রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বুধবার ১৯ জানুয়ারি ২০২২, ৬ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

০৯:৫৭ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ তাহিরপুর হাওর পাড়ে বৃক্ষরোপণের স্থান পরিদর্শন করেন,ইউএনও ◈ সরকারি কাজে বাধা, যুবকের তিনমাস কারাদণ্ড ◈ গজারিয়ায় কম্বিং অভিযানে ১০ হাজার মিটার কারেন্ট জাল ও ২ টি বেহুন্দি জাল আটক করে -কোস্ট গার্ড ◈ বান্দরবানে সেনা জোনে ১১০ ব্রিগেড সিগন্যাল কোম্পানী প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত ◈ শাহজাদপুরে আইনজীবীদের আদালত বর্জন অব্যাহত ◈ জুতা পরে কমলমতি শিশুদের ক্লাসে ঢুকতে দেয় না প্রধান শিক্ষক ◈ রবিবা’র আধুনিক তথ্যপ্রযুক্তির ব্যবহার বিষয়ে দুই প্রতিষ্ঠানের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত ◈ পাকুন্দিয়ায় শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত ◈ ভূঞাপুরে কর্মসৃজন প্রকল্পের কাজের উদ্বোধন ◈ যশোরের শার্শায় ইজিবাইক চালককে হত্যা করে বাইক ছিনতাই

রাজশাহীর দূর্গাপুর থানার ওসি খুরশিদা বানুর তৎপরতায় আইন-শৃঙ্খলার উন্নতি

প্রকাশিত : ১২:৪৪ AM, ৩১ অক্টোবর ২০২০ শনিবার ৪৩১ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

দুর্গাপুর প্রতিনিধি গোলাম মোর্শেদ শিবলীঃ রাজশাহীর দূর্গাপুর উপজেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতির ক্রমাগত অবনতির মোড় ঘুরিয়ে দিয়েছেন দূর্গাপুর থানার অফিসার ইনর্চাজ (ওসি) খুরশিদা বানু কনা। তিনি যোগদানের পর কমে গেছে মাদকের ভয়বহতা, খুন-খারাপি, অপহরণ, চুরি, ডাকাতি, ছিনতাইসহ চাঁদাবাজির ঘটনা। বর্তমান পরিস্থিতিতে স্বস্তিবোধ করছেন উপজেলার সকল শ্রেনীর মানুষ। তার এ সফলতাকে সাধুবাদ জানিয়েছে সর্বস্তরের জনসাধারন। ওসি ২২ জুলাই, ২০১৯ইং তারিখে যোগদান করার পর থেকে থানার আইন-শৃঙ্খলার উন্নতি হতে শুরু করে এবং দালালদের কব্জা থেকে থানাকে পুরোপুরি তদবির মুক্ত করেন।

সরেজমিনে ঘুরে সাধারণ মানুষের কথা বলে জানা গেছে হঠাৎ করেই পাল্টে গেছে দূর্গাপুর উপজেলার অপরাধ প্রবণতা। পাল্টে গেছে এ উপজেলার দৃশ্যপট। গা ঢাকা দিয়েছে অনেক অপরাধী। অপরাধীদের কেউ কেউ পেশা পাল্টে স্বাভাবিক জীবনে ফিরে আসতে শুরু করেছে। পুলিশের কৌশলী ভূমিকার কারণেই ভেঙ্গে পড়েছে অপরাধীচক্রের নেটওয়ার্ক। আইন-শৃঙ্খলা পরিস্থিতির এই উন্নতিতে সন্তোষ প্রকাশ করেছেন অনেকে।

এছাড়াও ওসির বদলতে দূর্গাপুর থানায় কমেছে মাদক ব্যবসা ও সন্ত্রাসী কার্যক্রম এবং শুরু হয়েছে দুর্গাপুর থানার আইন-শৃঙ্খলার উন্নতি, থানায় কমেছে চুরি ও ছিনতাই। তিনি বাল্য বিবাহ রোধ করতে কঠোর কর্মসূচি গ্ৰহণ করেন এবং থানার সকল মামলা ও অভিযোগ আইনানুযায়ী নিষ্পত্তি করার চেষ্টা করেন। ওসি খুরশিদা বানু কনা জনহিতকর কাজের জন্য এখন দূর্গাপুরের সাধারণ মানুষের ভালোবাসার মধ্যমণি।

এসব বিষয়ে সাধারণ জনগণ কাছে জানতে চাইলে তারা জানান, দূর্গাপুর থানার অফিসার ইনচার্জ খুরশিদা বানু কনা দায়িত্ব গ্রহনের পর থেকে চোর, ডাকাত, মাদক, বনদস্যু, জঙ্গী, ইভটিজিং, নাশকতা সৃষ্টিকারীর বিরুদ্ধে যে ধরনের ভুমিকা নিয়ে কাজ করেছে তা অব্যশই প্রশাংসানীয়। এ ছাড়াও পুলিশ উপজেলার বিভিন্ন এলাকা থেকে বনদস্যু, জঙ্গি, চোর, ডাকাত, মাদক দ্রব্য বিক্রেতা, মাদক, সেবনকারী, ইভটিজিং, নাশকতা সৃষ্টিকারীদের গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করেছে।

এখন আর দুর্গাপুর থানায় সেবা দিতে গিয়ে আর কোন গরিব অসহায় মানুষকে পুলিশি সেবা থেকে বঞ্চিত হতে হয় না। সমগ্ৰীক কারণেই আজ দুর্গাপুরের সাধারণ মানুষের ভালোবাসার মধ্যমণী ওসি খুরশিদা বানু কনা।

দূর্গাপুর থানার অফিসার ইনর্চাজ খুরশিদা বানু বলেন, জনগণের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে ন্যায় ও নিষ্ঠার সঙ্গে আজীবন কাজ করে যাব। দূর্গাপুর থানাকে সব ধরণের অপরাধমুক্ত ও একটি আদর্শ থানা হিসেবে গড়ে তোলার প্রত্যয় নিয়ে কাজ শুরু করেছি। এ ধারা অব্যাহত থাকবে। তিনি দূর্গাপুরের সার্বিক আইন শৃংখলা ভাল রাখার জন্য সকলের সহযোগিতা কামনা করেছেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT