রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বুধবার ২০ জানুয়ারি ২০২১, ৭ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

০৪:১৮ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ শাহজাদপুরে ব্যাতিক্রমী স্বেচ্ছাসেবীদের সংবর্ধনা প্রদান অনুষ্ঠিত ◈ না:গঞ্জ মহানগর ছাত্রদলের আলোচনা সভা ও খাবার বিতরণ ◈ ধামইরহাটে নৌকার বিজয় নিশ্চিতে উঠান বৈঠক, শীতকে উপেক্ষা করে নারী ভোটারদের ব্যাপক উপস্থিতি ◈ মোহাম্মদ অংকন’র উপন্যাস ‘আলোমতি’ : সমাজ-ধর্ম ও সামাজিক জীবনাচারণের নির্মম চিত্রের প্রতিচ্ছবি ◈ ধামইরহাট সীমান্তে শীতার্তদের মাঝে ১৪ বিজিবি’র শীতকালীন কম্বল বিতরণ ◈ কানে হেডফোন থাকায় ট্রেনের হুইসেলও শুনতে পাননি রনি ◈ মডেল সাদিয়া নাজের ঝুলন্ত মরদেহ উদ্ধার ◈ ধামইরহাটে গ্রাম্য সালিশে পিটিয়ে বাদীর দাঁত ভেঙ্গে দিলেন ইউপি সদস্য নুরনবী চঞ্চল ◈ বাগাতিপাড়ায় সচেতন এনজিও’র এ্যাভোকেসী সভা ◈ আখাউড়া পৌরসভায় ৪৯ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষনা

শ্রীলঙ্কায় মিরাজের অলরাউন্ড পারফরম্যান্স, ম্যাচ ড্র

প্রকাশিত : ০৭:১৯ AM, ২ অক্টোবর ২০১৯ বুধবার ২০৮ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

অফ ফর্মের কারণে ছিটকে গিয়েছিলেন জাতীয় দল থেকে। এরপর ‘এ’ দলের সঙ্গে গিয়েছেন শ্রীলঙ্কায়। মেহেদী হাসান মিরাজ সেখানে অবশ্য প্রমান করছেন নিজেকে। শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে তিন দিনের আন-অফিশিয়াল টেস্টে ব্যাট ও বল হাতে উজ্জল ছিলেন তিনি। প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে ৫৭ রানের পর বল হাতে পেয়েছেন পাঁচ উইকেট।

শ্রীলঙ্কার হাম্বানটোটা টেস্টের প্রথম দিন জহুরুল ইসলামের ৯০ আর মোহাম্মদ মিঠুনের ৯২ রানের ইনিংসের উপর ভর করে ৬ উইকেটে ২৭০ রান নিয়ে দিন শেষ করে বাংলাদেশ ‘এ’ দল। সৌম্য ৮ আর মেহেদী হাসান মিরাজ ৭ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করেন। সৌম্য ইনিংস বড় করতে না পারলেও ফিফটি তুলে নেন মিরাজ।

১১৪ বলে ৭ বাউন্ডারিতে ৫৭ রান করে আউট হন এই অলরাউন্ডার। প্রথম ইনিংসে বাংলাদেশের সংগ্রহ থামে ৩৬০ রানে। ব্যাটিংয়ে নেমে বেশ ভালোভাবেই জবাব দিতে থাকে লঙ্কান ব্যাটসম্যানরাও। ১৭ রানে ইবাদতের বলে প্রথম উইকেট হারালেও এরপরই বড় জুটি গড়েন সংগীত কোরে এবং কামিন্দু মেন্ডিস। দু’জনে স্কোরবোর্ডে যোগ করেন ১৬৫ রান। ১৫১ বলে ১০৪ রান করে মিরাজের শিকার হন কোরে।

২ উইকেটে ২০৪ রান নিয়ে তৃতীয় দিন শুরু করা লঙ্কানরা আশান পেরোয়ানজানের উইকেট হারায় ২৬১ রানের মাথায়। তাকে ও কোরেকে সহ সর্বমোট পাঁচ ব্যাটসম্যানকে আউট করেন মিরাজ। শেষ পর্যন্ত ৪৫০ রানে গিয়ে থামে শ্রীলঙ্কার ইনিংস। বাংলাদেশের পক্ষে মিরাজ পাঁচ, উইকেটরক্ষক হিসেবে খ্যাত মোহাম্মদ মিথুন দুই ও পেসার মেহেদী হাসান রানা এবং ইবাদত হোসেন পেয়েছেন একটি করে উইকেট।

পরে দ্বিতীয় ইনিংসে বাংলাদেশ ব্যাটিংয়ে নামলেও স্কোরবোর্ডে এক রান তুলতেই শেষ হয় তৃতীয় ও শেষদিনের খেলা। যে কারণে ম্যাচটি ড্র হয়।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT