রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২, ১৪ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

০৮:০৩ অপরাহ্ণ

শিরোনাম
◈ নারায়ণগ‌ঞ্জে শীতলক্ষ্যা থেকে নারী-পুরুষের লাশ উদ্ধার ◈ বুড়িচংয়ে ৩ বিদ্রোহী প্রার্থীসহ ৪ জনকে আ’লীগ থেকে বহিস্কারের লক্ষ্যে কারণ দর্শানোর নোটিশ ◈ যুগান্তরের সিদ্ধিরগঞ্জ প্রতিনিধির ফুফা শ্বশুরের ইন্তেকাল ◈ নবীগঞ্জে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত ◈ ভূরুঙ্গামারীতে পাথরডুবি ইউপি চেয়ারম্যান মিঠু দুর্নীতির মামলায় গ্রেপ্তার ◈ ব্রাহ্মণপাড়ায় মাদকাসক্ত ছেলের হাতে আহত পিতামাতা ◈ গঙ্গাচড়ায় নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান ও সদস্যদের শপথ গ্রহণ ◈ করিমগঞ্জে তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে উপজেলা টাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত ◈ নড়াইল লোহাগড়া সড়ক দুর্ঘটনায় প্রাণ হারালো মটরবাইক্ চালানো এক যুবক ◈ ভূঞাপুরে ভ্রাম্যমান আদালতের জরিমানা

রাজারহাটে অদম্য মেধাবী মাসুদ রানা প্রথম বারেই বিসিএস ক্যাডার

প্রকাশিত : ০৪:৪৩ PM, ৫ জুলাই ২০২০ রবিবার ২৪৭ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

রমেশ চন্দ্র সরকার, রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি: রাজারহাটে মাসুদ রানা জীবনে প্রথম বারেই বিসিএস পরীক্ষায় অংশ নিয়ে প্রাণীসম্পদ ক্যাডারে সুপারিশপ্রাপ্ত হয়েছেন। ৩৮ তম বিসিএস এর চূড়ান্ত ফলাফলে বিসিএস পরীক্ষায় বিভিন্ন ক্যাডারে ২ হাজার ২০৪ জনকে নিয়োগের জন্য সুপারিশ এর চুড়ান্ত ফল প্রকাশ করেছে সরকারি কর্মকমিশন (পিএসসি)। এ বিসিএস পরীক্ষায় উপজেলা থেকে তিন জন ক্যাডারে সুপারিশপ্রাপ্ত হয়েছেন। এর মধ্যে মাসুদ রানা উপজেলার রাজারহাট সদর ইউপির শান্তিনগর এলাকার বাসিন্দা মো. বাছের আলী ও গৃহিণী রুবি বেগমের বড় ছেলে। তার পিতা একজন ক্ষুদ্র ব্যবসায়ী।

জানা যায়, মাসুদ রানা উপজেলার ঐতিহ্যবাহী রাজারহাট পাইলট উচ্চ বিদ্যালয় থেকে ২০০৯ সালে জিপিএ-৫ নিয়ে উত্তীর্ণ হন এবং রংপুর সরকারি কলেজ থেকে ২০১১ সালে এইচ.এস.সি পরিক্ষায় অংশ গ্রহন করে জিপিএ-৫ নিয়ে উত্তীর্ণ হন এবং রংপুর সরকারি কলেজের সকল ছাত্রের মধ্যে অন্যতম সেরা ছাত্র হিসেবে পুরস্কৃত হয়েছিলেন । মাসুদ রানা স্কুল জীবন থেকেই পড়া লেখার প্রতিটি শ্রেণিতে মেধাবির স্বাক্ষর রেখেছেন। এর আগে সে ৫ম এবং ৮ম শ্রেণিতে ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছিল।

পরবর্তিতে ভর্তি হন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে। একাডেমিক পড়াশনার পাশাপাশি বিসিএসের প্রস্তুতি নিতে শুরু করেন কিন্তু বিশ্ববিদ্যালয়ের চুড়ান্ত ফলাফল প্রকাশিত হওয়ার পূর্বেই ২০১৭ সালে অনুষ্ঠিত ৩৮ তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশিত হলে অ্যাপেয়ার্ড দিয়ে পরীক্ষায় অংশ নেন মাসুদ রানা
বিশ্ববিদ্যালয়ে থাকা অবস্থায় বিসিএস প্রিলিমিনারি পরীক্ষায় অংশ নিয়ে উত্তীর্ণ হন এবং পরবর্তীতে লিখিত পরীক্ষা দেন।কিন্তু পরিবারের অর্থনৈতিক সহযোগীতার জন্য ফলাফল প্রকাশ আগেই বাধ্য হয়ে চাকুরিতে প্রবেশ করেন। তিনি বর্তমানে মেহেরপুরে একটি সংস্থায় প্রকল্প পরিচালক হিসেবে কর্মরত আছেন।

মাসুদ রানা তার এ সফলতা নিয়ে এ অনুভূতি প্রকাশ করে বলেন, আমি সত্যিই খুব অভিভূত যে আমার রাজারহাটের সবাই আমাকে এতটা ভালবাসে। আমি আমার জীবনের এই সাফল্যের জন্য কৃতিত্ব দিতে চাই আমার মা,বাবা সহ সকল স্যারদের এবং বন্ধুদের। যারা আমাকে সবসময় অনুপ্রেরণা দিয়েছেন। ভবিষ্যতে আমি রাজারহাটের আর্থিক সংকটে থাকা ছাত্র ছাত্রীদের জন্য কাজ করতে চাই।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT