রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শনিবার ৩১ অক্টোবর ২০২০, ১৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

০৪:১৬ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ সরকার বাজার শ্রমিক ইউনিয়ন গ্রুপ পরিচালনা কমিটির সভাপতি সুলতান ও সম্পাদক সেলিম ◈ শেরপুর প্রেসক্লাব নেতৃবৃন্দের সাথে ইংল্যান্ডের কাউন্সিলর মর্তুজার মতবিনিময় ◈ রাজশাহীর দূর্গাপুর থানার ওসি খুরশিদা বানুর তৎপরতায় আইন-শৃঙ্খলার উন্নতি ◈ নতুন দায়িত্বে নূরে আলম মামুন ◈ ভাষা সৈনিকের নাতি শুভ্র’র খুনীরা যতই শক্তিশালী হোক তারা রেহাই পাবে না…..গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ ◈ ২ টাকার খাবারের কার্যক্রম এবার ফুলবাড়ীয়া উপজেলায় ◈ রাজশাহীতে মানবাধিকার রক্ষাকারী নেটওয়ার্ক সভা ◈ রায়পু‌রে পুকু‌রে প‌ড়ে দুই শিশুর করুন মৃত‌্যু ◈ পরিবারের নিরাপত্তা চেয়ে কাতার প্রবাসীর সংবাদ সম্মেলন ◈ মহানবী (সাঃ)এর ব্যাঙ্গ চিত্র প্রদর্শনের প্রতিবাদে,মধ্যনগরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত

লিপস্টিকের অনন্য ৬টি ব্যবহার!

প্রকাশিত : ০৬:৫৯ AM, ৭ অক্টোবর ২০১৯ Monday ২১৮ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

আধুনিক সাজসজ্জা অন্যতম অনুষঙ্গ হলো লিপস্টিক। যেকোনো বয়সী নারী বা মেয়ে প্রায়ই সবার পছন্দের প্রসাধনী লিপস্টিক। বিভিন্ন রঙ এবং ধরণের লিপস্টিক দিয়ে ঠোঁট রাঙাতে প্রায় সবাই মেয়েই পছন্দ করে। কিন্তু জানেন কি লিপস্টিক ঠোঁটের সাজানো ছাড়া আরও অনেক কাজে ব্যবহার করা যায়। কী শুনে অবাক হচ্ছেন! অবাক হওয়ারই কথা। আসুন জেনে নিই ঠোট রাঙ্গানো ছাড়া আর কী কী কাজে লিপস্টিক ব্যবহার করা যায়।

১. মুখের দাগ লুকাতেঃ
বয়েসের কারণে বা অন্য কারণে অনেকের চেহারায় দাগ পড়ে। যা অনেক অস্বতিকর। আর এই দাগ লুকানোর জন্যে মেকাপে কালার এখন কারেক্টর বহুল প্রচলিত। কিন্তু আপনার কালার কারেক্টর চাহিদা পুরন করবে লিপস্টিক। যদি স্কিন কালার ফর্সা হয় তাহলে কালার কারেক্টর হিসেবে ব্যবহার করতে পারেন পিচ বা কোরাল কালারের লিপস্টিক। আর যদি শ্যামলা বা চাপা হয় তাহলে ব্যবহার করুন অরেঞ্জ কালারের লিপস্টিক। দাগের উপরে লিপস্টিক লাগিয়ে নিন।এবার আংগুল দিয়ে ব্লেন্ড করে নিন। এরপর ফাউন্ডেশন বা কনসিলার লাগিয়ে নিন।

২. চেহারায় আনুন গোলাপি আভাঃ
মেকাপ মানেই চেহারায় পিংকিশ আভা। ন্যাচারাল এবং সুন্দর পিংকিশ আভাযুক্ত ত্বক সবার পছন্দ। একটু পিংক কালারের লিপস্টিক আঙুলে নিয়ে আপনার গালে লাগিয়ে নিন। এবার আঙুলের সাহায্যে ব্লেন্ড করে নিন।

৩.আইলাইনারঃ
কালারফুল আইলাইনার তো এখন এক ট্রেন্ড। লিকুইড লিপস্টিক ব্যবহার করতে পার্পল কালার ফুল আইলাইনারের জন্য। যেমন কালারের লাইনার চান সেই কালারের লিকুইড লিপস্টিক নিন। এবার ব্রাশের সাহায্যে চোখে লাইনিং করে নিন।

৪. মেক আপে কন্ট্যুরিংঃ
হেভি বা গর্জিয়াস মেকাপে ক্রিম কন্ট্যুরিং করে নিন লিপস্টিক দিয়ে। মেকাপ দেখতে সুন্দর লাগবে এবং কন্ট্যুরিং ভালোভাবে ফুটে ওঠবে। কিন্তু ক্রিম কন্ট্যুরিং এর জন্যে যদি ডার্ক কালারের কনসিলার না থাকে,তাহলে আপনি ডার্ক ব্রাউন কালারের লিপস্টিক ব্যবহার করতে পারেন। কন্টুরিং এরিয়াগুলোতে ডার্ক ব্রাউন লিপস্টিকটি লাগিয়ে ভালোভাবে ব্লেন্ড করে নিন।

৫. আইশ্যাডো হিসেবেঃ
লিপস্টিক ব্যবহার হতে পারে ক্রিম আইশ্যাডো হিসেবে। আপনার পছন্দের কালারের লিকুইড লিপস্টিক নিয়ে চোখের লিডে লাগিয়ে নিন। এবার ব্লেন্ডি ব্রাশের সাহায্যে ব্লেন্ড করে নিন।

৬. রঙিন আইব্রোঃ
আইব্রো আঁকার জন্যে আইব্রো পেন্সিল বা পাউডার যদি ফুরিয়ে যায়? একটি ডার্ক ব্রাউন লিকুইড লিপস্টিক নিন। এবার ব্রাশের সাহায্যে ছোট ছোট স্ট্রোকের সাহায্যে আইব্রো এঁকে নিন। আইব্রো পেন্সিলের কাজ হয়ে যাবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই বিভাগের জনপ্রিয়

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT