রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১, ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

১১:৩৭ অপরাহ্ণ

শুনে শুনেই কোরআনে হাফেজ হলেন অন্ধ নারী

প্রকাশিত : ০৪:৪১ AM, ৪ নভেম্বর ২০১৯ সোমবার ২১১ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

যায়নাব ইসরা। জন্ম থেকেই দৃষ্টি প্রতিবন্ধী। ছোটবেলায় তার কোরআন শেখার সুযোগ না হলেও ৩১ বছর বয়সে এসে শুনে শুনেই পুরো কোরআন মুখস্ত করেছেন তুরস্কের এই নারী।

জানা গেছে, তুরস্কের খাটায় প্রদেশের আলেকজান্দ্রিয়া শহরের সরিসিকির বাসিন্দা ইসরা চার বছর আগে নারীদের এক কোরআন প্রশিক্ষণ কোর্সে ভর্তি হন।

সেখানেই শুনে শুনেই মুখস্ত করতে থাকেন পবিত্র কোরআন। দুই বছরে পবিত্র কোরআন মুখস্ত করতে সক্ষম হন।

২০১৭ সালে তুরস্কের কিয়েসারি শহরে অনুষ্ঠিত এক হিফজুল কোরআন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে সফলতার সঙ্গে উত্তীর্ণ হন। এরপর বেশ কয়েকবার তিনি পবিত্র কোরআনুল পুরোপুরি পড়ে শুনিয়েছেন।

যায়নাব ইসরা জানান, প্রশিক্ষণ কোর্সে ভর্তি হয়েই আমি পবিত্র কোরআনের অডিও ফাইল শুনতে শুরু করি। অডিও ফাইল শুনে শুনেই ২ বছরে পুরো কোরআন মুখস্ত করতে সক্ষম হই।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT