রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শুক্রবার ০২ অক্টোবর ২০২০, ১৭ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

১২:৫৬ পূর্বাহ্ণ

শিক্ষার্থীদের অংশগ্রহণে জিকে নেটওয়ার্কের সাধারণ জ্ঞান প্রতিযোগিতা

প্রকাশিত : ০৯:৪৭ PM, ২৬ জানুয়ারী ২০২০ Sunday ৪০৪ বার পঠিত

তানজিদ শুভ্র, হেড অব সাহিত্য বিভাগ:
alokitosakal

মানুষ জন্ম অজানাকে জানার কৌতুহল নিয়ে। কৌতুহল থেকেই সে প্রশ্ন করতে শেখে, উত্তর খোঁজে প্রকৃতির কাছে। সেসব চমকপ্রদ প্রশ্নের উত্তর খোঁজার চিন্তা থেকেই স্কুল-কলেজের শিক্ষার্থীদের নিয়ে সাধারণ জ্ঞান প্রতিযোগিতার আয়োজন করে জিকে নেটওয়ার্কে।
শনিবার (২৫ জানুয়ারি) সাভার বালিকা উচ্চ বিদ্যালয়ে আয়োজিত এই প্রতিযোগিতায় অংশ নেয় ষষ্ঠ থেকে দশম শ্রেণির প্রায় তিনশ শিক্ষার্থী। সাম্প্রতিক বিষয়াবলির উপর নেয়া হয় পরীক্ষার সময়সীমা ছিল ত্রিশ মিনিট। বিচারকরা প্রতিযোগিদের থেকে সেরা পাঁচজনকে নির্বাচন করেন। প্রথম স্থান অর্জন করে দশম শ্রেণির শিক্ষার্থী নূপুর, দ্বিতীয় স্থান অর্জন করে সপ্তম শ্রেণীর শিক্ষার্থী মনিষা, তৃতীয় স্থান অর্জন করে নাফিসা। বিজয়ীদের হাতে পুরষ্কার এবং সেরা দশজনকে সনদপত্র প্রদান করা হয়।
আয়োজন সম্পর্কে বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস এম রফিকুজ্জামান বলেন, ‘অবশ্যই এটা একটা ভালো উদ্যোগ শিক্ষার্থীদের জন্য। বাচ্চাদের মধ্যে ছোটবেলা থেকেই সাধারণ জ্ঞানের চর্চা হবে যা ভবিষ্যতে তাদের অনেক উপকৃত করবে বলে আমি মনে করি। এজন্য আয়োজকদের অসংখ্য ধন্যবাদ।’
অংশগ্রহণকারী শিক্ষার্থীদের সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠানের ইতি ঘটে। জিকে নেটওয়ার্কের এই আয়োজনে সার্বিক সহযোগিতা করে ছবিঘর।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই বিভাগের জনপ্রিয়

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT