রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বুধবার ২৮ জুলাই ২০২১, ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

০৮:০৩ অপরাহ্ণ

শিরোনাম
◈ স্যুইডেন প্রবাসী মাহবুবুল আলমের শ্বশুর ইন্তেকাল,বিভিন্ন মহলের শোক ◈ বগুড়ায় ইউনিয়ন আ.লীগের যুগ্ম আহ্বায়ক রকিকে কুপিয়ে হত্যা ◈ বগরা খানের নামে নামকরণ করা বগুড়া’র ইতিকথা ◈ বগুড়ার শেরপুরে সাংবাদিকের বাড়ী দখলের চেষ্টায় থানায় অভিযাগ ◈ বগুড়ায় হালচাষ করতে গিয়ে বজ্রপাতে পিতা পুত্রের মর্মান্তিক মৃত‍্যা ◈ বগুড়ায় বান্ধবীকে আইফোন কিনে দিতে বাবার সাথে ছেলের অপহরণ নাটক ◈ পত্নীতলায় কর্মহীন মানুষের মাঝে খাদ্য সহায়তা বিতরণ ◈ বগুড়ার শেরপুর পূর্ব শত্রুতার জের ধরে অভিনব কায়দায় চুরি, থানায় অভিযোগ ◈ তাহিরপুর সীমান্তে ভারতীয় চুনাপাথরসহ ১টি স্টিলবডি নৌকা আটক ◈ ছাতকের চরমহল্লা ইউনিয়ন তালামীযের কমিটি গঠন

শ্রীনগরে ব্রীজ উদ্বোধনের আগেই ধসে পড়ছে এপ্রোচ

প্রকাশিত : ০৬:৪১ PM, ২৪ সেপ্টেম্বর ২০১৯ মঙ্গলবার ৪৩৭ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

শ্রীনগরে স ও জ প্রকল্পের আওতায় নির্মাণাধিন শ্রীনগর-মুন্সীগঞ্জ সড়কের হরপাড়া জামে মসজিদ সংলগ্ন খালের ওপর ব্রীজটির আনুষ্ঠানিক উদ্বোধন করার আগেই ব্রীজের দুই পাড়ের এপ্রোচ ধসে পড়ছে। এছাড়াও ব্রীজের দুই ধারে রাস্তার ড্রেন গুলোও বেহাল হয়ে পড়েছে। কাজে অনিয়মের কারণেই এমনটা হচ্ছে বলে স্থানীয়রা অভিযোগ করেছেন। হরপাড়া খালের ওপরসহ উপজেলায় ৩টি ব্রীজ নির্মাণে প্রায় ২৭ কোটি টাকার টেন্ডার পায় এইচ বি এস প্রাঃ লিঃ সূত্রমতে জানাযায়।

এর আগে গত ২১ সেপ্টেম্বর শনিবার শ্রীনগর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ওয়াহিদুর রহমান জিঠু তার ফেইসবুক পেজ থেকে হরপাড়া ব্রীজের এপ্রোচ ও রাস্তার ভাঁঙাচুরা কয়েকটি ছবি পোষ্ট করে ঠিকাদারের উদ্দেশ্যে লিখেন কাজ হয়েছে ৩ মাসও হয়নি এর মধ্যেই সব ভেঁঙে যাচ্ছে! এর পর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝঁড় উঠে।
সরেজমিনে গিয়ে দেখা গেছে, প্রায় ২৫০ ফুট দীর্ঘ হরপাড়া খালের ওপর মূল ব্রীজের কাজ শেষ। ব্রীজে যানবাহন চলাচল অব্যাহত রয়েছে।

ব্রীজের পূর্ব ও পশ্চিম পাশের বিভিন্নস্থানে এপ্রোচ কাঠামোতে বড় বড় ফাটল। অনেকাংশে ঢালাইয়ে নিচ থেকে মাটি সরে গিয়ে (এপ্রোচ) ভেঁঙে খাল ও বিভিন্ন দোকান ঘরের নিচে চলে গেছে। পূর্ব দিকের বাম পাশে ব্রীজের গোড়ায় ধসে যাওয়া স্থানে বালুর স্তুপ ও বস্তা দিয়ে ডেকে রাখা হয়েছে। ব্রীজের দুই পাড়ের রাস্তা ভেঁঙে পানি নিস্কাষনের কয়েকটি ড্রেন বেহাল হয়ে পড়েছে। এখানেও বালুর বস্তা দিয়ে রাখা হয়েছে। ব্রীজের পানি নিস্কাষনের জন্য ড্রেন ব্যবস্থা এখন কোনও কাজে আসছেনা। এতে করে অতি বৃষ্টির পানি বাঁধা গ্রস্ত হয়ে রাস্তার পাড় ভেঁঙ্গে যাচ্ছে।

স্থানীয়রা বলেন, প্রায় ২-৩ মাস হবে ব্রীজের কাজ শেষ হয়েছে। ব্রীজটি এখন আনুষ্ঠানিক উদ্বোধনের অপেক্ষায় রয়েছে। অথচ ব্রীজের এপ্রোচ এখনই ভেঁঙে পড়ছে। ঠিকাদার যদি সঠিক নিয়মে কাজ করত তাহলে এভাবে ভেঁঙে পড়তনা বলে জানান তারা।

এইচ বি এস প্রাঃ লিঃ ঠিকাদারী প্রতিষ্ঠানের সাব কন্টাক্টার মো. সাজ্জাদুল ইসলাম লিমনের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমি সাব কন্টাক্টারের কাজ করেছি। এক বছরের মধ্যে কাজ করার সুযোগ রয়েছে। সংশ্লিষ্ট কর্মকর্তারা বললে রিপায়িং কাজ করব।

মুন্সীগঞ্জের স ও জ শ্রীনগর উপ-বিভাগীয় প্রকৌশলী মো. সৈয়দ আলমের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমি এখানে নতুন এসেছি। বিষয়টি আমি অবগত নই। আমি এখনই খোঁজ খবর নিয়ে ব্যবস্থা নিচ্ছি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT