রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

মঙ্গলবার ২৭ জুলাই ২০২১, ১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

০২:২১ পূর্বাহ্ণ

শ্রীলঙ্কায় এবার ৭ উইকেট মিরাজের

প্রকাশিত : ০৩:১৬ PM, ৫ অক্টোবর ২০১৯ শনিবার ২৯৯ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

শ্রীলঙ্কায় এবার ৭ উইকেট মিরাজের

শ্রীলঙ্কা সফরে গিয়ে চার দিনের আন অফিশিয়াল টেস্ট সিরিজের প্রথম ম্যাচে ম্যারাথন বোলিং করেছিলেন মেহেদী হাসান মিরাজ। ৪৬.১ ওভার বল করে তুলে নিয়েছিলেন ৫ উইকেট। সিরিজের দ্বিতীয় ও শেষ আন অফিশিয়াল টেস্টেও ম্যারাথন বোলিং করলেন বাংলাদেশ ‘এ’ দলের এ অফ স্পিনার। এবার ৩৭ ওভার বল করলেও কার্যকারিতা ছিল আরও বেশি। ৭ উইকেট পেয়েছেন মিরাজ।

হাম্বানতোতায় আগে ব্যাট করতে নেমে ৭৪ ওভারে ৫ উইকেটে ২২৩ রানে প্রথম দিনের খেলা শেষ করেছিল শ্রীলঙ্কা ‘এ’ দল। ৩১ ওভার বল করে ৩ উইকেট নিয়েছিলেন মিরাজ। আজ মাত্র ১৬.২ ওভার টিকেছে স্বাগতিকেরা। দ্বিতীয় দিনে নিজের পঞ্চম ওভারে তিন বলের ব্যবধানে দুই উইকেট নিয়ে লঙ্কান ব্যাটিং অর্ডারের ‘লেজ’ বের করে এনেছিলেন মিরাজ। নিজের পরের ওভারে আবার ঘটিয়েছেন একই কাণ্ড—আবারও তিন বলের ব্যবধানে শিকার করেন ২ উইকেট। দ্বিতীয় দিনে শ্রীলঙ্কা ‘এ’ দলের পতন হওয়া ৫ উইকেটের ৪টি মিরাজের, বাকি ১টি উইকেট সালাউদ্দিন শাকিলের।
নিজেদের প্রথম ইনিংসে মোট ৯০.২ ওভার ব্যাট করে ২৬৮ রানে গুটিয়ে গেছে শ্রীলঙ্কা ‘এ’ দল। এর মধ্যে মিরাজ একাই এক-তৃতীয়াংশের বেশি ওভার বল করেছেন। সব মিলিয়ে তাঁর বোলিং ফিগার ৩৭-১৪-৮৪-৭। পেসার এবাদতের শিকার ২ উইকেট। নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নামা বাংলাদেশ ‘এ’ দল এ প্রতিবেদন লেখা পর্যন্ত ২ উইকেটে ১৩৯ রান তুলেছে। জহুরুল ইসলাম (১) ও নাজমুল হোসেন শান্তকে (৯) হারিয়েছে সফরকারি দল। উইকেটে রয়েছেন সাদমান ইসলাম (৬৩*) ও অধিনায়ক মুমিনুল হক (৬৩*)।

জাতীয় দলের কয়েকজন ক্রিকেটারকে ছন্দে ফেরাতে ‘এ’ দলের হয়ে শ্রীলঙ্কা সফরে পাঠিয়েছে টিম ম্যানেজমেন্ট। মিরাজকে এ ভাবনা থেকেই পাঠানো হয়েছে শ্রীলঙ্কায়। চার দিনের ম্যাচ শেষে তিনটি আন অফিশিয়াল ওয়ানডেও খেলবে বাংলাদেশ ‘এ’ দল।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT