রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

সোমবার ১৪ জুন ২০২১, ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

১০:০৪ অপরাহ্ণ

রোহিঙ্গা শিক্ষাকেন্দ্রে শিশুদের মাঝে মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত : ০৮:০৯ PM, ৭ নভেম্বর ২০১৯ বৃহস্পতিবার ১২৪ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

কক্সবাজারের টেকনাফের শামলাপুরে রোহিঙ্গা শিক্ষাকেন্দ্র পরিদর্শন করেছেন মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী এলিস ওয়েলস ও বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্লরবার্ট মিলার।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে ২৩ নাম্বার শিবিরের রোহিঙ্গা শিশুদের জন্য ইউনিসেফের সহায়তায় কোডেক পরিচালিত সূর্যমুখী ও কামিনী নামক দুইটি লার্নিং সেন্টার পরিদর্শন করেন।

এ সময় তাদের সঙ্গে ছিলেন শামলাপুর রোহিঙ্গা শিবিরের ইনচার্জ (সিআইসি) তুলক চক্রবর্তী।

এ সময় মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী ও রাষ্ট্রদূত শিক্ষাকেন্দ্রে (লার্নিং সেন্টারে) অধ্যয়নরত রোহিঙ্গা শিশুদের কাছে জানতে চান তোমাদের কোনো বিষয় পড়তে বেশি ভালো লাগে। তখন রোহিঙ্গা শিশুরা কেউ ইংরেজি, কেউ গণিত, কেউ বা বার্মিজ ভাষা বেশি ভালো লাগে বলে উত্তর দেয়।

আবার তোমরা বড় হয়ে ভবিষ্যতে কী হতে চাও এমন প্রশ্নে রোহিঙ্গা শিশুরা কেউ ডাক্তার, কেউ শিক্ষক, কেউ বা সমাজসেবক হতে চায় বলে আগত অতিথিদের জানায়।

এ সময় রোহিঙ্গা শিশুদের স্বপ্নের কথা শুনে অতিথিরা উচ্ছ্বাস প্রকাশ করেন এবং তারা বেশ কিছু সময় রোহিঙ্গা শিশুদের সঙ্গে আড্ডায় মেতে উঠেন। পরে বেলা সাড়ে ১১টার দিকে মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী ও মার্কিন রাষ্ট্রদূত শামলাপুর ত্যাগ করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন ইউনিসেফ ও কোডেক এনজিওর বিভিন্ন কর্মকর্তা এবং বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যবৃদ্ধ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT