রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

রবিবার ০৯ আগস্ট ২০২০, ২৫শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

০৫:৫১ অপরাহ্ণ

শিরোনাম
◈ লালমোহনে কৃষি প্রযুক্তি মেলা ও বৃক্ষ রোপন উদ্বোধন করলেন -এমপি শাওন ◈ দক্ষিণ আইচা ব্যবসা প্রতিষ্ঠানে হামলা, প্রতিবাদে ব্যবসায়ীদের মানববন্ধন ◈ হাতিয়ায় ভাইয়ের হাতে ছোট বোনের মৃত্যু ◈ বেগমগঞ্জে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা’র ৯০ তম জন্মবার্ষিকী উপলক্ষে সেলাই মেশিন বিতরণঃ ◈ দুঃস্থ ও অসহায় মহিলাদের মাঝে বান্দরবানে সেলাই মেশিন বিতরণ ◈ লামায় দুইবছর পার হলেও কেনা হয়নি ‘ডিজিটাল হাজিরা ◈ লামায় রাস্তা দেখিয়ে দিতে গিয়ে ধর্ষণের শিকার শিশু ◈ তাহিরপুরে বঙ্গমাতা ফজিলাতুন্নেছার ৯০তম জন্ম দিনে সেলাই মেশিন প্রদান ◈ রাজনগরে শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠান-কোটি টাকার ব্যয় গ্রহন করলেন জিল্লুর রহমান ◈ দেশের জন্য বঙ্গমাতার ত্যাগ ও অবদান ছিল অবিস্মরণীয় -এমপি শাওন

শাওমি দেখালো ১৮০ শতাংশ স্ক্রিনের ফোন

প্রকাশিত : ০৫:৪৬ AM, ২৫ সেপ্টেম্বর ২০১৯ Wednesday ২৩৮ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

ফোনের বডির আকারের তুলনায় স্ক্রিনের পরিমাণ বোঝাতে স্ক্রিন-টু- বডি রেশিও কথাটি ব্যবহৃত হয়। যে ফোনের স্ক্রিন-টু-বডি রেশিও যত বেশি, সে ফোনের ব্যাজেল তত পাতলা।

সম্প্রতি বাজারে আসা আইফোন ১১ প্রো ফোনের স্ক্রিন-টু-বডি রেশিও ৮২.১ শতাংশ। হুয়াওয়ে মেট ৩০ প্রো ফোনের রেশিও ৯৪.১ শতাংশ। স্যামসাং গ্যালাক্সি নোট ১০ প্লাসের রেশিও ৯১ শতাংশ।

আর এবার শাওমি প্রদর্শন করেছে এমন এক স্মার্টফোন, যার স্ক্রিন- টু-বডি রেশিও ১৮০.৬ শতাংশ। চীনে এক ইভেন্টে ‘মি মিক্স আলফা’ নামের নতুন এই স্মার্টফোন প্রদর্শন করে শাওমি। এই ফোনের ১৮০.৬ শতাংশ জুড়ে রয়েছে ডিসপ্লে।

ফোনটির ডিসপ্লে এর চারপাশে আবৃত, যা ফোনের পেছন দিকেও প্রসারিত। মি মিক্স আলফা ফোনে একমাত্র ব্যাজেলটি হলো- ফোনের পেছনে লম্বা স্ট্রিপ যা মূলত ক্যামেরা সেটআপ হিসেবে রয়েছে। এতে ক্যামেরা হিসেবে রয়েছে ১০৮ মেগাপিক্সেলের মেইন ক্যামেরা, ১২ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স ও ২০ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড ক্যামেরা।

শাওমি জানিয়েছে, এই ফোনের ক্যামেরায় ১২,০৩২ বাই ৯,০২৪ রেজ্যুলেশনের ছবি তোলা যায়। অর্থাৎ ছবির রেজ্যুলেশন অনেক বেশি। ফোনটির ক্যামেরায় তোলা একটি ডেমো ছবিতে দেখানো হয়েছে, ৮এক্স জ্যুম করে ছবি তুললেও ছবির ডিটেইলসে খুব বেশি প্রভাব পড়ে না।

ফোনটির প্রায় পুরোটা জুড়েই স্ক্রিন থাকায় এতে কোনো ফিজিক্যাল ভলিউম বাটন নেই। ব্যাটারির চার্জ, নেটওয়ার্ক সিগন্যাল, রিমাইন্ডার এসব দেখা যাবে সাইড ডিসপ্লেতে। যেসব অ্যাপস আপনি বেশি ব্যবহার করেন সেগুলোর শর্টকাট থাকবে পেছনের ডিসপ্লেতে।

শাওমির মতে, আপনার সেলফি তোলাও আগের চেয়ে আরো শক্তিশালী হতে চলেছে। কারণ মি মিক্স আলফা ফোনটি যখন সামনে দিকে ঘুরাবেন তখন এর রিয়ার ক্যামেরাটি ফ্রন্ট ক্যামেরার কাজ করবে। যার মানে ১০৮ মেগাপিক্সেলের ক্যামেরায় সেলফি তোলা যাবে।

ফোনটির হার্ডওয়্যারও প্রিমিয়াম ফিচারের। রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৫৫ প্লাস সিপিইউ, ১২ জিবি র‌্যাম, ৫১২ জিবি স্টোরেজ এবং ৪০৫০ এমএএইচ ব্যাটারি।

মি মিক্স আলফা একটি কনসেপ্ট ফোন হলেও, এটি আসলে বাজারে আসবে। ফোনটি সীমিত সংখ্যায় আগামী ডিসেম্বরে বাজারে আনবে শাওমি। দাম নির্ধারণ করা হয়েছে ২০ হাজার ইয়ান, যা ডলারের হিসাবে ২ হাজার ৮১৫ ডলার এবং টাকার হিসাবে ২ লাখ ৩৭ হাজার টাকা।

তথ্যসূত্র : সি নেট

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT