রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বৃহস্পতিবার ২১ জানুয়ারি ২০২১, ৮ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

১০:৩০ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ ফাঁড়ি পুলিশের উদ্যোগে বিট পুলিশিং সভা ◈ ভালুকা পৌর নির্বাচন: প্রচারণায় ব্যস্ত মমেক ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল হাসান ◈ রাজশাহীর পবার মাঝিগ্ৰামে তথ্য আপাদের উঠান বৈঠক অনুষ্ঠিত হয় ◈ কিশোরগঞ্জে তামাকের দুর্গন্ধে অতিষ্ঠ এলাকাবাসী ◈ শ্রীনগরে হাঁসাড়ায় শীতবস্ত্র বিতরণ ◈ গাজীপুর মহানগর অসহায় ও হতদরিদ্রদের মাঝে কম্বল ও মাক্স বিতরণ ◈ ময়মনসিংহ রেঞ্জে বিট পুলিশিং সংক্রান্ত প্রশিক্ষণ কর্মসূচীর উদ্বোধন এবং অপরাধ সভা অনুষ্ঠিত ◈ নারী ফুটবল লীগে নিজ পরিচয়ে খেলতে চায় রংপুরের সদ্যপুষ্করিনী যুব স্পোটিং ক্লাব ◈ মহেশপুরে মাদক, বাল্যবিবাহ এবং আত্নহত্যা প্রতিরোধে ওয়ার্কশপ অনুষ্টিত ◈ দশমিনায় গাঁজাসহ গ্রেফতার ১

সকালের সকাল বিকাল

প্রকাশিত : ১০:০৭ AM, ৩০ ডিসেম্বর ২০২০ বুধবার ৭৭ বার পঠিত

তানজিদ শুভ্র, হেড অব সাহিত্য বিভাগ:
alokitosakal

তানজিদ শুভ্র :

স্বপ্নবাজ তরুণ ফারদিন রহমান সামাজিক যোগাযোগ মাধ্যমে ফারদিন দ্যা সকাল নামেই পরিচিত। অষ্টম শ্রেণিতে পড়াকালীন ফারদিন দ্যা সকাল নামে যাত্রা শুরু করেন জনপ্রিয় ভিডিও শেয়ারিং সাইট ইউটিউবে। ইতিমধ্যে প্রায় একশোর কাছাকাছি ভিডিও বানিয়েছে ১৬ বছর বয়সী এই কিশোর। সম্প্রতি ফারদিন প্রকাশ করেছে তার ৩১তম ভ্লগ। এছাড়া শর্টফিল্ম এবং ফানি ভিডিও আপলোডের মাধ্যমে দর্শকপ্রিয়তা পাচ্ছে ফারদিন।

বড় ভাই জনপ্রিয় কথাবন্ধু আরজে শান্তর হাত ধরে ক্লাস ফাইভে থাকতে ‘ইগনোরেন্স’ নামে একটি শর্টফিল্ম এর মাধ্যমে প্রথম ক্যামেরার সামনে দাঁড়ায় ফারদিন। এই শর্টফিল্মে একজন অবহেলিত শিশুর চরিত্রে অভিনয় করে ফারদিন দ্যা সকাল খ্যাত নবীন এই ইউটিউবার।

ক্যামেরার সামনে কাজ করার অনুপ্রেরণার উৎস জানতে চাইলে তিনি বলেন, সবচেয়ে বেশি অনুপ্রেরণা আমি বরাবর এর মতোই আমার প্রিয় অভিনেতা শাহরুখ খান এর থেকে পেয়ে থাকি। অবসর সময় আমি প্রায়ই শাহরুখ খান এর অভিনয় দেখে থাকি। মা ভক্ত সকাল আরও বলেন, আমার মা-ই আমাকে বেশি সাপোর্ট করে থাকেন।

সকাল তার শখ গিটার বাজানো নিয়ে আলোকিত সকালকে বলেন, মিউজিক আমার খুব ভালোবাসার একটি জায়গা। আমি খুশি থাকলে যেমন গিটার নিয়ে আনন্দ করি, কিছু নিয়ে চিন্তিত থাকলেও এই গিটারই আমার বড় বন্ধু হয়ে দাঁড়ায়। তিনি আরও জানান, ক্যামেরা এবং গিটার দুটোই আমার ভালোবাসার জায়গা, দুটি জিনিসই আমার প্রিয়। তাই এই দুটি নিয়েই বেশিরভাগ সময় কেটে যায়।

ইউটিউবের পাশাপাশি সকাল সম্প্রতি কাজ করেছে মিউজিক ভিডিওতে। অভিনেতা ও গায়ক মুকুল জামিলের গাওয়া “উনিশ-বিশ” শিরোনামের একটি গানে মূল চরিত্রে অভিনয় করেছে প্রতিভাবান এই কিশোর।  এছাড়া নতুন বছরের জন্যও কন্টেন্ট বানিয়েছেন ইউটিউবার ফারদিন দ্যা সকাল।

ভ্লগিং নিয়ে জানতে চাইলে ফারদিন জানায়, ভ্লগিং আমার জীবনের অনেক গুরত্বপূর্ণ একটি অংশ, হয়তো একদিন আমি থাকবো না কিন্ত আমার ভ্লগগুলো থেকে যাবে, সবাই আমার ভ্লগিং কে খুব পছন্দ করেই থাকে বেশিরভাগ সময়। ইনশাল্লাহ সবার ভালোবাসায় হয়তো আরো ভালো কিছু হবে।

পড়াশোনার পাশাপাশি ক্যামেরা সামনে এবং পিছনে সবকিছুতেই পারদর্শী হতে প্রতি সপ্তাহেই নিয়মিত কাজ করছেন স্বপ্নবাজ কিশোর ফারদিন। সিনেমায় কাজ করার আগ্রহ থেকেই নিজেকে আস্তে আস্তে যোগ্য করে তুলবার চেষ্টা করছেন তিনি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT