রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বুধবার ২৮ অক্টোবর ২০২০, ১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

০৩:৩৭ পূর্বাহ্ণ

রেকর্ড বুকে শুধুই রোহিত শর্মা

প্রকাশিত : ০৭:৫২ AM, ৬ অক্টোবর ২০১৯ Sunday ১৮৪ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

প্রোটিয়াদের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্টে খেলতে নেমে একের পর রেকর্ড গড়ছেন ভারতীয় ওপেনার রোহিত শর্মা। বিডি২৪লাইভের পাঠকদের জন্য এই ওপেনারের রেকর্ড গুলো তুলে ধরা হলো:-

রেকর্ড ১: এক টেস্টে সর্বোচ্চ ১৩ ছক্কার রেকর্ড গড়লেন রোহিত শর্মা। ভারতীয় ওপেনার ভেঙেছেন ১৯৯৬ সালে জিম্বাবুয়ের বিপক্ষে গড়া পাকিস্তানি কিংবদন্তি ওয়াসিম আকরামের ১২ ছক্কার রেকর্ড।

রেকর্ড ২: রোহিত পেছনে ফেলেছেন ভারতের হয়ে এক টেস্টে সর্বোচ্চ ৮টি ছক্কা মারা নভজোৎ সিং সিধুকে। ১৯৯৪ সালে শ্রীলঙ্কার বিপক্ষে ৮টি ছক্কা হাঁকিয়েছিলেন। সাবেক এই ওপেনার।

রেকর্ড ৩: গত ২৩ বছরে এক টেস্টে সর্বোচ্চ ১১টি ছক্কা মেরেছেন ন্যাথান অ্যাস্টল, ম্যাথু হেইডেন, ব্রেন্ডন ম্যাককালাম ও বেন স্টোকস। ম্যাককালাম দুবার মেরেছেন ১১ ছক্কা। কাল তাদের ছাড়িয়ে গেলেন রোহিত শর্মা।

রেকর্ড ৪: এক ইনিংসে ওয়াসিমের সর্বোচ্চ ১২টি ছক্কার রেকর্ড অবশ্য অক্ষত আছে। একটি কম ছক্কা আছে অ্যাস্টল, হেইডেন, ম্যাককালাম ও স্টোকসের। দ্বিতীয় ইনিংসে ৭টি ছক্কা মেরেছেন রোহিত।

রেকর্ড ৫: ভারতের প্রথম ওপেনার হিসেবে এক টেস্টে ৩০০ রানের মাইলফলক ছুঁয়েছেন রোহিত শর্মা। প্রথম ইনিংসে ১৭৬ রানের পর দ্বিতীয় ইনিংসে ১২৭ রান করেছেন ভারতীয় এই ওপেনার। প্রথমবার ওপেনিংয়ে নেমে ৩০০ রান করা একমাত্র ক্রিকেটার রোহিতই।

রেকর্ড ৬: তিন ফরমেটেই এক ম্যাচে সর্বোচ্চ ছক্কার রেকর্ড গড়লেন রোহিত। টেস্টে ১৩টি, ওয়ানডেতে ১৬টি এবং টি-টোয়েন্টিতে ১০টি ছক্কা মেরেছেন তিনি।

রেকর্ড ৭: সুনিল গাভাস্কারের পর ওপেনিংয়ে প্রথমবার ব্যাট করতে নেমে এক টেস্টে দুই সেঞ্চুরি করলেন ভারতীয় এই ওপেনার।

রেকর্ড ৮ : এক টেস্টে সর্বোচ্চ ২২টি ছক্কার রেকর্ড ছিল নিউজিল্যান্ডের। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এই টেস্টে ৫টি বেশি মেরেছে ভারত।

সংক্ষিপ্ত স্কোরঃ

ভারত ১ম ইনিংসঃ ৫০২/৭ (ডিক্লেয়ার)।

দক্ষিণ আফ্রিকা ১ম ইনিংসঃ ৪৩১/১০ (এলগার ১৬০, ডু প্লেসি ৫৫, ডি কক ১১১, মুথুসামি ৩৩; অশ্বিন ১৪৫/৭, জাদেজা ১২৪/২)।

ভারত ২য় ইনিংসঃ ৬৭ ওভার, ৩২৩/৪ (ডিক্লেয়ার) (রোহিত ১২৭, পূজারা ৮১, জাদেজা ৪০, কোহলি ৩১*, রাহানে ২৭*; ফিল্যান্ডার ২১/১, মহারাজ ১২৯/২, রাবাদা ৪১/১)।

দক্ষিণ আফ্রিকা ২য় ইনিংসঃ ৯ ওভার, ১১/১ (মারক্রাম ৩*, এলগার ২, ডি ব্রুইন ৫*; অশ্বিন ৭/০, জাদেজা ৩/১)।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT