রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বৃহস্পতিবার ০৫ আগস্ট ২০২১, ২১শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

০৫:২৮ অপরাহ্ণ

শিরোনাম
◈ লাইটার নির্বাচন : আগামীকাল ভোট, আজ প্রেসিডেন্সিয়াল ডিবেট! ◈ অ্যাম্বুলেন্সে ৮৫ কেজি গাঁজা, গ্রেপ্তার ১ ◈ ফুলবাড়িয়ায় জেল থেকে বেড়িয়ে আবারও প্রবাসীর স্ত্রীকে ধর্ষণের হুমকি ◈ টাংঙ্গুয়ার হাওরে অর্ধলক্ষাধিক টাকার নিষিদ্ধ কোনাজাল আটক ◈ ভাসানচর থেকে পালিয়ে আসা ১৪ রোহিঙ্গা কোম্পানীগঞ্জে আটক ◈ রংপুরে অসহায় -দুস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করলেন জেলা আ’লীগ নেতা মওলা ◈ নরসিংদীর মেহমানখানা পেট ভরে খেল আড়াই শতাধিক অনাহারী ◈ পরীমনি আটক, বিপুল পরিমাণ মাদক জব্দ ◈ রায়পু‌রে শুরু হ‌লো স‌ম্মি‌লিত স্বেচ্ছা‌সেবী‌ প‌রিবা‌রের ফ্রি অ‌ক্সি‌জেন সেবা ◈ পোরশায় শোক দিবস পালন উপলক্ষে মাধ্যমিক শিক্ষক সমিতির সভা অনুষ্ঠিত হয়

লিপস্টিকের অনন্য ৬টি ব্যবহার!

প্রকাশিত : ০৬:৫৯ AM, ৭ অক্টোবর ২০১৯ সোমবার ৩৯৭ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

আধুনিক সাজসজ্জা অন্যতম অনুষঙ্গ হলো লিপস্টিক। যেকোনো বয়সী নারী বা মেয়ে প্রায়ই সবার পছন্দের প্রসাধনী লিপস্টিক। বিভিন্ন রঙ এবং ধরণের লিপস্টিক দিয়ে ঠোঁট রাঙাতে প্রায় সবাই মেয়েই পছন্দ করে। কিন্তু জানেন কি লিপস্টিক ঠোঁটের সাজানো ছাড়া আরও অনেক কাজে ব্যবহার করা যায়। কী শুনে অবাক হচ্ছেন! অবাক হওয়ারই কথা। আসুন জেনে নিই ঠোট রাঙ্গানো ছাড়া আর কী কী কাজে লিপস্টিক ব্যবহার করা যায়।

১. মুখের দাগ লুকাতেঃ
বয়েসের কারণে বা অন্য কারণে অনেকের চেহারায় দাগ পড়ে। যা অনেক অস্বতিকর। আর এই দাগ লুকানোর জন্যে মেকাপে কালার এখন কারেক্টর বহুল প্রচলিত। কিন্তু আপনার কালার কারেক্টর চাহিদা পুরন করবে লিপস্টিক। যদি স্কিন কালার ফর্সা হয় তাহলে কালার কারেক্টর হিসেবে ব্যবহার করতে পারেন পিচ বা কোরাল কালারের লিপস্টিক। আর যদি শ্যামলা বা চাপা হয় তাহলে ব্যবহার করুন অরেঞ্জ কালারের লিপস্টিক। দাগের উপরে লিপস্টিক লাগিয়ে নিন।এবার আংগুল দিয়ে ব্লেন্ড করে নিন। এরপর ফাউন্ডেশন বা কনসিলার লাগিয়ে নিন।

২. চেহারায় আনুন গোলাপি আভাঃ
মেকাপ মানেই চেহারায় পিংকিশ আভা। ন্যাচারাল এবং সুন্দর পিংকিশ আভাযুক্ত ত্বক সবার পছন্দ। একটু পিংক কালারের লিপস্টিক আঙুলে নিয়ে আপনার গালে লাগিয়ে নিন। এবার আঙুলের সাহায্যে ব্লেন্ড করে নিন।

৩.আইলাইনারঃ
কালারফুল আইলাইনার তো এখন এক ট্রেন্ড। লিকুইড লিপস্টিক ব্যবহার করতে পার্পল কালার ফুল আইলাইনারের জন্য। যেমন কালারের লাইনার চান সেই কালারের লিকুইড লিপস্টিক নিন। এবার ব্রাশের সাহায্যে চোখে লাইনিং করে নিন।

৪. মেক আপে কন্ট্যুরিংঃ
হেভি বা গর্জিয়াস মেকাপে ক্রিম কন্ট্যুরিং করে নিন লিপস্টিক দিয়ে। মেকাপ দেখতে সুন্দর লাগবে এবং কন্ট্যুরিং ভালোভাবে ফুটে ওঠবে। কিন্তু ক্রিম কন্ট্যুরিং এর জন্যে যদি ডার্ক কালারের কনসিলার না থাকে,তাহলে আপনি ডার্ক ব্রাউন কালারের লিপস্টিক ব্যবহার করতে পারেন। কন্টুরিং এরিয়াগুলোতে ডার্ক ব্রাউন লিপস্টিকটি লাগিয়ে ভালোভাবে ব্লেন্ড করে নিন।

৫. আইশ্যাডো হিসেবেঃ
লিপস্টিক ব্যবহার হতে পারে ক্রিম আইশ্যাডো হিসেবে। আপনার পছন্দের কালারের লিকুইড লিপস্টিক নিয়ে চোখের লিডে লাগিয়ে নিন। এবার ব্লেন্ডি ব্রাশের সাহায্যে ব্লেন্ড করে নিন।

৬. রঙিন আইব্রোঃ
আইব্রো আঁকার জন্যে আইব্রো পেন্সিল বা পাউডার যদি ফুরিয়ে যায়? একটি ডার্ক ব্রাউন লিকুইড লিপস্টিক নিন। এবার ব্রাশের সাহায্যে ছোট ছোট স্ট্রোকের সাহায্যে আইব্রো এঁকে নিন। আইব্রো পেন্সিলের কাজ হয়ে যাবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT