রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বুধবার ১৯ জানুয়ারি ২০২২, ৬ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

১১:৩৫ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ সাটুরিয়ায় গৃহবধূকে ধর্ষণ চেষ্টায় একজন গ্রেফতার ◈ তাহিরপুর হাওর পাড়ে বৃক্ষরোপণের স্থান পরিদর্শন করেন,ইউএনও ◈ সরকারি কাজে বাধা, যুবকের তিনমাস কারাদণ্ড ◈ গজারিয়ায় কম্বিং অভিযানে ১০ হাজার মিটার কারেন্ট জাল ও ২ টি বেহুন্দি জাল আটক করে -কোস্ট গার্ড ◈ বান্দরবানে সেনা জোনে ১১০ ব্রিগেড সিগন্যাল কোম্পানী প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত ◈ শাহজাদপুরে আইনজীবীদের আদালত বর্জন অব্যাহত ◈ জুতা পরে কমলমতি শিশুদের ক্লাসে ঢুকতে দেয় না প্রধান শিক্ষক ◈ রবিবা’র আধুনিক তথ্যপ্রযুক্তির ব্যবহার বিষয়ে দুই প্রতিষ্ঠানের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত ◈ পাকুন্দিয়ায় শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত ◈ ভূঞাপুরে কর্মসৃজন প্রকল্পের কাজের উদ্বোধন

শাহজাদপুরে ১০ ইউনিয়নে ৪৭ চেয়ারম্যান ও সদস্য পদে ৫৬৪ প্রার্থীর মনোনয়ন দাখিল

প্রকাশিত : ০৮:৪৮ PM, ২৫ নভেম্বর ২০২১ বৃহস্পতিবার ৮৬ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

বিশেষ সংবাদদাতা :

শাহজাদপুর উপজেলার ১৩টি ইউনিয়নের মধ্যে আগামী ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত হবে ১০টি ইউনিয়ন পরিষদের নির্বাচন। ঘোষিত তফসিল অনুসারে বৃহস্পতিবার(২৫নভেম্বর) ছিল রিটার্নিং কর্মকর্তার কাছে সম্ভাব্য প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। ১২ নভেম্বর থেকে শুরু করে এদিন পর্যন্ত ১০ ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪৭ জন প্রার্থী স্ব স্ব রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিল করেছেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, মনোনয়নপত্র দাখিলের শেষদিন পর্যন্ত দশটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪৭ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ১৪৩ জন এবং সাধারণ সদস্য পদে ৪২১ জনসহ তিন পদে সর্বমোট ৬১১ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন।

নির্বাচন অনুষ্ঠিত হতে যাওয়া শাহজাদপুর উপজেলার ১০টি ইউনিয়ন হচ্ছে কায়েমপুর, পোতাজিয়া, জালালপুর, কৈজুরী, গালা, রূপবাটি, গাড়াদহ, নরিনা, খুকনী ও বেলতৈল। এসব ইউনিয়নে চেয়ারম্যান পদে দলীয়ভাবে আওয়ামী লীগ একক প্রার্থী মনোনয়ন দিয়েছে। এছাড়াও নরিনাতে জাকের পার্টি ও কায়েমপুরে ইসলামী আন্দোলন বাংলাদেশ এই দুটি ইউনিয়নে দলীয়ভাবে একক প্রার্থী দিয়েছেন।

চেয়ারম্যান পদে ৪৭ জন প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের ১০ জন, জাকের পার্টির ১ জন ও ইসলামী আন্দোলন বাংলাদেশের ১জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। এছাড়াও স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র দাখিল করেছেন ৩৫ জন প্রার্থী।

সূত্রে আরও জানা যায়, কয়েমপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩জন, সংরক্ষিত নারী সদস্য ১৪ জন এবং সাধারণ সদস্য ৪৯ জন, পোতাজিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬জন, সংরক্ষিত নারী সদস্য ১২ জন এবং সাধারণ সদস্য ৪২ জন, জালালপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬জন, সংরক্ষিত নারী সদস্য ১১ জন এবং সাধারণ সদস্য ৩৭ জন, কৈজুরী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩জন, সংরক্ষিত নারী সদস্য ১৯ জন এবং সাধারণ সদস্য ৪২ জন, গালা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬জন, সংরক্ষিত নারী সদস্য ১৭ জন এবং সাধারণ সদস্য ৪৮ জন, রুপবাটি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩ জন, সংরক্ষিত নারী সদস্য ১২ জন এবং সাধারণ সদস্য ৩৩ জন, গাড়াদহ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩জন, সংরক্ষিত নারী সদস্য ১৫ জন এবং সাধারণ সদস্য ৩৭ জন, নরিনা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৮জন, সংরক্ষিত নারী সদস্য ১৪ জন এবং সাধারণ সদস্য ৩৯ জন, খুকনী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন, সংরক্ষিত নারী সদস্য ১৭ জন এবং সাধারণ সদস্য ৪৭ জন ও বেলতৈল ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন, সংরক্ষিত নারী সদস্য ১২ জন এবং সাধারণ সদস্য ৪৭ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন।

বিষয়টি নিশ্চিত করে শাহজাদপুর উপজেলা নির্বাচন অফিসার মোঃ জাহাঙ্গির হোসেন জানান, আগামী ২৯ নভেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে। প্রত্যাহারের শেষদিন ৬ ডিসেম্বর এবং ৭ ডিসেম্বর প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হবে তফসিল অনুযায়ী। এর পর প্রার্থীরা আনুষ্ঠানিকভাবে প্রচারণায় অংশ নিতে পারবেন। নির্বাচনে ১০ ইউনিয়নের ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT