রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

সোমবার ১০ মে ২০২১, ২৭শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

১১:১২ পূর্বাহ্ণ

লক্ষ্মীপুরে ভাষা সৈনিক মোহাম্মদ তোয়াহা’র ৩২তম মৃত্যু বার্ষিকী পালিত

প্রকাশিত : ১২:১২ PM, ২৯ নভেম্বর ২০১৯ শুক্রবার ১৫৮ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

ইমরান হোসেন, স্টাফ রিপোর্টার:উপমহাদেশের কমিউনিস্ট আন্দোলনের অন্যতম স্থপতি ও ভাষা সৈনিক কমরেড মোহাম্মদ তোয়াহা’র ৩২তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে লক্ষ্মীপুরে এক স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৮ নভেম্বর) বিকালে কমলনগর উপজেলার তোয়াহা স্মৃতি বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ প্রাঙ্গণে এ সভা অনুষ্ঠিত হয়। জেলা সাম্যবাদী দল (এলএম) এবং তোয়াহা স্মৃতি সংসদ ও পাঠাগারের যৌথ উদ্যোগে এ আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক ও সাবেক শিল্পমন্ত্রী কমরেড দিলীপ বড়ুয়া। এসময় তিনি বলেন, কমরেড মোহাম্মদ তোয়াহা ছিলেন সাম্প্রদায়িকতার ঊর্ধ্বে সকল মেহনতি মানুষের নেতা। মহান স্বাধীনতা যুদ্ধে তিনি গৌরবোজ্জ্বল অবদান রেখেছিলেন। সমাজতন্ত্র প্রতিষ্ঠায় তিনি আজীবন সংগ্রাম করে গেছেন।

দিলীপ বড়ুয়া আরও বলেন, ‘আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারকে ক্ষমতায় দেখতে চাই। তবে দুর্নীতিবাজ ও পুঁজিপতিদের দৌরাত্মে আওয়ামী লীগ সরকার বর্তমানে জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে। এজন্য আওয়ামী লীগ নেতাকর্মীদের ক্যাসিনো সহ বিভিন্ন অপকর্ম থেকে বেরিয়ে আসার আহ্বান জানান তিনি।

হাজিরহাট তোয়াহা স্মৃতি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রাক্তণ প্রধান শিক্ষক শাহানা বেগম চিনুর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, পলিট ব্যুরো সদস্য কমরেড লুৎফর রহমান, ধীরেন সিংহ ও বাবুল বিশ্বাস, অ্যাডভোকেট আবুল খায়ের, জেলা সাম্যবাদী দলের সম্পাদক নুরুল আমিন সহ আরো অনেকে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT