রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বুধবার ২০ জানুয়ারি ২০২১, ৭ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

০২:৫৭ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ শাহজাদপুরে ব্যাতিক্রমী স্বেচ্ছাসেবীদের সংবর্ধনা প্রদান অনুষ্ঠিত ◈ না:গঞ্জ মহানগর ছাত্রদলের আলোচনা সভা ও খাবার বিতরণ ◈ ধামইরহাটে নৌকার বিজয় নিশ্চিতে উঠান বৈঠক, শীতকে উপেক্ষা করে নারী ভোটারদের ব্যাপক উপস্থিতি ◈ মোহাম্মদ অংকন’র উপন্যাস ‘আলোমতি’ : সমাজ-ধর্ম ও সামাজিক জীবনাচারণের নির্মম চিত্রের প্রতিচ্ছবি ◈ ধামইরহাট সীমান্তে শীতার্তদের মাঝে ১৪ বিজিবি’র শীতকালীন কম্বল বিতরণ ◈ কানে হেডফোন থাকায় ট্রেনের হুইসেলও শুনতে পাননি রনি ◈ মডেল সাদিয়া নাজের ঝুলন্ত মরদেহ উদ্ধার ◈ ধামইরহাটে গ্রাম্য সালিশে পিটিয়ে বাদীর দাঁত ভেঙ্গে দিলেন ইউপি সদস্য নুরনবী চঞ্চল ◈ বাগাতিপাড়ায় সচেতন এনজিও’র এ্যাভোকেসী সভা ◈ আখাউড়া পৌরসভায় ৪৯ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষনা

রপ্তানি প্রণোদনা পাবে ৩৭ পণ্য

প্রকাশিত : ০৭:৪৫ AM, ২৩ সেপ্টেম্বর ২০১৯ সোমবার ২৭২ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

রপ্তানি বাণিজ্যকে উৎসাহিত করতে ৩৭ পণ্যে প্রণোদনার সিদ্ধান্ত নিয়েছে সরকার। চলতি ২০১৯-২০ অর্থবছরে ১ থেকে ২০ শতাংশ পর্যন্ত প্রণোদনা পাবেন রপ্তানিকারকরা।

রোববার বাংলাদেশ ব্যাংকের বৈদেশিক মুদ্রা নীতি বিভাগ থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করে বৈদেশিক মুদ্রায় লেনদেনের সকল অনুমোদিত ডিলারের কাছে পাঠানো হয়।

পাট, ফার্মাসিউটিক্যালস উপাদান, কৃষিপণ্য (শাকসবজি/ফলমুল), মাংশ রপ্তানি, আলু, পাটকাঠি থেকে উৎপাদিত কার্বন ও জুট পার্টিকেল বোর্ড, আগর ও আতর রপ্তানিতে সবচেয়ে বেশি প্রণোদনা রাখা হয়েছে।

এসব পণ্য রপ্তানিতে ২০ শতাংশ নগদ সহায়তার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এছাড়া হাল্কা প্রকৌশল পণ্য, চামড়াজাত দ্রব্যাদি, আসবাবপত্র রপ্তানি, সিনথেটিক ও ফেব্রিকস এর মিশ্রণে তৈরি পাদুকা ও ব্যাগ রপ্তানিতে ১৫ শতাংশ প্রণোদনা দেওয়া হবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT