রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বুধবার ১৯ জানুয়ারি ২০২২, ৬ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

১০:২১ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ তাহিরপুর হাওর পাড়ে বৃক্ষরোপণের স্থান পরিদর্শন করেন,ইউএনও ◈ সরকারি কাজে বাধা, যুবকের তিনমাস কারাদণ্ড ◈ গজারিয়ায় কম্বিং অভিযানে ১০ হাজার মিটার কারেন্ট জাল ও ২ টি বেহুন্দি জাল আটক করে -কোস্ট গার্ড ◈ বান্দরবানে সেনা জোনে ১১০ ব্রিগেড সিগন্যাল কোম্পানী প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত ◈ শাহজাদপুরে আইনজীবীদের আদালত বর্জন অব্যাহত ◈ জুতা পরে কমলমতি শিশুদের ক্লাসে ঢুকতে দেয় না প্রধান শিক্ষক ◈ রবিবা’র আধুনিক তথ্যপ্রযুক্তির ব্যবহার বিষয়ে দুই প্রতিষ্ঠানের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত ◈ পাকুন্দিয়ায় শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত ◈ ভূঞাপুরে কর্মসৃজন প্রকল্পের কাজের উদ্বোধন ◈ যশোরের শার্শায় ইজিবাইক চালককে হত্যা করে বাইক ছিনতাই

শেখ ফজলে শামস পরশ : একজন পরিচ্ছন্ন ও মানবিক রাজনীতিবিদ

সৈয়দ মার্শীদ রহিম শুভ

প্রকাশিত : ১০:২৬ PM, ১৬ ডিসেম্বর ২০২০ বুধবার ১৮৪ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, মুজিব বাহিনীর প্রধান পূর্ব পাকিস্তান ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ শেখ ফজলুল হক মণির সুযোগ্য সন্তান শেখ ফজলে শামস পরশ। তাঁকে ২০১৯ সালের ২৩ নভেম্বর বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান মনোনীত করেন মাননীয় প্রধানমন্ত্রী আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা। শহীদ শেখ ফজলুল হক মণির হাতে গড়া সংগঠন বাংলাদেশ আওয়ামী যুবলীগ তখন চরম ভাবমূর্তি সংকটে, ক্যাসিনো, দুর্নীতি, দখল বাজির অভিযোগে যুবলীগ তখন বিতর্কিত হাল ধরেন পরিচ্ছন্ন মানুষ শেখ ফজলে শামস পরশ। প্রথমেই তিনি অপরাধীদের যুবলীগের কমিটি তে না রাখার বিষয়ে দৃঢ় অঙ্গীকার করেন, প্রতিটি রাজনৈতিক কর্মসূচি তে পরিচ্ছন্নতার উদাহরণ তৈরি করেন। ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে শেখ ফজলে শামস পরশের সুদৃঢ় নেতৃত্ব এ বাংলাদেশ আওয়ামী যুবলীগ এবং ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণ ও উত্তর সর্বাত্মক ভূমিকা পালন করে এবং মেয়র প্রার্থীদের বিশাল জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এরপরই আসে মহামারী কোভিড ১৯, বিপর্যস্ত হয়ে পরে সমগ্র পৃথিবী,মাননীয় প্রধানমন্ত্রী আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার আহবানে বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের নির্দেশে সারা বাংলাদেশে যুবলীগ মানবিক কাজে ঝাপিয়ে পড়ে। ত্রান-সাহায্য বিতরণ, কৃষকের ধান কেটে দেওয়া, মৃত ব্যক্তির দাফন কাজ অংশগ্রহণ সহ সকল মানবিক কাজে অগ্রনী ভূমিকা পালন করে যুবলীগ, শেখ ফজলে শামস পরশের হাত ধরে ঘুরে দাড়ায় মানবিক যুবলীগ, সর্বত্র প্রশংসা পায়। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী কেন্দ্রীয় কমিটির কাজ শুরু করেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ এবং বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মইনুল হোসেন খান নিখিল। অত্যন্ত মেধা ও দুরদর্শিতার পরিচয় দিয়ে এক মানবিক ও পরিচ্ছন্ন কেন্দ্রীয় কমিটি তৈরি করেন শেখ ফজলে শামস পরশ, গ্রহণযোগ্য মেধাবী এক ঝাক তরুণ কে জায়গা করে আগামীর নেতৃত্ব তৈরির পথ তৈরি করেন শেখ ফজলে শামস পরশ। সর্বত্র প্রশংসা কুড়ান পরিচ্ছন্ন ও মানবিক রাজনীতিবিদ শেখ ফজলে শামস পরশ। একজন তৃণমূলের কর্মী হিসেবে গর্ববোধ করছি মানবিক ও পরিচ্ছন্ন রাজনীতিবিদ বাংলাদেশ আওয়ামী যুবলীগের সংগ্রামী চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ কে নিয়ে বাংলাদেশ আওয়ামী যুবলীগের সচ্ছ ভাবমূর্তি ফিরিয়ে আনায়।

লেখক : সৈয়দ মার্শীদ রহিম শুভ। স্বাস্থ্য ও জনসংখ্যা সম্পাদক, ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণ। 

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT