রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

সোমবার ১৫ আগস্ট ২০২২, ৩১শে শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ

০৯:৫৮ অপরাহ্ণ

শিরোনাম
◈ শোক দিবসে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষ,  পুলিশের লাঠিচার্জ ◈ বাংলাদেশ এশিয়া কাপ জয়ের স্বপ্ন দেখছে না ◈ পাপ থেকে বাঁচার উপায় জানালেন প্রভা ◈ শিশুটি চোখের সামনে বেঁচে ছিল, উদ্ধার করতে পারলাম না : রড মিস্ত্রী ইমরান  ◈ ডামুড্যা উপজেলা প্রশাসনের উদ্যোগে বঙ্গবন্ধুর ৪৭ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন । ◈ জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু ছাত্র পরিষদ পাবনার দিনব্যাপী কর্মসূচি পালিত ◈ বঙ্গবন্ধু ছিলেন জাতীয় মানের নেতা, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ◈ কলকাতায় অপু বিশ্বাসের প্রথম সিনেমার ঝলক দেখা গেল ◈ সাকিব-মুশফিকের সঙ্গে ওপেনিংয়ের ভাবনায় শেখ মেহেদীও ◈ ফ্লাইওভারের গার্ডারের নিচে ৩ ঘণ্টা পড়ে ছিল ৫ মরদেহ, এক্সেভেটর দিয়ে উদ্ধার

রাজশাহীতে জাতীয় হকি খেলোয়াড় মিন্টু-শামীমের মৃত্যুবার্ষিকী পালিত


Warning: Illegal string offset 'text' in /home/alikatog/public_html/wp-content/themes/smrlit/functions/reporters.php on line 774

প্রকাশিত : 06:59 PM, 22 September 2019 Sunday 544 বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট
Warning: Illegal string offset 'text' in /home/alikatog/public_html/wp-content/themes/smrlit/functions/reporters.php on line 774
:
alokitosakal

 

রাষ্ট্রীয় পুরস্কার প্রাপ্ত জাতীয় হকির সাবেক তারকা রবি উদ্দিন আহমেদ মিন্টুর ২০তম ও শামীম রেজার ১২তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। বোরবার (২২ সেপ্টেম্বর) সকালে বৈকালী সংঘের আয়োজনে মৃত্যুবার্ষিকী উপলক্ষে রাজশাহী মহানগরীর সিঅ্যান্ডবি মোড়ের মনিবাজারস্থ বৈকালী সংঘ চত্বর থেকে র‌্যালি শুরু হয়ে লক্ষ্মীপুর ও বহরমপুর বাইপাস মোড় (ঐতিহ্য চত্বর) ঘুরে একই স্থানে এসে শেষ হয়। পরে মিন্টু ও রেজার স্মরণে বৈকালী সংঘ চত্বরে আলোচনা সভা হয়।

আলোচনা সভা শেষে বৈকালী সংঘের কার্যালয় চত্বরে রাজশাহীর তরুণ সংগঠন ইয়ুথ এ্যাকশন ফর সোস্যাল চেঞ্জ-ইয়্যাসের সহযোগিতায় বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি পালিত হয়। এসময় ইয়্যাসের প্রশিক্ষিত সদস্যরা বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়ের পাশাপাশি রক্তদানে সকলকে উদ্বুদ্ধ করে তুলতে রক্তদানের উপকারী দিকগুলো সকলের কাছে উপস্থাপন করেন।

এসময় বৈকালী সংঘের সভাপতি এ.ওয়াই.এম মনিরুজ্জামান, সাধারণ সম্পাদক রইস উদ্দিন আহম্মেদ, যুগ্ম সম্পাদক আসাদুজ্জামান আসাদ, সহ ক্রীড়া সম্পাদক নুরুজ্জামান নুরু, ক্রিকেট কোচ মি. রবি ও জাতীয় হকি দলের সাবেক খেলোয়ার আসরাফুল ইসলাম শিশুসহ সংগঠনটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে তরুণ সংগঠন ইয়ুথ এ্যাকশন ফর সোস্যাল চেঞ্জ-ইয়্যাসের পক্ষে উপস্থিত ছিলেন, ইয়্যাস সভাপতি তরুণ নেতা শামীউল আলীম শাওন, সাধারণ সম্পাাদক নাজমুল ইসলাম আকাশ, কোষাধক্ষ্য আতিকুর রহমান আতিক, সাংগঠনিক সম্পাদক সোলাইমান হোসেন রকি, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আবু সালেহ মো. জিম, পরিবেশ বিষয়ক সম্পাদক সুবাস কুমার সাধারণ সদস্য যথাক্রমে আবির হোসেন, রিনা খাতুন প্রমুখ।

এদিকে রোববার বিকেলে তাদের স্মরণে কাজিহাটা এক নম্বর জামে মসজিদে দোয়া মাহফিল হয়। রবি উদ্দিন আহমেদ মিন্টু এবং শামীম রেজাসহ বৈকালী সংঘের প্রয়াত সকল সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

প্রসঙ্গত, বৈকালী সংঘ থেকে প্রথম জাতীয় দলে খেলার সুযোগ পেয়েছিলেন রবি উদ্দিন আহমেদ মিন্টু। ১৯৯৯ সালে ঢাকায় শারীরিক শিক্ষা কলেজে খেলার সময় দুর্ঘটনায় তিনি মারা যান। তাঁর নামেই পরে ঢাকায় মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে প্রধান গেটের নামকরণ করা হয়েছে ‘রবি উদ্দিন গেট’। রবি উদ্দিনের হাত ধরে এই সংঘের খেলোয়াড় শামীম রেজা জাতীয় দলে জায়গা করে নিয়েছিলেন। ২০০৭ সালে মাত্র ২৯ বছর বয়সে তিনিও মারা যান।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT