রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শনিবার ১৬ জানুয়ারি ২০২১, ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

০৭:০০ অপরাহ্ণ

শিরোনাম

শেষ দিনে পূজামণ্ডপে ভক্তরা

প্রকাশিত : ০১:২৬ PM, ৮ অক্টোবর ২০১৯ মঙ্গলবার ৯০ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

এক এক করে শেষ দিনে এসে পৌঁছেছে হিন্দু সম্প্রদায়ের সব থেকে বড় উৎসব দুর্গা পূজা। শেষ দিনে দেবীকে শেষ দেখা দেখতে পুঁজামণ্ডপে ছুটে আসছেন ভক্তরা। তবে সবার মধ্যেই যে এক ধরনের বিষাদের ছায়া।

মঙ্গলবার (৯ অক্টোবর) সকালে রাজধানীর ঢাকেশ্বরী মন্দির গিয়ে দেখা যায়, ভক্তদের ভিড় তুলনামূলক কম। তবে সাড়ে ১১টার পর থেকে দেবীর ভক্তদের পদচারণা বাড়তে থাকে।

ধানমন্ডি থেকে মন্দিরটিতে দুর্গার মূর্তি দেখতে আসা অজিত কুমার বলেন, ‘আজ বিজয়া দশমী। আমাদের মা দুর্গা আজ আমাদের ছেড়ে চলে যাবেন। এতে মন খারাপ হওয়াটা স্বাভাবিক। মা আসায় কটা দিন খুব আনন্দে কেটেছে। পাঁচটি দিন কীভাবে কেটে গেল বুঝতে পারলাম না।’

তিনি বলেন, আজ সন্ধ্যায় মাকে বিসর্জন দেয়া হবে। তাই আজ বিকেলে মন্দিরে ভিড় সব থেকে বেশি হবে। তখন মার হাজার হাজার সন্তান উপস্থিত থাকবেন। মাকে সঙ্গে করে নিয়ে যাবেন বিসর্জনের জন্য।

ফার্মগেট থেকে আসা দিপালী রানী বলেন, ‘আজ মা আমাদের ছেড়ে মর্ত্য থেকে স্বর্গে ফিরে যাবেন। তবে আগামী বছর আবার আমাদের মাঝে ফিরে আসবেন মা। কিন্তু মাঝের একটা বছর মাকে দেখতে পাব না। তাই আজ মাকে শেষ দেখা দেখতে আসলাম। ভাগ্য ভালো হলে সামনের বছর আবার মাকে দেখতে পাব।’

তিনি বলেন, দশমীর মূল আয়োজন হয় সন্ধ্যায়। তাই বিকেল থেকে মন্দির মার সন্তানদের উপস্থিতিতে ভরে ওঠে। সকালে ভিড় কম থাকে। এজন্য সকালে এসে মাকে দেখে যাচ্ছি। কারণ ভিড়ের মধ্যে চলাচল করা কিছুটা হলেও কষ্টকর।

পরিবার নিয়ে পূজামণ্ডপে আসা জিতেন বলেন, ‘মা আসায় গত কয়েকটা দিন আমাদের বেশ উৎসব আনন্দে কেটেছে। আজ এক বছরের জন্য মা আমাদের ছেড়ে চলে যাবেন। তাই পরিবারের সবাই মিলে মাকে দেখতে এবং আর্শীবাদ নিতে এসেছি। তাদের বাসায় রেখে আমি বিকেলে আবার আসব। বিসর্জনে মার পিছুপিছু যাব।’

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT