রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২, ১৪ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

০৮:৪২ অপরাহ্ণ

শিরোনাম
◈ নারায়ণগ‌ঞ্জে শীতলক্ষ্যা থেকে নারী-পুরুষের লাশ উদ্ধার ◈ বুড়িচংয়ে ৩ বিদ্রোহী প্রার্থীসহ ৪ জনকে আ’লীগ থেকে বহিস্কারের লক্ষ্যে কারণ দর্শানোর নোটিশ ◈ যুগান্তরের সিদ্ধিরগঞ্জ প্রতিনিধির ফুফা শ্বশুরের ইন্তেকাল ◈ নবীগঞ্জে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত ◈ ভূরুঙ্গামারীতে পাথরডুবি ইউপি চেয়ারম্যান মিঠু দুর্নীতির মামলায় গ্রেপ্তার ◈ ব্রাহ্মণপাড়ায় মাদকাসক্ত ছেলের হাতে আহত পিতামাতা ◈ গঙ্গাচড়ায় নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান ও সদস্যদের শপথ গ্রহণ ◈ করিমগঞ্জে তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে উপজেলা টাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত ◈ নড়াইল লোহাগড়া সড়ক দুর্ঘটনায় প্রাণ হারালো মটরবাইক্ চালানো এক যুবক ◈ ভূঞাপুরে ভ্রাম্যমান আদালতের জরিমানা

লাইটার নির্বাচন : আগামীকাল ভোট, আজ প্রেসিডেন্সিয়াল ডিবেট!

প্রকাশিত : ০১:৫২ PM, ৫ অগাস্ট ২০২১ বৃহস্পতিবার ৯৮৭ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

বাংলাদেশের অন্যতম তরুণনির্ভর স্বেচ্ছাসেবী সংগঠন ‘লাইটার ইয়ুথ ফাউন্ডেশন’ এর নতুন কমিটি গঠনের লক্ষ্যে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামীকাল ৬ আগস্ট, শুক্রবার। গণতান্ত্রিক প্রক্রিয়ায় সংগঠনের সদস্যদের অনলাইন ভোটের মাধ্যমে অনুষ্ঠিত হবে এই নির্বাচন।

এর আগে লাইটারের ইতিহাসে প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয়েছিলো ২০১৯ সালে। গতকাল ০৫ আগস্ট, রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত লাইটারের ফেসবুক গ্রুপে উৎসবমুখর পরিবেশে নির্বাচনী প্রচার প্রচারণা অনুষ্ঠিত হয়েছে। গত নির্বাচনের মতো এবারও তিনটি পদে (সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক) এ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনকে ঘিরে প্রার্থী ও ভোটারদের মাঝে টানটান উত্তেজনা বিরাজ করছে। প্রচারণা শেষে দেখা যায়, সবাই নিজ নিজ ইশতেহার ও আগামী দিনে আলোকিত বাংলাদেশ গড়ার জন্য একসাথে কাজ করে যাওয়ার অঙ্গীকার দিয়ে ভোটারদের ভোট দিতে উৎসাহিত করেছেন।

নির্বাচনে কমিশনের পক্ষ থেকেও প্রার্থী ও ভোটারদের মাঝে সম্প্রীতি বজায় রাখার আহবান জানানো হয়েছে। ভোটারদের মনের চাওয়া-পাওয়া এবং প্রত্যাশা জানতে আজ রাত ৯.১৫ মিনিটে অনুষ্ঠিত হবে প্রেসিডেন্সিয়াল ডিবেট। উক্ত ডিবেটে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করা চার প্রার্থী অংশগ্রহণ করবেন।

উল্লেখ্য, ২৫৬ জন ভোটারের বিপরীতে ৩ টি পদে এবার মোট প্রার্থী ১২ জন। এর মধ্যে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন – নাহিদ আফনান, সামিহা নওশীন, মুহাম্মদ সাইফুল ইসলাম সুমন ও আফজাল হোসেন; সাধারণ সম্পাদক পদপ্রার্থী – সাগর শর্মা রকি, জিল্লুর রহমান রিয়াদ ও জয়জিৎ দত্ত এবং সাংগঠনিক সম্পাদক পদপ্রার্থী – শাহরিয়া রোকন সানি, সুস্মিতা সাহা, সৈয়দা আরিফা সুলতানা, কাজী আবু সায়েম ও মোঃ নজরুল ইসলাম।

নির্বাচন কমিশনার আফতাবুল আলম এলমান বলেন, “আলো আনার মিছিলের নেতৃত্ব প্রদানের জন্য যারা নির্বাচন করছেন প্রত্যেকেই লাইটারের জন্য নিবেদিত প্রাণ এবং অত্যন্ত যোগ্য প্রার্থী, সাধারণ সদস্যরা তাদের মূল্যবান ভোটের মাধ্যমে সুযোগ্য নেতৃত্ব নির্বাচিত করবেন। সকলের প্রতি আহবান থাকবে একটি সুষ্ঠু-স্বাভাবিক ও আনন্দমুখর নির্বাচন উপহার দেয়ার জন্য।”

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT