রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শনিবার ০৪ জুলাই ২০২০, ২০শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

০৪:৫৬ অপরাহ্ণ

শিরোনাম
◈ মালয়েশিয়ায় মসজিদে নামাজের অনুমতি, বিদেশীদের জন্য নিষেধাজ্ঞা ◈ করোনা টেস্ট ফি বাতিল ও স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ দাবি ◈ রায়পুরে সড়ক দুর্ঘটনায় ২ চালক নিহত ◈ মেধাবীদের আরো একবার সংবর্ধিত করলো গোপালপুর উচ্চ বিদ্যালয় এ্যালামনাই ◈ নাটোরের লালপুরে পদ্মা নদীতে মহিলার অর্ধগলিত লাশ উদ্ধার ◈ রাজশাহীতে সাংবাদিকের সঙ্গে পুলিশ কনস্টেবলের মারমুখী আচরণ ◈ ওসি আব্দুল্লাহ আল মামুন করোনায় আক্রান্ত সবার কাছে দোয়া কামনা ◈ ১৪ দিনের জন্য লকডাউন চবি ক্যাম্পাস ◈ গঙ্গাচড়ার তিস্তায় নৌকাডুবি অল্পের জন্য বেঁচে গেল কয়েকটি প্রাণ ◈ মোংলা অনলাইন প্রেস ক্লাবের যাত্রা শুরু ইয়াছিন সভাপতি, আজিজ সম্পাদক

শ্রীনগর উপজেলার আটপাড়ায় বেহাল রাস্তায় মানুষের দুর্গতি

প্রকাশিত : ০৬:২৬ PM, ৪ মার্চ ২০২০ Wednesday ১৪৯ বার পঠিত

আরিফুল ‍ইসলাম শ্যামল, শ্রীনগর প্রতিনিধি:
alokitosakal

মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার আটপাড়া ইউনিয়নে একটি বেহাল রাস্তার কারণে প্রায় ১৫-২০ হাজার মানুষের প্রতিনিয়ত দুর্ভোগ পোহাতে হচ্ছে। প্রায় ৩ কিলোমিটার আংশিক ইট সলিং ও কাঁচা এই রাস্তাটি দীর্ঘদিন কোনও সংস্কার কাজ না হওয়ায় যানবাহন ও মানুষের চলাফেরায় অনুপযোগী হয়ে পড়েছে। উপজেলার আটপাড়া ইউনিয়নের পূর্ব আটপাড়া-হাসারগাঁও নামক প্রায় ৩ কিলোমিটার রাস্তা এখন মরন ফাদে পরিনত হয়েছে। রাস্তাটি উপজেলার দুইটি গুরুত্বপূর্ণ আন্ত সড়কের সংযোগ স্থল এটি। তাই এখানকার প্রায় কয়েক হাজার বসবাসকারী মানুষের চলাফেরায় রাস্তাটি সংস্কার কাজ হওয়া উচিত বলে মনে করেন স্থানীয়রা। স্থানীয় কয়েকজন ইউপি সদস্যও রাস্তাটির সংস্কার কাজের দাবী করেন।

সরেজমিনে গিয়ে দেখাযায়, শ্রীনগর-মুন্সীগঞ্জ সড়কের পূর্ব আটপাড়ার অনিল মার্কেটের সামনে থেকে দক্ষিন আটপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় হয়ে একই ইউনিয়নের হাঁসারগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবন ঘেষে গ্রামের মাঝখান দিয়ে আকানো বাকানো ভাবে রাস্তাটি ইউনিয়নের তারাটিয়ার শ্রীনগর-তন্তর-হাট নওপাড়া সড়কের সাথে সংযুক্ত হয়েছে। এসময় লক্ষ্য করা গেছে, বেহাল রাস্তাটি দুইটি আন্তঃ সড়কের মাঝখানে উত্তর-দক্ষিন ভাবে অবস্থান করেছে। রাস্তাটির দৈর্ঘ প্রায় ৩ কিলোমিটার। এর মধ্যে রাস্তাটির দক্ষিন দিকে ইউনিয়নের তারাটিয়া ও হাঁসাড়গাঁও অংশে প্রায় ১ কিলোমিটার ইট সলিং করা। রাস্তার বেশীর ভাগ স্থানেই ইট উঠে গিয়েছে। অগুছালো ভাবে ইট যত্রতত্র পরে আছে। এতে করে কোনও প্রকার যানবাহন চলাচল করতে পারছেনা। পরিস্থিতির স্বীকার স্থানীয়রা বাসা বাড়ি ও সাংসারিক কাজে কর্মে প্রয়োজনীয় মালামালসহ বাজার সদাই নিয়ে অটো বা রিক্সা নিয়ে বেহাল রাস্তায় আসতে বাধ্য হচ্ছেন। কিন্ত এতে করে রিক্সা ও অটো ঠেলে নিতে দেখা গেছে। অন্যদিকে অসুস্থ্য রোগী নিয়ে ওই রাস্তায় মানুষের দুর্গতি আরো বেড়ে যায় কয়েকগুন। এছাড়াও পূর্ব আটপাড়ার অনিল মার্কেট পূর্ব আটপাড়ার শ্রীনগর-মুন্সীগঞ্জ সড়ক সংযোগ স্থল পর্যন্ত রাস্তার পুরোটাই কাঁচা। এখানে প্রায় দেড় কিলোমিটার কাঁচা রাস্তা অনেকটাই নিচু। বর্ষার সিজনে রাস্তার এই অংশ পানির নিচে থাকে। দেড় কিলোমিটারের মধ্যে রাস্তার কোথাও কোথাও প্রস্থ ৩-৪ ফুটের বেশী দেখতে পাওয়া যায়নি। এতে করে একজন মানুষ হেটে যাওয়া ছাড়া অটো কিংবা রিক্সা নিয়ে চলাচল প্রায় অসম্ভব। খোঁজ খবর নিয়ে জানা যায়, গত ৪-৫ বছর আগে সরকারি বরাদ্দের প্রায় ১ কিলোমিটার রাস্তায় ইট বিছানো হয়। এর পরে বাকি রাস্তা আর সংস্কার কাজ হয়নি। এসময় স্থানীয় কয়েজন পথচারী বলেন, রাস্তাটি খুবই খারাপ। গাড়ী চলা তো দূরের কথা পায়ে হেঁটে চলাফেরা করাটাই তাদের জন্য কষ্টকর। তাদের দাবী মানুষের দুর্ভোগ লাঘবে রাস্তাটি সংস্কার কাজ করা হউক।

আটপাড়া ইউনিয়নের ৪,৫ ও ৬নং ওয়ার্ডের মহিলা সদস্য জরিনা বেগম ও স্থানীয় ইউপি সদস্য মো. শাজাহান এ বিষয়ে জানান, রাস্তার অবস্থা খুবই নাজুক। মানুষের চলা ফেরায় অনেক সমস্যা হচ্ছে। তবে রাস্তাটির সংস্কার কাজের জন্য ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান স্থানীয় এমপির সাথে আলোচনা করছেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT