রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

মঙ্গলবার ১৯ জানুয়ারি ২০২১, ৬ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

০৮:৪৫ অপরাহ্ণ

শিরোনাম
◈ মোহাম্মদ অংকন’র উপন্যাস ‘আলোমতি’ : সমাজ-ধর্ম ও সামাজিক জীবনাচারণের নির্মম চিত্রের প্রতিচ্ছবি ◈ ধামইরহাট সীমান্তে শীতার্তদের মাঝে ১৪ বিজিবি’র শীতকালীন কম্বল বিতরণ ◈ কানে হেডফোন থাকায় ট্রেনের হুইসেলও শুনতে পাননি রনি ◈ মডেল সাদিয়া নাজের ঝুলন্ত মরদেহ উদ্ধার ◈ ধামইরহাটে গ্রাম্য সালিশে পিটিয়ে বাদীর দাঁত ভেঙ্গে দিলেন ইউপি সদস্য নুরনবী চঞ্চল ◈ বাগাতিপাড়ায় সচেতন এনজিও’র এ্যাভোকেসী সভা ◈ আখাউড়া পৌরসভায় ৪৯ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষনা ◈ নবীনগরে নাইট সার্কেল ফ্রিজ কাপ ক্রিকেট টুর্নামেন্ট এর উদ্বোধন ◈ নির্বাচন কমিশনের নির্দেশে সিএমপির পাঁচ থানায় ওসি পদে রদবদল ◈ মুরাদনগরে ৪’শ পরিবারে শীতবস্ত্র বিতরণ

শেষটা জয়ে রঙিন হলো মাসাকাদজার

প্রকাশিত : ০৬:৩৯ AM, ২১ সেপ্টেম্বর ২০১৯ শনিবার ২৫৫ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

 

অবশেষে জয় পেল জিম্বাবুয়ে। জয়টা অধরাই থেকে যেত এই সিরিজে। এই ম্যাচটাই শেষ ম্যাচ হ্যামিল্টন মাসাকাদজার। ত্রিদেশীয় সিরিজ শুরুর আগেই ঘোষণা দিয়ে রেখেছিলেন জিম্বাবুয়ের এই গ্রেট ক্রিকেটার। আজকের ম্যাচটা তাই অনেক গুরুত্বের ছিল জিম্বাবুয়ের জন্য।

জয়ের জন্য ১৫৬ রানের লক্ষ্য পায় জিম্বাবুয়ে। আগে ব্যাট করতে নেমে আফগান ওপেনার রাহমানুল্লাহ গুলবাজের ৪৭ বলে ৬১ আর হযরতুল্লাহ জাযাই করেন ৩১ রান।

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই আফগান বোলারদের উপর চড়াও হন জিম্বাবুয়ের দুই ওপেনার হ্যামিল্টন মাসাকাদজা ও ব্রেন্ডন টেইলর। পাওয়ার-প্লেতেই আসে ৪৬ রান। দলীয় ৪০ রানের মাথায় ১৯ রানে বিদায় নেন টেইলর।

কিন্তু মাসাকাদজা ট্যাঁর শেষটা রঙিন করে নিয়েছেন ঠিকই। রশিদ খান, মুজিবদের বল একের পর এক বাউন্ডারিতে পাঠিয়ে তুলে নেন ২৭ বলে অর্ধশতক।

দলকে প্রায় জিতিয়ে দিচ্ছিলেন একাই। ১২ ওভার ৫ বলে দলীয় ১১০ রানের মাথায় ৪২ বলে ৭১ রান করে ফেরেন সাজঘরে।

ততোক্ষণে দলের জয়টা সময়ের ব্যপার জিম্বাবুয়ের। রেগিস চাকাবার ব্যাটে আসে ৩৯ রান। শেষদিকে শেন উইলিয়ামসের ২১ রানে ভর করে ১৯ ওভার ৩ বলে জয় তুলে নেয়। জয় পেতে মাত্র ৩ উইকেট হারাতে হয় জিম্বাবুয়েকে।

জয়ের রঙে রঙিন সমাপ্তি ঘটলো মাসাকাদজার দীর্ঘ ১৯ বছরের বর্ণিল ক্যারিয়ারের। দীর্ঘ এই ক্যারিয়ারে ৩৮ টেস্টে তার রান ২ হাজার ২২৩ ও ২০৯ ওয়ানডেতে করেছেন ৫ হাজার ৬৫৮ রান। টি-টোয়েন্টিতে দেশের হয়ে সর্বোচ্চ ১ হাজার ৬৬২ রানের সঙ্গে আছে সর্বাধিক ১১টি অর্ধশতক। তিন ফরম্যাট মিলে ৫৭টি উইকেটও নিয়েছেন হ্যামিল্টন মাসাকাদজা।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT