রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

মঙ্গলবার ১২ নভেম্বর ২০১৯, ২৭শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

শিরোনাম
◈ কলাপাড়ায় লালুয়া ইউনিয়নে ঘূর্ণিঝড় বুলবুল’র প্রভাবে পানিবন্দী মানুষের মাঝে খিচুড়ি ও কম্বল বিতারণ। ◈ ভালুকায় সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদ সভা ◈ ভালুকায় যুবলীগের ৪৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ◈ ময়মনসিংহ পুলিশ লাইনে অাসছে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ◈ সানন্দবাড়ীতে আওয়ামী যুবলীগ এর ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয় ◈ চাটখিলে যুবলীগের ৪৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন ◈ সুনামগঞ্জে হেয়ার কাটিং ‘খারাপ দেখলেই’ আটক করবে পুলিশ ◈ ভূঞাপুরে যুবলীগের ৪৭তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন ◈ রাণীশংকৈলে যুবলীগের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ◈ ঐক্যবদ্ধ জাতি গঠনে এক অভিন্ন সিলেবাস সময়ের দাবী -হাফিয মাওলানা মুসলেহউদ্দীন রাজু

লেবানন প্রবাসীদের ৭৫ হাজার ডলার নিয়ে পালিয়েছে বাংলাদেশি ‘আমিন’

প্রকাশিত : ০৯:০৭ অপরাহ্ণ, ১০ নভেম্বর ২০১৯ রবিবার ২৩ বার পঠিত

মোহাম্মদ জসিম, ‍আইটি বিভাগ:
alokitosakal

লেবানন থেকে জসিম উদ্দীন সরকার: বিদেশের মাটিতে কলঙ্কের দৃষ্টান্ত স্থাপন করল বাংলাদেশের ব্রাহ্মণবাড়িয়া জেলার সদর উপজেলার চিলিকুট গ্রামের সরল মিয়ার ছেলে লেবানন প্রবাসী ‘আমিন মিয়া’। সে লেবাননের রোমি এলাকা থেকে সাধারণ প্রবাসীদের কষ্টার্জিত সঞ্চিত ৭৫ হাজার ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৬৩ লাখ ৭৫ হাজার টাকা) আত্মসাৎ করে পালিয়াছে।

জানা যায়, দুর্ত ‘আমিন মিয়া’ রোমি এলাকায় ৮২ সদস্য বিশিষ্ট্য এক সমিতির অর্থসম্পাদক হিসেবে দায়িত্ব পালন করত। গত ৫ সেপ্টেম্বর থেকে থাকে আর খুঁজে পাওয়া যাচ্ছে না। পরে স্থানীয়দের কাছে জানা যায়, ‘আমিন মিয়া’অবৈধ পথে সিরিয়া দিয়ে গ্রীসের উদ্দেশ্যে লেবানন থেকে পালিয়ে গেছে। বর্তমানে সে তুরষ্কে রয়েছে বলে একটি সূত্র জানিয়েছে।

এদিকে ‘আমিন’কে খুঁজে না পেয়ে ভেঙে পড়েছেন ওই সমিতির অন্য সদস্য ও সদস্যাগণ। সদস্যদের কয়েকজন রয়েছে যাদের কারো সঞ্চিত ডলার ১২ হাজার থেকে ১৪ হাজারের মধ্যে (বাংলাদেশি মুদ্রায় যা ১০ লাখ ২০ হাজার থেকে ১১ লাখ ৯০ হাজার টাকা)। টাকা জমিয়ে দেশে একটা কিছু করবে এটাই ছিল লেবানন প্রবাসী ওই সমিতির বাংলাদেশি সদস্যদের। কিন্ত সেই স্বপ্ন তাদের ধুলোয় মিশে দিয়ে ৭৫ হাজার ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৬৩ লাখ ৭৫ হাজার টাকা) নিয়ে পালিয়ে গিয়েছে প্রতারক ‘আমিন’।

সমিতির সদস্যদের সঙ্গে কথা বলে জানা যায়, ৮২ সদস্য বিশিষ্ট সমিতির প্রত্যেকটি পরিবারকে নিঃশ্ব করে ফেলে গেছে ‘আমিন’।

প্রবাসী বাংলাদেশিরা জানান, ‘আমিন’ অনেক বছর যাবৎ লেবাননের রোমি এলাকায় বিশ্বস্ততার সঙ্গে একটি বাংলাদেশি দোকান চালাত। ভালো ব্যবহার আর ভালো মানুষের অভিনয় করে খুবই চতুর ‘আমিন’প্রবাসীদের কাছে একজন বিশ্বাসী ব্যক্তি হিসেবে পরিচিতি লাভ করেন। আর সেই সুযোগে ‘আমিন’নামের বিশ্বাসী মানুষটি অবিশ্বাসের জ্বলন্ত সাক্ষী হয়ে প্রবাসী বাংলাদেশিদের কর্ষ্টাজিত আয়ের ৬৩ লাখ ৭৫ হাজার টাকা হাতিয়ে নিয়ে অবৈধ পথে গ্রীস পালায়ন করেছে। এতে সর্বশান্ত হয়েছেন ৮২জন সদস্য। তাদের আশা এর বিচার কোন একদিন পাবেন। তারা চান লেবাননে আর কোন ‘আমিন’ যেন জন্ম না নেয়।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই বিভাগের জনপ্রিয়

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT