রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শুক্রবার ০৭ মে ২০২১, ২৪শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

০১:০৮ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ ধামইরহাটে কাপড় ও মুদি দোকানে মোবাইল কোর্টে জরিমানা ◈ মৌলভীবাজারে শেষ হলো ভোক্তা অধিদপ্তরের বিশেষ সেবা সপ্তাহ; জরিমানা ৬৯ হাজার টাকা ◈ নরসিংদীর বেলাবতে এজাহার ভোক্ত আসামী গ্রেফতারঃ ◈ তাহিরপুরে বালুপাথর সহ ট্রাক,ষ্টীল বডি নৌকা ও ভারতীয় মদ ও কয়লা আটক ◈ কোটচাঁদপুর পৌর মেয়র নিজ অর্থায়নে ২নং পৌর ওয়ার্ডে ঈদ উপহার সামগ্রী বিতরণ করলেন ◈ তাহিরপুরে চুরিতে বাঁধা দেওয়ায়,চোরের ছুরিঘাতে গ্রাম পুলিশ নিহত ◈ বুড়িচংয়ে আলী আহাম্মদ ফাউন্ডেশনের ঈদ উপহার ও খাদ্য সামগ্রী বিতরণ ◈ শ্রীনগরে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে আড়িয়াল বিলের মাটি লুট ◈ সাটুরিয়া উপজেলায় মৎস্য চাষীদের মাঝে মৎস্য চাষের উপকরণ সামগ্রী বিতরণ ◈ গোপালপুরে ‘ঈদ উপহার’ পেয়ে খুশি তৃতীয় লিঙ্গের অসহায়রা

রাজনগরে শ্রী শ্রী বিষ্ণুপদ ধামের কমিটির নানান অনিয়মঃ তদন্ত কমিটি গঠন

প্রকাশিত : ১২:২৬ PM, ২৯ নভেম্বর ২০১৯ শুক্রবার ১,১৫২ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলাধীন তারাপাশা শ্রী শ্রী বিষ্ণুপদ ধামের কমিটি নিয়ে দু’গ্রুপের মধ্যে বিরাজমান করছে সামাজিক বিশৃঙ্খলা। বিষ্ণুপদ ধাম তাদের দেবোত্তর সম্পত্তি,এই সম্পত্তি নিয়ে চলছে বিভিন্ন অপশক্তির সহযোগিতায় অনিয়ম,দূর্নীতি, অর্থলোট সহ বিভিন্ন কেলেঙ্কারি প্রকাশ।

অভিযোগ পেয়ে উপজেলা নির্বাহী অফিসার, জনাব ফেরদৌসী আক্রার বিষ্ণুপদ ধামে পরিদর্শন করেন এবং আলাপ-আলোচনার মাধ্যমে অভিযোগের সত্যতা প্রমাণিত করার জন্য তাৎক্ষনিক মাহমুদুর রহমান মামুন, সহকারী কমিশনার (ভূমি) রাজনগরকে আহবায়ক করে ৩ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেন।এবং পরবর্তীতে উক্ত কমিটি তদন্ত প্রতিবেদন স্মারক নং (৪০৪) উপজেলা নির্বাহী অফিসারের নিকট প্রেরণ করেন প্রতিবেদনে উল্লেখ করা হয়,

০১/বর্তমান কমিটি অবৈধ
০২/বর্তমান কমিটি তদন্ত কমিটির নিকট আয়-ব্যয় হিসাবের সঠিক তথ্য উপস্থাপন করতে ব্যর্থ হলেও বর্তমান কমিটি মাধ্যমে অনেক দৃশ্যমান উন্নয়ন সম্পন্ন হয়েছে।

তদন্ত কমিটির সুপারিশ –– ০১/বর্তমান অবৈধ কমিটি বিলুপ্ত করে বহুল প্রচার -প্রচারণার মাধ্যমে নতুন কমিটি গঠন করা। ০২/দুই অংশ বিশিষ্ট রশিদের মাধ্যমে টাকা আদায় এবং প্রতি সাপ্তাহের প্রথম কার্যদিবসে সমপরিমান টাকা ব্যাংকে জমা রাখা।ইত্যাদি শর্ত সাপেক্ষে নতুন কমিটি নির্দেশ করেন তদন্ত প্রতিবেদনে।

স্হানীয় এক জনপ্রতিনিধি (নাম গোপনের শর্তে) এব্যাপারে জানতে চাইলে তিনি জানান এটার সঠিক সমস্যা সমাধানের মাধ্যমে ধর্মীয় শান্তি শৃঙ্খলা বজায় রাখা খুব বেশি প্রয়োজন,এখানকার পরিস্থিতিতে যেকোনো সময়ে ঘটতে পারে বড় ধরণের দূর্ঘটনা, কিছু সংখ্যক লোক অপশক্তির সহযোগিতার বিভিন্ন চক্র নিয়ে কাজ করছে। অচিরেই তা প্রশাসনের মাধ্যমে শান্তি শৃঙ্খলা বজায় রাখা সময়ের দাবি।

অভিযোগকারি মৃদুল কান্তি দেব, তিনি বক্তব্যের একপর্যায়ে জানান, আমরা দীর্ঘদিন ধরে শ্রী শ্রী বিষ্ণুপদ ধামের সাথে জড়িত রয়েছি,এখানে প্রতি বছর লক্ষ লক্ষ টাকা আয় এবং ব্যয় হচ্ছে এ বিষয়ে হিসাব চাইলে বর্তমান কমিটি হিসাব দিতে ব্যর্থ হওয়ায় আমরা জনমত তৈরির মাধ্যমে আমাদের ধর্মীয় ঐতিহাসিক তীর্থস্হানের সার্থে জেলা প্রশাসক বরাবর এবং দুর্নীতি দমন কমিশনে অভিযোগ করি। আমাদের অভিযোগ তদন্তের মাধ্যমে সত্যতা পাওয়া যায়। কিন্তু বিগত ৩বছর ধরে এই সমস্যার সমাধান হচ্ছে না। বর্তমানে অভিযোগ প্রমাণীত হয়েছে আমরা উক্ত বিষয় বাস্তবায়ন চাই।

অভিযোগকারী ব্রজবিহারি ধর ফটিক,সাবেক কোষাধক্ষ বিষ্ণুপদ ধাম ও বর্তমান তারাপাশা বাজার বনিক কল্যান সমিতির সম্পাদক,তিনি জানান- বর্তমান কমিটির দ্বারা হিন্দু মুসলিমদের সাম্প্রদায়িকতা নষ্ট হচ্ছে, তিনি দুঃখ প্রকাশ করে বলেন আমরা উভয় ধর্মের লোকজন সুন্দরভাবে বসবাস করে আসছি, হঠাৎ তড়িগড়ি করে বর্তমান কমিটি সংখাগরিষ্ট সনাতন ধর্মাবলম্বীদের অজান্তেই কমিটি করে ৩বছর ধরে বিভিন্ন সমস্যা সৃষ্টি হচ্ছে । সামাজিক শান্তি বজায় থাকার কথা চিন্তা করে তিনি প্রশাসনের সহযোগিতা চেয়েছেন, যার ধারাবাহিকতায় প্রশাসন সঠিক তথ্য সংগ্রহ করেছে এবং উক্ত পূর্ন তদন্তের প্রতিবেদন অনুযায়ী বাস্তবায়নের দাবি করেন।

অভিযোগকারী সত্যরঞ্জন দেব জানান, শ্রী শ্রী বিষ্ণুপদ ধামের দীর্ঘ দিনের সমস্যা নিরসনের লক্ষ্যে বর্তমান কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি গঠন করার মাধমে প্রশাসন বিভাগ দ্রুত বাস্তবায়ন করুক।

বর্তমান কমিটির সাথে কথা বলায় কমিটির সাধারণ সম্পাদক রুদ্রজিৎ দে প্রতিবেদককে বলেন, আপনি এ বিষয় পত্রিকায় প্রকাশিত করলে আপনি ফেঁসে যাবেন।এটা নিয়ে না লেখা ভালো।

অপরদিকে সনাতন ধর্মের লোকজন তারা চান প্রশাসনের মাধ্যমে অবৈধ বিতর্কিত কমিটি বিলুপ্ত করে নতুনভাবে কমিটি তৈরি করে শান্তি শৃঙ্খলা ফিরিয়ে এনে সামাজিক সাম্প্রদায়িকতা বজায় রাখতে এবং ধর্মীয় তীর্থস্হানের যোগ্য কমিটির মাধ্যমে সঠিকভাবে পরিচালিত করা। উক্ত প্রতিবেদনের আলোকে প্রশাসনিক সহযোগিতায় অবৈধ কমিটি বাতিল করে নতুন কমিটি তৈরি হলে তারা সমর্থন করবেন বলে জানান।

আলোকিত সকাল /আবির

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT