রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শনিবার ৩০ মে ২০২০, ১৬ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

০৯:০৯ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ মক্কার মসজিদ ছাড়া সব মসজিদ খুলে দেওয়ার ঘোষণা ◈ আখাউড়ায় অতিরিক্ত লোডশেডিং ,ডিজিএম’র সমালোচনায় সরব সামাজিক যোগাযোগমাধ্যম ◈ উলিপুরে আরো ৩জন করোনা রোগী সনাক্ত ◈ ধুনটে বিষাক্ত মদপা‌নে দুই যুব‌কের মৃত্যু : হোমিও চিকিৎসক গ্রেফতার ◈ কেশবপুর উপজেলা যুবলীগের সাবেক আহ্বায়ক স্বর্গীয় তরুণ অধিকারীর ১৪ তম মৃত্যু বার্ষিকী পালিত ◈ ছেলে বউয়ের মারধোরে শেষ বয়সে রাস্তায় মা ◈ তিতাসে অত্যাচারে অতিষ্ঠ হয়ে গ্রামবাসীর মানববন্ধন ◈ তাড়াইলে সহকারী কমিশনার ভূমি (ম্যাজিস্ট্রেট) আবু রিয়াদ করোনাভাইরাসে আক্রান্ত ◈ বীর মুক্তিযোদ্ধা ঝন্টু কুমার দে এর গার্ড অব অনার প্রদান ◈ র‍্যাব ৮ পটুয়াখালী ক্যাম্পের উদ্দোগে মহিপুরে ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ

রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর উপায়

প্রকাশিত : ০৪:৩১ AM, ৪ নভেম্বর ২০১৯ Monday ৭৭ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

গরম বেশ কমে এসেছে। শুরু হয়েছে ঠাণ্ডা আবহাওয়া। এখন প্রকৃতির রূপ বদলের সঙ্গে যেন পেরে উঠছি না আমরা। অনেকেই হয়ে যাচ্ছেন অসুস্থ, সাধারণ ঠাণ্ডা, জ্বর, কাশি গলা ব্যথায় অবস্থা বেশ খারাপ।

এই সময়ে সুস্থ থাকতে জেনে নিন রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর কিছু উপায়-

১. প্রসেসড ফুডকে না বলুন। এগুলো খেলে রোগ প্রতিরোধ ক্ষমতা ক্রমশ কমতে থাকে। এই ধরনের খাবার হজম হয় না ঠিক ভাবে। ফলে শরীরে টক্সিন জমা হতে থাকে।

২. ফ্রিজের নয়, টাটকা শাক-সবজি ও ফল খান।

৩. কালিজিরা, মধু, আদা, রসুন নিয়মিত খেতে হবে। সাধারণ সর্দি-কাশি, নাক বন্ধ, গলা ব্যথা, জ্বরসহ যেকোনো ধরনের শারীরিক দুর্বলতা কাটাতে, খুব সাধারণ এই জিনিসগুলোই অসাধারণ কাজ করে।

৪. অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ বেদানা, পেয়ারা, আঙুর ও জাম খান। এগুলো রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়।

৫. সামুদ্রিক মাছ, মুরগি, লিভার, ডিমের কুসুম, শস্য জাতীয় খাবার, ইলিশ মাছ, মাছের তেল খেলেও রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ে।

৬. প্রতিদিনের খাবারে রাখুন হোল গ্রেইন আর দুগ্ধজাত পণ্য।

৭. খাবার রান্না করে খান। তাহলে পুষ্টিগুণ অটুট থাকে ও সহজে হজম হয়।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT