেরিয়ে এসে অগ্নিমূর্তি ধারণ করে পুনরায় অপরাধে জড়িয়ে পড়ে এই সন্ত্রাসী ও ইয়াবা ব্যবসায়ীরা। এলাকায় কিশোর গ্যাং সহ সন্ত্রাসী বাহিনীর মতো দলবল গড়ে তোলায় কেউ তাদের বিরুদ্ধে প্রতিবাদ সাহস পাইনা। ইয়াবা কাইসার বায়োজিদ বোস্তামী থানার শহীদ নগর এলাকার সিরাজ উদ্দিনের ছেলে। চুরি ও দিনে দুপুরে ছিনতাইয়ের ঘটনা দিয়ে অপরাধ জীবনের শুরু হলেও এখন সে পুরোদস্তুর মাদক ব্যবসায়ী ও ভুমিদস্যুূ হিসেবে পরিচিত।

সূত্র মতে, বায়েজিদ বোস্তামী থানাধীন অনন্যা আবাসিক এলাকা থেকে গত ২০ই ডিসেম্বর ২০১৫ইং রাতে কাইসার হামিদ প্রকাশ ইয়াবা কাইসারের RAB-4 চট্টমেট্টো ঘ-১১-১২৮৫ গাড়ী থেকে (১) মোঃ সিরাজ উদ্দিন (৩৬ (২)আরাফাত (৩৬)কে
১,৮০,০০০ (একলক্ষ আশি হাজার) পিছ ইয়াবাসহ গ্রেফতার করে বায়েজিদ বোস্তামী থানা টিম।

পরে পুলিশের ভয়ে কাইছার দীর্ঘদিন কক্সবাজার কুতুপালং-এ আত্মগোপনে বসবাস করার সুবাদে চট্টগ্রামে গড়ে তুলেন বিশাল সন্ত্রাসী বাহিনী। এই বাহিনী দিয়ে এলাকায় কায়েম করেন ত্রাসের রাজত্ব। তার সহযোগিদের অন্যতম ইয়াবা নাছির, সিরাজ ও আরাফাত।

জানা গেছে, চট্টগ্রামের ইয়াবার গডফাদার কাইসার হামিদের রয়েছে বিশাল বিশাল অট্টালিকা যার মধ্যে পাচঁলাইশ ৩নং ওযার্ড পূর্ব শহীদ নগর এলাকায় একটি ৫তলা ভবন, পশ্চিম শহীদ নগর এলাকায় একটি ৬তলা ভবন, অক্সিজেন পাঠান পাড়া এলাকায় একটি ৬তলা ভবন, ৭নং ওয়ার্ড রৌফাবাদ এলকায় আছে ২টি ৬তলা ভবন, হাটহাজারী রোড় আমান বাজার রয়েছে তার আরো ১টি ৬তলা ভবন, তথ্যমতে যার সবকটি ভবন বিগত ৫বছরের মধ্যে নির্মিত হয়েছে। এছাড়াও রয়েছে হেরিয়ার গাড়ি, নিশান গাড়ী রয়েছে, আরো অন্যান্য প্রাইভেট গাড়ি রয়েছে ২টি।

স্থানীয়দের অভিযোগ অতীতে ইয়াবা কাইসারের ছিলো সামান্য ছোট্ট একটি সুগন্ধা বাংলা সাবানের কারখানা আর এখন মাদক ব্যবসা করার পর নিমিষেই আঙুল ফুলে বনে যায় কলাগাছ, আর এখন সেই সুবাধে বর্তামানে সে হাজার কোটি টাকার মালিক।

ইয়াবা কাইসারের বাহিনীর ক্যাডাররা একাধিক মামলায় সাজাপ্রাপ্ত আসামী। বেশ কয়েকটি মামলা চলমান এবং কিছু মামলা তদন্তাধীন রয়েছে। এছাড়াও পাহাড়ের কাঠ পাচার অস্ত্র চোরাচালান সহ নানা অপরাধমূলক কর্মকান্ডের সাথে জড়িত। এসব অভিযোগে ২৫/৩০টি মামলা রয়েছে তাদের বিরুদ্ধে। এ সব অপকর্ম করে জিরো থেকে অল্প সময়ে তারা সবাই কোটিপতি বনে গেছে।

কাইসার হামিদ প্রকাশ ইয়াবা কাইসারে অপর দুই সহযোগীকে গত ৪ঠা সেপ্টেম্বর ১৯ইং বুধবার দুপুরে পটিয়া থানার ৯নং বড়লিয়া ইউপির আমজুর হাট এলাকায় থেকে তাদের আটক করা হয় চট্টগ্রামের পটিয়া থানা এলাকায় ইয়াবাসহ আটক করে র‌্যাব-৭ । এসময় ৬০ হাজার ৮শ’ পিস ইয়াবা ও মাদক বহনে ব্যবহৃত একটি কার জব্দ করা হয়।
আটককৃতরা হলো- নাছির (৪২) ও মোঃ রাশেদ (২৭)।

যেভাবে চলে অপরাধ সম্রাজ্যের কার্যপদ্ধতি

অভিযুক্তদের বিরুদ্ধে রয়েছে হত্যা ধর্ষণ, অপহরণ সহ অসংখ্য মামলা। এর মধ্যে একাধিক মামলার সাজাপ্রাপ্ত আসামী আরাফাত, সে কাইছারের অবর্তমানে অপরাধ সাম্রজ্য নিয়ন্ত্রণ করে বায়েজিদ এলাকায়, আরাফাত শিবিরের সক্রিয় কর্মীও ছিলো অভিযোগ স্থানীয়দের। ইয়াবা নাছির কাইসারের হয়ে চাঁদা আদায় করে। এদের বিরুদ্ধে খুন, ধর্ষণ, ডাকাতি, দস্যুতা, গুম, অপহরণ, অস্ত্র চোরাচালান, পাহাড়ি কাঠ পাচার, সরকারি ও মালিকানা ভূমি দখলের অপরাধে একাধিক মামলা রয়েছে। পাহাড় ও পাহাড়ের গাছ কেটে পরিবেশ নষ্ট করছে। এতে বন ও পরিবেশ অধিদপ্তরের তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়নি।

সুত্র জানায়, চট্টগ্রামে সর্বনাশা মাদক ইয়াবা পাচারকারী সিন্ডিকেটের অন্যতম কাইছার হামিদ সীমান্তের ওপারে মিয়ানমার থেকে ইয়াবার চালান পাচার করে কাইসারের সহযোগি নাছির ও তাজু। বায়োজিদ থেকে নাছির কে অস্ত্র ও ১৫০০ হাজার পিস ইয়াবাসহ পুলিশ গ্রেপ্তার করে গত ১০সেপ্টম্বর ১৯ইং বর্ত­মানে তারা হাজতেই আছে।

বায়েজিদ বোস্তামী থানাধীন পশ্চিম শহীদ নগরের কুখ্যাত মাদক ব্যবসায়ী মো: নাছির(৪৫) ও তাজু(২৮) সহ বায়েজিদ বোম্তামী থানায় একাদিকবার ইয়াবাসহ ধরা পড়লে (ইয়াবা কাইসারের সহযোগিতায় তারা বার বার জামিনে বের হয়ে আবারো মাদক ব্যবসায় সক্রীয় হয়ে যায়। ছেলে-মেয়ে স্ত্রীসহ পরিবারের ০৭ সদস্যর বিরুদ্ধে মাদকদ্রব্য আইনে মামলা আছে নাছিরের, এছাড়াও আরো কিছু ইয়াবা পাচারকারী জামিনে ছাড়া পেয়ে বিভিন্ন সংস্থার সোর্স হিসেবে নিযুক্ত হয়ে গোপনে ইয়াবা পাচারে যুক্ত হয়েছে বলেও অভিযোগ উঠেছে।

এই ইয়াবা পাচারকারীরা পেটের ভেতরে করে ইয়াবা পাচার করা সহ বিভিন্ন কলাকৌশল জানে।

ইয়াবা কাইসারে আরেক সহযোগী চট্টগ্রামে সাংবাদিক নামধারী সাংবাদিকের নাম ব্যবহার করে চলাচ্ছে মাদক ব্যবসা, ইয়াবা ব্যবসা,নারী ব্যবসা রাশেদুল ইসলাম(রাশেদ)তার শিক্ষাগত যোগ্যতা না থাকার পরেও দীর্ঘদিন একটি অনলাইন চ্যানেল কাজ করছিল অপরাধ জনিত কর্মকাণ্ড সাথে সম্পৃক্ত থাকার করণে সেখান থেকে তাকে বহিষ্কার করা হয় বর্তমানে একটি সাপ্তাহিক ম্যাগাজিনে কাজ করছে বলে জানা গেছে। এবং তার নামে চট্টগ্রামের পটিয়া থানায় একটি চাঁদাবাজি মামলা আছে বলেও জানা গেছে।

বর্তমান সরকারের মাদক ও দূর্নীতি বিরোধী অভিযানে কালো টাকার পাহাড় গড়া ভীত কাইসার হামিদ শহীদ নগর এলাকা থেকে অাত্মগোপনে অাছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই বিভাগের জনপ্রিয়

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT