রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১, ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

১০:৩৩ অপরাহ্ণ

শাহজাহানের সমাধিস্থলে ৯ ফুটি অজগর

প্রকাশিত : ০৪:৩১ AM, ৪ নভেম্বর ২০১৯ সোমবার ১৬৫ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

ভারতের উত্তর প্রদেশের আগ্রায় অবস্থিত তাজমহল। ১৬৫৩ খ্রিষ্টাব্দে মুঘল সম্রাট শাহজাহানের হাতে নির্মিত রাজকীয় এই সমাধিস্থলে তারই সমাধির কাছাকাছি অবস্থিত পার্কিংয়ের লট থেকে প্রায় ৯ ফুট দৈর্ঘ্যের একটি অজগর উদ্ধার করা হয়েছে।

তাজমহল কর্তৃপক্ষের বরাতে গণমাধ্যম এনডিটিভি প্রকাশিত প্রতিবেদনের তথ্য মতে জানা যায়,সমাধিস্থল সংলগ্ন পার্কিং লটেশ নিবার (২ নভেম্বর) বিকালে তাজমহলের পার্কিংয়ে এ ঘটনাটি ঘটার পর স্বাভাবিকভাবেই জনমনে আতঙ্কের সৃষ্টি হয়।

পর্যটকরা জানিয়েছেন, অতি প্রাচীন এই সমাধিস্থলের পশ্চিমাংশের পার্কিং লটে কাজ করছিলেন কর্মকর্তা ও শ্রমিকরা। মূলত তারাই প্রথম সাপটিকে শনাক্ত করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে পার্কিং লটে কর্মরত লোকজন বলেছেন, ওয়ার্ল্ডলাইফ এসওএস উদ্ধারকারী দল এরই মধ্যে সাপটিকে একটি বাক্সে করে নিয়ে যায়। পরবর্তীকালে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার পর অজগরটিকে পুনরায় উপযুক্ত আবাসে ছেড়ে দেওয়া হয়।

এ দিকে আগ্রার সাব-ইন্সপেক্টর অশোক কুমার বলছেন, ‘সৌভাগ্যক্রমে এতে বড় কোনো দুর্ঘটনা ঘটেনি। বিষয়টি জানা মাত্রই আমরা ওয়ার্ল্ডলাইফ এসওএসের সঙ্গে তৎক্ষণাত যোগাযোগ করি। পরবর্তীকালে তাদের প্রতিনিধিরা এসে খুব দ্রুতই সাপটিকে উদ্ধার করে নিয়ে যায়।’

অপর দিকে ওয়ার্ল্ডলাইফ এসওএসের সহপ্রতিষ্ঠাতা ও সিইও কার্তিক সত্যনারায়ণ বলেছিলেন, ‘বিশাল এই অজগর প্রজাতির সাপটিকে আমরা এরই মধ্যে উদ্ধার করেছি। যদিও তা মোটেও সহজ কোনো কাজ ছিল না। বর্তমানে সাপটির স্বাস্থ্য পরীক্ষার পর দ্রুতই নিরাপদ স্থানে ছেড়ে আসা হয়।’

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT