রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শনিবার ২২ জানুয়ারি ২০২২, ৯ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

০২:৩৩ অপরাহ্ণ

শিরোনাম
◈ আ’লীগ নেতা সৈয়দ মাসুদুল হক টুকুর পিতার ২১ তম মৃত্যুবার্ষিকী আজ ◈ ঘাটাইল আশ্রয়ন প্রকল্প পরিদর্শনে প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক ◈ শীতার্তদের মুখে হাসি ফোটালেন সিদ্ধিরগঞ্জ মানব কল্যাণ সংস্থা ◈ হরিরামপুরে স্বামীর দ্বিতীয় বিয়ে বন্ধে স্ত্রীর অনশন ◈ প্রধানমন্ত্রী শেখ হাসিনা গরীব-দুঃখীদের পাশে রয়েছেন সাবেক সিনিয়র সচিব সাজ্জাদুল হাসান… ◈ কালিগঞ্জের কৃষ্ণনগর করোনা এক্সপার্ট টিমের কম্বল বিতরণ ◈ পেইড পিয়ার ভলান্টিয়ারদের চাকরী স্থায়ীকরণের দাবিতে মানববন্ধন ◈ ফুলবাড়ীতে শীতার্তাদের মাঝে ডিয়ার এক্স টিমের শীতবস্ত্র বিতরণ ◈ রানীরবন্দর রুপালী ব্যাংক লিঃ ব্যবস্থাপকের বিদায় ও বরণ ◈ শার্শায় বাইক ছিনতাই করে চালককে হত্যায় জড়িত ৩ আসামী আটক

শারীরিক ও মানসিকভাবে সুস্থ থাকতে চাই: মিথিলা

প্রকাশিত : ০২:৪১ PM, ৪ জানুয়ারী ২০২২ মঙ্গলবার ২২ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

দেশের জনপ্রিয় অভিনেত্রী, সমাজকর্মী ও পিএইচডি গবেষক রাফিয়াত রশিদ মিথিলা। গত বছর করোনা মহামারি উপেক্ষা করেও দুই বাংলায় একেরপর এক নতুন সিনেমায় যুক্ত হয়েছেন তিনি। এরমধ্যে রয়েছে অনন্য মামুনের ‘অমানুষ’, অরুণ চৌধুরীর ‘জলে জ্বলে তারা’, রাজর্ষি দের ‘মায়া’, রিঙ্গোর ‘আ রিভার ইন হ্যাভেন’, অরুণাভ খাসনবিশের ‘নীতিশাস্ত্র’ এবং শৌভিক কুণ্ডুর ‘আয় খুকু আয়’। এরমধ্যে চারটি সিনেমার শুটিং শেষ। চলতি বছরই সিনেমাগুলো মুক্তি পাওয়ার কথা।

২০২১ সালের ধারাবাহিকতা ২০২২ সালেও ধরে রাখতে চান এই অভিনেত্রী। ২০২২ নিয়ে নিজের কিছু প্রত্যাশার কথা ঢাকা পোস্টকে জানিয়েছেন তিনি।

মিথিলা বলেন, ‘এ বছর আমি প্রথমত, প্যান্ডেমিকের মধ্যে শারীরিক ও মানসিকভাবে সুস্থ থাকতে চাই। দ্বিতীয়ত, দুই বাংলায় অল্প কিছু ভালো কাজ করতে চাই।’

এই অভিনেত্রী আরও বলেন, ‘এ বছরও আমি নানান সামাজিক সচেতনতামূলক কর্মকাণ্ডে যুক্ত থাকব। অলরেডি অভ্যন্তরীণ ভায়েলেন্স নিয়ে প্রচারণায় যুক্ত আছি মেটা (ফেসবুক) ও বিহ্নিশিখার সঙ্গে। এছাড়া ইউরোপিয়ান ইউনিয়নের (ইইউ) ইনফ্লুয়েন্সার হিসেবেও কাজ করব।’

নিজের পিএইচডি ওয়ার্কও শুরু করবেন বলে জানান মিথিলা। এছাড়া চলতি বছর নিজের কর্ম প্রতিষ্ঠান ব্র্যাকের হয়ে আফ্রিকার বিভিন্ন দেশে শিশু বিকাশ এবং অধিকার নিয়ে আরও বড় পরিসরে কাজ করবেন এই অভিনেত্রী।

উল্লেখ্য, মিথিলা বর্তমানে কর্মরত আছেন ব্র্যাক ইন্টারন্যাশনালের আর্লি চাইল্ডহুড ডেভেলপমেন্ট প্রোগ্রামের প্রধান হিসেবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তরের পর তিনি ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে আর্লি চাইল্ডহুড ডেভেলপমেন্ট নিয়ে পড়াশোনা করেন, সর্বোচ্চ সিজিপিএ পেয়ে অর্জন করেন গোল্ড মেডেল। বর্তমানে জেনেভা বিশ্ববিদ্যালয়ে পিএইচডি করছেন এ তারকা।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT