রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

রবিবার ৩১ মে ২০২০, ১৭ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

০৩:২৬ পূর্বাহ্ণ

লকডাউনে নিঃসঙ্গ? ‘যৌন বন্ধু’ খুঁজে নিতে বলল ডাচ সরকার

প্রকাশিত : ০১:৫৬ PM, ১৭ মে ২০২০ Sunday ১০ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে বিশ্বের দেশে দেশে চলছে লকডাউন। দীর্ঘদিন ঘরে আটকা পড়ে থাকায় অনেকেই বিরক্ত ও নিঃসঙ্গবোধ করছেন। তবে একাকি যারা আছেন তাদের দুর্দশার কথা চিন্তা করে নেদারল্যান্ডস সরকার লকডাউনের মধ্যে একজন ‘সেক্স বাডি’ বা যৌন বন্ধু খুঁজে নেবার পরামর্শ দিয়েছে।

দেশটির জাতীয় জনস্বাস্থ্য ও পরিবেশ ইন্সটিটিউট বলছে, বর্তমানে একাকী যে ব্যক্তিরা কারো সাথে ঘনিষ্ঠ সম্পর্ক গড়ে তুলতে চান – তারা আরেকজন ব্যক্তির সাথে এমন একটা ব্যবস্থা করে নিতে পারেন। তবে তাদের মধ্যে কোন একজন করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন বলে সন্দেহ হলে যৌনমিলন না করাই উচিৎ হবে।

নেদারল্যান্ডসে এখন পর্যন্ত ৪৩ হাজার মানুষ কভিড-১৯ পজিটিভ বলে চিহ্নিত হয়েছেন এবং মৃত্যু হয়েছে কমপক্ষে সাড়ে পাঁচ হাজার লোকের।

ডাচ সরকার নাগরিকদের জন্য নতুন প্রকাশিত পরামর্শে বলেছে, যারা একা আছেন তারা এই মহামারির সময়েও শারীরিক সম্পর্ক চান। তবে কেউ যৌন সম্পর্কে লিপ্ত হতে চাইলে তাদের যেন ভাইরাস সংক্রমণ না হয় এমন পূর্ব-সাবধানতা অবলম্বন করতে হবে। এতে বলা হয়, তাদের উচিত হবে মাত্র একজন ‘যৌন-বন্ধু’র সাথেই সম্পর্ক রাখা।

যুগলদের জন্য পরামর্শে বলা হয়, দু’জনের কোন একজনের দেহে করোনাভাইরাসের উপসর্গ দেখা গেলে তাদের উচিত হবে ‘বিকল্প সমাধান’ বের করা। যেমন: যৌন-উত্তেজক গল্প শেয়ার করা বা একা একা আনন্দ উপভোগ করা।

নেদারল্যান্ডসে সামাজিক দূরত্ব রক্ষার সময় একাকী ব্যক্তিদের যৌনজীবন সংক্রান্ত কোন পরামর্শ দেয়া হচ্ছে না – জনগণের মধ্যে থেকে এমন অভিযোগ ওঠার পর সরকার এই নির্দেশিকা জারি করলো। এতে সতর্ক করে দেয়া হয়, আপনি যত বেশি লোকের সাথে মিশবেন, করোনাভাইরাস ছড়ানোর ঝুঁকি ততই বাড়বে।

সূত্র- বিবিসি বাংলা।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT