রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শুক্রবার ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

০৯:৩১ অপরাহ্ণ

শিরোনাম
◈ না.গ‌ঞ্জে ডিজিটাল আইন বাতিল চে‌য়ে গণসংহতি আন্দোলনের বিক্ষোভ ◈ হাজীগঞ্জে মসজিদ কমিটি ভেঙে ঈদগাহ সমস্যার সমাধানের চেষ্টা ◈ ধামইরহাটে জনপ্রিয় সাবেক ইউপি চেয়ারম্যান আবুল কাশেম আর নেই ◈ মুরাদনগরে অবৈধ ড্রেজার বন্ধের দাবিতে এলাকাবাসির মানববন্ধন ◈ সাংবাদিক মুজাক্কির হত্যার প্রতিবাদে নবীনগর উপজেলা প্রেসক্লাবের মানববন্ধন ◈ রায়পুরে মেঘনা নদী থে‌কে অস্ত্রসহ ৭ জলদস‌্যু আটক ◈ পরকীয়া সন্দেহে স্বামীর পুরুষাঙ্গ কর্তন, স্ত্রী আটক ◈ নবীগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন ২০২১ প্রতিযোগীতা সফলে প্রস্তুতি সভা অনুষ্ঠিত ◈ ভালুকায় সড়ক দূর্ঘটনায় নিহত এক আহত ছয় ◈ ধামইরহাটে বীর মুক্তিযোদ্ধা সাহার আলী আর নেই, রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

রায়পু‌রে ২৫ ভূমিহীন-গৃহহীন পরিবার পাকা ঘর পে‌লেন

প্রকাশিত : ০৫:০৫ PM, ২৩ জানুয়ারী ২০২১ শনিবার ৬২ বার পঠিত

মো: জহির হোসেন, স্টাফ রিপোর্টার:
alokitosakal

মোঃ জহির হো‌সেন, স্টাফ রি‌পোর্টারঃ

লক্ষ্মীপুরের রায়পুরে উপ‌জেলায় ২৫ ভূ‌মিহীন-গৃহহীন প‌রিবার। মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে আশ্রায়ণ-২ প্রকল্প প্রধানমন্ত্রীর কার্যালয় এর সার্বিক তত্ত্বাবদায়নে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এই ঘরের কাজ বাস্তবায়ন করেন। প্রধানমন্ত্রীর উপহার পেয়ে খুশি সবাই। পাকা ঘর বরাদ্দ পাওয়া সবাই ভাঙাচুরা ও অন্যের জমির ঝুঁপড়ি ঘরে খেয়ে না খেয়ে কোনো রকম দিনাতিপাত করে সামান্য আয়ের সংসার চলতো। তারা কখনো আয় রোজগার দিয়ে পাকা ঘর থাকতে পারবেন কোনোদিন স্বপ্নেও কল্পনা করেনি।

হনুফা বেগম তাদেরই একজন একই ইউনিয়নের চাউচর গ্রামের অসহায় হনুফা বেগম। ১৮ বছরেই স্বামী পরিত্যক্তা হয়ে সন্তান নিয়ে অন্যের জমির ঝুপড়িতে থাকেন হনুফা। রাস্তার কাজে যোগালির ও অন্যের বাড়ীতে কাজ করে নিজের ও সন্তানের খাবার জোগাড় করেন। তার দূরবস্থার খবর পৌঁছায় ইউএনও সারমিন চৌধুরীর কানে। পরে জেলা প্রশাসকের নির্দেশে তাকে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে সরকারি পাকা ঘর বরাদ্দ দেয়া হয়।প্রধানমন্ত্রী যে কথা বলে সে কথা রাখে। কথা অনুযায়ী তিনি গরিবদের দিকে তাকিয়েছেন। আল্লাহ তাকে সুস্থ রাখুক। তিনি যেন অনেক দিন বেঁচে থাকেন। এভাবেই কথাগুলো বলেন উপজেলার চরাবংশী ইউনিয়নের অসহায় ২৫ ভূমিহীন-গৃহহীন পরিবারের একজন হনুফা বেগম।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রায়পুর উপজেলা পরিষদের উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মামুনুর রশিদ, উপজেলা নির্বাহী অফিসার সাবরীন চৌধুরী, এসিল্যান্ড আক্তার জাহান সাথী, ইউএইচএফপিও ডাঃজাকির হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যানদ্বয় মারুফ বিন জাকারিয়া ও মাজেদা বেগম, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ, উপজেলা প্রশাসনের বিভিন্ন অধিদপ্তরের প্রতিনিধিবৃন্দ, সাংবাদিক ইউনিয়নের মোঃওয়াহিদুর রহমান মুরাদ, আজম খান, রিপোর্টার্স ইউনিটির সভাপতি পীরজাদা মাসুদ হোসাইন, প্রেসক্লাবের মাহাবুবুল আলম মিন্টু, আনোয়ার ঢালী, তবারক হোসেন আজাদ।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আখতার জাহান সাথী জানান, কয়েকটি ক্যাটাগরিতে একেবারেই ভূমিহীন অন্যের বাড়িতে আশ্রিত থাকছেন এমন ২৫টি পরিবারকে বাছাই করে পাকা ঘর বরাদ্দ দেওয়া হয়েছে। প্রত্যেক পরিবারের জন্য দুই রুম, বাথরুম ও রান্না ঘর নির্মাণ করা হচ্ছে। যার নির্মাণকাজ প্রায় শেষ। প্রতিটি ঘর নির্মাণে বরাদ্দ দেয়া হয়েছে এক লাখ ৭১ হাজার টাকা। এসব ঘর নির্মাণে যেন কোনো প্রকার অনিয়ম-দুর্নীতি না হয়, তা তদারকি করছে উপজেলা প্রশাসন। সবগুলো বাড়ি সরকার নির্ধারিত একই নকশায় হচ্ছে।

ইউএনও সাবরীন চৌধুরী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিববর্ষ উপলক্ষে গৃহহীন, ভূমিহীন, হতদরিদ্র মানুষের জন্য রায়পুর ২৫টি ঘর নির্মাণের নির্দেশ দিয়েছেন। সে অনুযায়ী সহকারী কমিশনার (ভূমি) আক্তার জাহান সাথী কে নিয়ে নিজে উপস্থিত থেকে ২৫টি ভূমিহীন পরিবারকে পাকা ঘরের ব্যবস্থা করেছি। এতে সবাই খুব খুশি। আশা করি এভাবেই অসহায় মানুষের মুখে হাসি ফোটাতে পারব।ইউপি চেয়ারম্যান সহ প্রশাসনের সবাই স্বতস্ফুর্তভাবে সহযোগিতা করেছেন।

উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মামুনুর রশিদ বলেন,
প্রধানমন্ত্রীর উপহার আমাদের পশ্চিমাঞ্চলের ভূমিহীনদের উপহার মুজিব বর্ষের শ্রেষ্ঠ উপহার। সকলে প্রধানমন্ত্রীর জন্য দোয়া করবেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT