রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বুধবার ১৭ আগস্ট ২০২২, ২রা ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ

০৮:১০ অপরাহ্ণ

শিরোনাম
গত চার মাসে তারা ৭ লাখ টাকার কাজ করেছে আর্ট গ্যালারী

শখের ফটোগ্রাফি থেকে কর্মসংস্থান সৃষ্টি


Warning: Illegal string offset 'text' in /home/alikatog/public_html/wp-content/themes/smrlit/functions/reporters.php on line 774

প্রকাশিত : 12:33 PM, 12 February 2021 Friday 606 বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট
Warning: Illegal string offset 'text' in /home/alikatog/public_html/wp-content/themes/smrlit/functions/reporters.php on line 774
:
alokitosakal

ইমরান খান মন। পড়াশোনা করেছেন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এ, পরিবার থেকে টাকা নিয়ে শখ করে কিনেছিলেন ক্যামেরা। এই ক্যামরা এখন ইমরান তো বটেই আরও দশ জনের কর্মের সুযোগ করে দিয়েছে।

আর্ট গ্যালারী নামে কাজ করছে ইমরান সহ তার দশ জনের এক টিম। আর্ট গ্যালারীর সবাই বিভিন্ন প্রতিষ্ঠানে পড়াশোনার পাশাপাশি ফটোগ্রাফি করে। ইমরান জানায়, ফটোগ্রাফি করে যে টাকা পায় তা নিজের পড়াশোনার খরচ শেষে পরিবারকেও দিতে পারে।

বিয়ে কিংবা এমন অনুষ্ঠানের জন্য রয়েছে ১০ হাজার টাকার প্যাকেজ। ৩ হাজার থেকে শুরু তাদের প্যাকেজ। এই টিমে ফটোগ্রাফার ছাড়াও ভিডিওগ্রাফার এবং এডিটরও রয়েছে। বিভিন্ন সামাজিক, পারিবারিক অনুষ্ঠানে ছবি, ভিডিও এবং সম্পাদনার কাজ করে আর্ট গ্যালারী।
নিজের এক ক্যামেরার সাথে আরও ক্যামেরার প্রয়োজন হলে নিজের জমানো টাকা আর ব্যাংক লোন নিয়ে আরও ক্যামেরা ও সরঞ্জামাদি কিনে ইমরান। বর্তমানে টাকার হিসাবে গত চার মাসে তারা ৭ লাখ টাকার কাজ করেছে।

আর্ট গ্যালারীর ব্যবস্থাপক ও ফটোগ্রাফার রাহাত মির্জা তারেক আলোকিত সকালকে নিজেদের সন্তুষ্টির কথা জানিয়ে বলেন, আমরা যারা কাজ করি তারা সবাই পড়াশোনা করি। আমদের ছবি তোলে যা আয় হয় তা থেকে আমাদের পড়াশোনার খরচ মিটে যায়।

প্রচারের জন্য অন্যদের ছবি প্রচার সম্পর্কে জানতে চাইলে আর্ট গ্যালারীর প্রতিষ্ঠাতা ইমরান বলেন, আমরা যাদের ছবি প্রকাশ করি তাদের অনুমতি নিয়েই আমাদের প্রচারের জন্য প্রকাশ করি।

আর্ট গ্যালারীর কাজ শুরু করে করোনা প্রাদুর্ভাবের আগে। করোনাকালে সব কিছু স্থগিত হয়ে যাওয়ায় বন্ধ ছিল তাদের কার্যক্রম। পরবর্তীতে আবার সাড়া ফেলে আর্ট গ্যালারীর কার্যক্রম। টাঙ্গাইল শহরের পাশাপাশি ছবি তোলার কাজে আর্ট গ্যালারীর টিম গিয়েছে ঢাকা, ময়মনসিংহ, দিনাজপুর, রংপুরসহ দেশের বিভিন্ন প্রান্তে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT