রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শনিবার ৩১ অক্টোবর ২০২০, ১৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

১০:১৫ অপরাহ্ণ

শিরোনাম
◈ রায়পু‌রে ক‌মিউ‌নি‌টি পু‌লি‌শিং ডে-২০২০ উদযা‌পিত ◈ কাপাসিয়ায় কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে মতবিনিময় সভা ◈ কটিয়াদীতে ট্রিপল মার্ডার : মা ভাইবোন সহ ৯ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের ◈ হরিরামপুরে চুরির অভিযোগে যুবককে পিটিয়ে জখম ◈ কমিউনিটি পুলিশিং ডে-২০২০ উপলক্ষে মধ্যনগর থানায় আলোচনা সভা অনুষ্ঠিত ◈ রাসুলকে (সাঃ)’র অপমানের প্রতিবাদে কাপাসিয়া কওমী পরিষদের বিক্ষোভ সমাবেশ ◈ টঙ্গীবাড়িতে ডাঃ আজিজুল হক ফাউন্ডেশন এর উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ ◈ ঘাটাইলে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষ্যে আলোচনা সভা ◈ নাগেশ্বরীতে গাঁজাসহ আটক-২ ◈ রক্ষাগোলা ক্ষুদ্র নৃ-গোষ্ঠী নেতৃত্বের সাথে স্কুল শিক্ষকবৃন্দের মতবিনিময়

সংস্কার না হওয়ায় ঝুঁকি নিয়ে চলছে যানবাহন

প্রকাশিত : ০৫:২৪ AM, ২৪ সেপ্টেম্বর ২০১৯ Tuesday ২০১ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

কামারখন্দে সওজে’র পোড়াবাড়ী-কামারখন্দ-নলকা সড়কটি দীর্ঘদিন যাবত্ সংস্কার না হওয়ায় চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ২০ কিলোমিটারের অত্যন্ত জনগুরুত্বপূর্ণ এ সড়কটির প্রায় ১২ কিলোমিটারের অধিকাংশ স্থানে কার্পেটিং উঠে গিয়ে সৃষ্টি হয়েছে বড়ো বড়ো খানা-খন্দের। সামান্য বৃষ্টিতেই ঐ সকল স্থানে সৃষ্টি হচ্ছে জলাবদ্ধতার। এতে করে চরম দুর্ভোগে পড়েছেন এ সড়কে চলাচলকারী বিভিন্ন যানবাহন চালক, যাত্রী ও পথচারীরা। দুর্ভোগের পাশাপাশি প্রতিদিন অনেকটা ঝুঁকি নিয়েই এ সড়কে চলছে যানবাহন। মাঝে-মধ্যেই সড়কটিতে যাত্রী ও মালামাল বহনকারী যানবাহন উলটে গিয়ে ঘটছে দুর্ঘটনা। উপজেলা পরিষদ কমপ্লেক্স, থানা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, জামতৈল রেলওয়ে স্টেশনসহ বেশ কিছু গুরুত্বপূর্ণ সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান থাকায় এ সড়ক দিয়ে প্রতিদিন স্কুল, কলেজ, মাদ্রাসার ছাত্রছাত্রী ও পার্শ্ববর্তী এলাকার হাজার হাজার মানুষ চলাচল করে থাকেন। কিন্তু দীর্ঘদিনেও জনগুরুত্বপূর্ণ সড়কটি সংস্কার করা হয়নি। তাই প্রয়োজনের তাগিদে বাধ্য হয়েই জীবনের ঝুঁকি নিয়ে প্রতিদিন চলাচল করছেন নানা শ্রেণি-পেশার মানুষ।

ভ্যানচালক আমির হোসেন ও আব্দুল মজিদ জানান, দীর্ঘদিন যাবত্ সড়কটির অধিকাংশ স্থানেই ভাঙা। মাঝে-মধ্যেই আমাদের ভ্যান উলটে গিয়ে যাত্রীসহ আমাদের ক্ষয়ক্ষতি হচ্ছে। সড়কটি সংস্কারে কেউ উদ্যোগই নিচ্ছে না।

সিরাজগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম জানান, সড়কটি মেরামতে আমাদের কোনো বরাদ্দ আসেনি। তবে সড়কটির যে অংশগুলোতে খানা-খন্দ বেশি। সে অংশগুলোকে চিহ্নিত করে ক্ষুদ্র মেরামতের অর্থায়নে তিন-চার কিলোমিটার আমরা এবার সংস্কার করব।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর আলম জানান, এরই মধ্যে সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তাকে সড়কটি সংস্কারের বিষয়ে বলা হয়েছে। সড়কটি সংস্কারে উদ্যোগ নিবেন বলে সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তা জানিয়েছেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই বিভাগের জনপ্রিয়

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT