রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বৃহস্পতিবার ০৫ আগস্ট ২০২১, ২১শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

০৫:১০ অপরাহ্ণ

শিরোনাম
◈ লাইটার নির্বাচন : আগামীকাল ভোট, আজ প্রেসিডেন্সিয়াল ডিবেট! ◈ অ্যাম্বুলেন্সে ৮৫ কেজি গাঁজা, গ্রেপ্তার ১ ◈ ফুলবাড়িয়ায় জেল থেকে বেড়িয়ে আবারও প্রবাসীর স্ত্রীকে ধর্ষণের হুমকি ◈ টাংঙ্গুয়ার হাওরে অর্ধলক্ষাধিক টাকার নিষিদ্ধ কোনাজাল আটক ◈ ভাসানচর থেকে পালিয়ে আসা ১৪ রোহিঙ্গা কোম্পানীগঞ্জে আটক ◈ রংপুরে অসহায় -দুস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করলেন জেলা আ’লীগ নেতা মওলা ◈ নরসিংদীর মেহমানখানা পেট ভরে খেল আড়াই শতাধিক অনাহারী ◈ পরীমনি আটক, বিপুল পরিমাণ মাদক জব্দ ◈ রায়পু‌রে শুরু হ‌লো স‌ম্মি‌লিত স্বেচ্ছা‌সেবী‌ প‌রিবা‌রের ফ্রি অ‌ক্সি‌জেন সেবা ◈ পোরশায় শোক দিবস পালন উপলক্ষে মাধ্যমিক শিক্ষক সমিতির সভা অনুষ্ঠিত হয়

রেহাই পুকুরিয়া থেকে সলিমাবাদ পর্যন্ত রাস্তা বেহাল

প্রকাশিত : ০৭:৪১ AM, ২০ সেপ্টেম্বর ২০১৯ শুক্রবার ৩৮১ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

চৌহালী (সিরাজগঞ্জ) :সিরাজগঞ্জের চৌহালী উপজেলার রেহাই পুকুরিয়া থেকে সলিমাবাদ পর্যন্ত রাস্তার বর্তমান অবস্থা

চৌহালীর রেহাই পুকুরিয়া হতে সলিমাবাদ পর্যন্ত প্রায় পাঁচ কিলোমিটার রাস্তা এখন বেহাল। কাঁচা রাস্তাটি গত বন্যায় ভেঙে বড়ো বড়ো গর্তের সৃষ্টি হওয়ায় অনেকটাই চলাচলের অনুপযোগী হয়েছে। রাস্তাটি দিয়ে চলাচলে মানুষকে পোহাতে হচ্ছে অবর্ণনীয় দুর্ভোগ। এ অবস্থায় চৌহালী ও নাগরপুরের হাজার হাজার মানুষের চলাচলের একমাত্র এই রাস্তাটি দ্রুত সংস্কারের দাবি সবার।

উপজেলার রেহাই পুকুরিয়া বাজার হতে দক্ষিণে টাঙ্গাইলের নাগরপুর উপজেলার সলিমাবাদ সেতু পর্যস্ত পাঁচ কিলোমিটার গুরুত্বপূর্ণ কাঁচা রাস্তাটি ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। রাস্তার চরনাকালিয়া তালুকদার বাড়ি এলাকা, চরনাকালিয়া আরফান মোল্লার বাড়ি হয়ে বিনানই পূর্বপাড়া জামে মসজিদ এলাকা হতে মনিহার ব্যাপারির বাড়ি পর্যন্ত এবং বিনানই কমিউনিটি ক্লিনিক হয়ে সলিমাবাদ সেতু পর্যন্ত রাস্তার অনেক স্থানে মাটি সরে গিয়ে খানা-খন্দ ও বড়ো বড়ো গর্তের সৃষ্টি হয়েছে।

এ ব্যাপারে চরনাকালিয়া গ্রামের কৃষক হোসেন আলী ও ঘোড়ার গাড়ি পরিচালনাকারী রজব আলী জানান, রাস্তাটি দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষ চৌহালী উপজেলা সদর এবং নাগরপুরের একটি অংশে যাতায়াত করে। অনেক গুরুত্ব বহন করলেও রাস্তাটি দীর্ঘদিন ধরে অবহেলায় পড়ে আছে।

এ ব্যাপারে বিনানই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক আইয়ুব আলী, পল্লি চিকিত্সক লতিফ মোল্লা, সাবেক ইউপি সদস্য আশরাফ আলী, ব্যবসায়ী আলমাস হোসেন জানান, শুধু চৌহালী উপজেলায় নয় সিরাজগঞ্জ জেলা জুড়ে এমন অচল রাস্তা আছে কি না সন্দেহ। এজন্য কেউ খোঁজও নেয় না। নির্বাচনের সময় অনেকেই অনেক রকম প্রতিশ্রুতি দেয়। কিন্তু পড়ে আর কেউ খবর রাখে না। এ জন্যই রাস্তাটি চলাচলের অনুপযোগী হয়ে পড়ে আছে। আমরা চাই দ্রুত যেন রাস্তাটি মেরামত করে পাকাকরণ করা হয়।

চৌহালী উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আবু তাহির জানান, রাস্তাটি এলজিইডির অধীনস্থ হওয়ায় তাদের আমরা সংস্কারের জন্য জানিয়েছি। তবে কাজ বাস্তবায়ন বিষয়ে এখনো তারা কিছু জানায়নি। দ্রুত এখানে কাজটি হওয়া দরকার।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT