রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

সোমবার ১২ এপ্রিল ২০২১, ২৯শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

০৯:১৪ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ করোনার দ্বিতীয় টিকা নিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান – মোফাজ্জল হোসেন খান ◈ কাভার্ডভ‌্যান চাপায় না.গ‌ঞ্জ সিআইডির কন‌স্টেবল নিহত ◈ নারায়ণগঞ্জে ভ্রাম্যমাণ গাড়িতে মিলছে দুধ ডিম মাংস ◈ ধামইরহাটে নর্থওয়েষ্ট ক্যাবল নেটওয়ার্কে তালা, ভোগান্তিতে স্যাটেলাইট গ্রাহকরা ◈ ধামইরহাটে ২য় ধাপের করোনা মোকাবিলায় তৎপর প্রশাসন করোনায় আক্রান্ত স্বাস্থ্য প্রশাসক ও মুক্তিযোদ্ধা আইসোলেশনে ◈ দ্বিতীয় ডোজ টিকা নিলেন  গৌরীপুরের গণমাধ্যমকর্মীরা ◈ ইউএনও’র মোবাইল নাম্বার ক্লোন করে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে টাকা দাবি ! ◈ রাজারহাট উপজেলা ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর শুভ উদ্বোধন ◈ শ্রীনগরে বাড়ৈগাঁও-পশ্চিম নওপাড়া সড়কটি এখন মৃত্যুকুপ! ◈ তিতাসে গোমতী নদীর পাড় ও ডিম চরের মাটি যাচ্ছে ইট ভাটায়

রুমি’র ঘুরে দাঁড়ানোর গল্প

প্রকাশিত : ০৩:১৯ PM, ৮ মার্চ ২০২১ সোমবার ১১৫ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

সাজেদুর আবেদীন শান্ত: উম্মে হাবিবা রুমি, জন্ম ১৯৯১ সালে। ৭ বছর বয়সে ২ বছরের বড় বোনসহ জন্মস্থান ঢাকা ছেড়ে পাড়ি জমান দাদাবাড়ী কুড়িগ্রামে। কারন বাবা-মার বিচ্ছেদ। বড় বোন ছিল তার দুনিয়া আর বাবা পৃথিবীর শ্রেষ্ঠ বাবা। দীর্ঘ ৯ বছর পরে ঢাকায় আবার ফিরে আসেন রুমি। মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ থেকে এইচএসসি ও ইডেন মহিলা কলেজ থেকে সাইকোলজিতে অনার্স মাস্টার্স শেষ করেন তিনি। ছাত্র জীবন থেকেই উপার্জন করতেন রুমি। হাতের কাজসহ অনেক প্রতিষ্ঠানের সাথে কাজ করেছেন তিনি। ১০ বছরের চাকরির জীবন শেষ করেন ড্যাফডিল গ্রুপ অফ কোম্পানির একাডেমিক কাউন্সিলর হিসেবে। ২০১৬ তে বিয়ে করেন আশাফুল হককে। স্বামী হলেন তার শক্তি। ২০১৭ মার্চ উদ্দোক্তা হওয়ার স্বপ্ন পূরণের যাত্রা শুরু করেন তিনি। মূলধন ছিল বিয়ের গয়নার এক লক্ষ ৫০ হাজার টাকা। পরবর্তীতে বোন ও স্বামী আর্থিক সহযোগিতা করেন উদ্যোগে। শুরুতে ব্যবসা ভালো চলছিল, পরিবারের সদস্যরাও সমর্থন করতেন। কিন্তু ব্যবসায় সফলতা কি আর এতো সহজেই ধরা দেয়। ব্যবসায় পতন, পরিবারের সদস্যদের দ্বিমত। সবাই মুখ ফিরিয়ে নেয়, অনেক কঠিন সময় পার করেন রুমি। সম্পর্কের উত্থান পতন দেখেন কিন্তু হাল ছারেননি তিনি। স্বামীর সাহস সবসময় ছিল তার সাথে। তিনি নতুন উদ্যোগ নিয়ে আবার শুরু করেন। নিজেকে তৈরি করেন, নানা প্রতিষ্ঠানের সাথে যুক্ত হন, নিজেকে দক্ষ করে তোলেন। মাত্র শুরু করে এগুচ্ছিলেন অমনি হানা দেয় করোনা ভাইরাস। রুমি এবার দুমরে মুচরে মুখ থুবরে পরেন। কিন্তু তিনি হাল ছারেননি। এই দুঃসময়কে তিনি শক্তিতে রুপান্তর করেন। অনেকের অনুপ্রেরণায় তিনি নতুন করে আর একবার শুরু করার জন্য পা বারান। এবারের যাত্রায় ফেসবুক ভিত্তিক অনলাইন ই-কমার্স গ্রুপ ‘উই’ ও ‘উই’ এর এক সফল পরিচিত বড় বোন মাহমুদা রিনি তাকে নতুন করে ভাবতে অনুপ্রেরণা যোগান। পরিবারও তাকে আর একবার সাহায্য করে। বড়বোন, ভাইয়ের মত দুলাভাই, মনোবল স্বামী ও আদরের ছোট বোন রংকনি সবাইকে পাশে পেয়ে রুমি শুরু করে তার অনলাইন পেজ Rongburi (রংবুড়ি)। ছোটবোন রংকনির নামেই ব্যবসার নামকরণ করেন।

রুমি বলেন, ‘আলহামদুলিল্লাহ। আমি এখন আমার স্বপ্ন পূরণের পথে ছোট ছোট পায়ে এগিয়ে যাচ্ছি। বর্তমানে আমার হয়ে ৩-৫ জন লোক কাজ করেন। এখন আমি প্রতি মাসে অনলাইনের মাধ্যমে ৭০,০০০-১,০০০০০ টাকার পন্য বিক্রি করছি। আমার অধিকাংশ ক্রেতাই পণ্যের গুণগত মান নিয়ে যথেষ্ট সন্তুষ্ট। জীবনে অনেক চরাই উতরাই, সম্পর্কের মনকসাকসি, হতাশাগ্রাশ করে ফেলছি, কখনও হাল ছারেনি। আমি সবসময় মনে করি ও বিশ্বাস করি যে জীবনে যা কিছুই ঘটেনা কেন তা আমাদের ভালোর জন্যই ঘটে। এখন আমরা ভয় পেয়ে থমকে যাব নাকি বিশ্বাস নিয়ে এগিয়ে যাব সে সিদ্ধান্ত একান্ত নিজের’।

রুমি আরও বলেন, ‘যে আমি ভোগে নয় ত্যাগেই শান্তি এই মর্মে বিশ্বাসী। আর একজন চাকরিজীবী হয়েও অন্যের জন্য কিছু করাটা আসলেই কঠিন। কিন্তু একজন সফল উদ্দোক্তার উদ্যোগ হতে পারে অন্যের জন্য সাহায্যের হাত। আমি সকল নারীর প্রতি সন্মান রেখে একটি কথা বলতে চাই, যে নারী দুর্বল নয়, নারীই সমাজের শক্তি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT