রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

মঙ্গলবার ২৭ অক্টোবর ২০২০, ১২ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

০৯:২৯ অপরাহ্ণ

শেখ হাসিনার ৭৩ তম জন্মদিন উপলক্ষে ময়মনসিংহ মহানগর ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষ রোপন

প্রকাশিত : ০৭:২৮ AM, ৩০ সেপ্টেম্বর ২০১৯ Monday ২২৬ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

ময়মনসিংহ মহানগর ছাত্রলীগের উদ্যোগে জননেত্রী শেখ হাসিনার ৭৩ তম জন্মদিনে তার দীর্ঘায়ু ও সুস্থ্যতা কামনা করে দোয়া, প্রার্থনা,কেক কাটা, বৃক্ষের চারা রোপন, ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। শনিবার দিন ব্যাপী বিভিন্ন কর্মসূচি অনুযায়ী ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রথম মেয়র ইকরামুল হক টিটুর পক্ষ থেকে ছাত্রলীগের অস্থায়ী কার্যালয়ে আলোচনা সভা , দোয়া, ও মিলাদ মাহফিলের সভাপতিত্ব করেন ময়মনসিংহ মহানগর ছাত্রলীগ নেতা নওশেল আহমেদ অনি । এসময় ছাত্রলীগ নেতা নওশেল আহমেদ অনি মহানগর ছাত্রলীগের এর বিভিন্ন ইউনিটে বৃক্ষ রোপন করেন।মহানগর ছাত্রলীগের আনন্দ মোহন কলেজ, ময়মনসিংহ ইন্জিনিয়ারিং কলেজ, ময়মনসিংহ পলিটেকনিক্যাল ইনস্টিটিউট, ময়মনসিংহ মহা বিদ্যালয়, ময়মনসিংহ সরকারি কলেজ ও ছাত্রলীগের বিভিন্ন ওয়ার্ডসহ বিভিন্ন স্কুলে নানান প্রজাতির ৭৩ টি চারা রোপন করা হয়।

সভাপতির বক্তব্য নওশেল আহমেদ অনি বলেন জীবন ও জীবিকার জন্য বৃক্ষ অপরিহার্য। অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা, চিকিৎসা ও স্বাস্থ্য রক্ষায় বৃক্ষের অবদান গুরুত্বপূর্ণ। জীবিকা নির্বাহ, অথনৈতিক উন্নয়ন, মানব কল্যান এবং নৈসর্গিক শোভা বর্ধন ও বাস্তসংস্থানের ভারসাম্য রক্ষায় বৃক্ষ গুরুত্বপুর্ণ ভূমিকা পালন আসছে।’

আরো বলেন, ‘প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি এই বাংলাদেশ। বৃক্ষ রোপন ও বনায়ন ব্যবস্থার জন্য এদেশের আবহাওয়া বিশেষ উপযোগী। প্রয়োজন শুধু আমাদের সর্বস্তরের মানুষের মধ্যে গনসচেতনতা সৃষ্টি করা।,‘বৃক্ষের জীবন থেকে অনেক শেখার আছে। বৃক্ষের দেয়া অক্সিজেনে মানব জাতি বেঁচে আছে । তাই বৃক্ষ প্রাণী জাতির জন্য অকাতরে জীবন দিয়ে আসছে।

উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ময়মনসিংহ জেলা ছাত্রলীগ নেতা মো: শাহীন আলম, উবাযেদ উল্লাহ, মোস্তফা কামাল, শরীফুল ইসলাম, প্রিন্স, নাজমুলসহ আরো অন্যান্য নেতাকর্মীরা।

সর্বশেষে শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে কেক কাঁটার পর মিষ্টি বিতরণ করা হয়।এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিশ্বনেত্রী উপাধিতে ভূষিত করার জন্য জোরদাবী জানান ময়মনসিংহ মহানগর ছাত্রলীগ ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই বিভাগের জনপ্রিয়

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT