রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

মঙ্গলবার ০৭ এপ্রিল ২০২০, ২৪শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

০২:২৩ অপরাহ্ণ

রংপুরে করোনা ঝুঁকি এড়াতে বাজারে রঙ দিয়ে দূরত্ব নির্ধারণ

প্রকাশিত : ১২:০৬ PM, ২৭ মার্চ ২০২০ Friday ৯ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

হাসান আল সাকিব, স্টাফ রিপোর্টার :

করোনাভাইরাস প্রতিরোধে সরকার ঘোষিত দশ দিনের সাধারণ ছুটিতে রংপুর নগরীর নিত্যপ্রয়োজনীয় খাবার সামগ্রীর দোকান ও ফার্মেসিতে ভিড় বেড়েছে। তাই ক্রেতাদের মধ্যে করোনা ঝুঁকি এড়াতে কম করে এক মিটার দূরত্ব রাখতে নগরীর বাজারগুলোতে সাদা রং দিয়ে রাস্তার ওপর গোল বৃত্ত এঁকে দেয়া হচ্ছে।

বৃহস্পতিবার বিকেলে নগরীর সিটি বাজার, মাহিগঞ্জ বাজার,বদরগঞ্জ উপজেলা বাজার সহ বিভিন্ন ওষুধের দোকানের সামনের সড়কে ওই গোল বৃত্ত আঁকার কাজ করছেন সেনা বাহিনীর সদস্যরা। বাজারের মুদির দোকান, শাক-সবজি ও মাছ-মাংসের দোকানসহ ওষুধের দোকানে ক্রেতারা কিভাবে দাঁড়াবেন, কতফুট দূরত্বে দাঁড়াবেন, কিভাবে পণ্য কিনবেন তার নির্দেশনাও টাঙানো হয়েছে।

এদিকে গোল চিহ্নের মধ্যে দাঁড়িয়ে থেকে বাজারে পণ্য কিনতে দেখা গেছে ক্রেতাদের। একটি বৃত্ত ফাঁকা হলেই পরেরজন এগিয়ে যাচ্ছেন। দোকানের সামনে এমন বৃত্ত করে দেয়ায় প্রশাসনের প্রতি সাধুবাদ জানান সিটি বাজারে আসা এক ক্রেতা।

তিনি বলেন, করোনাভাইরাস আতঙ্কে আমরা সবাই। প্রশাসনের নির্দেশনা অনেকেই মানছে না। অথচ আমাদের ভালো থাকার জন্য নিরাপদ দূরত্ব বজায় রাখা জরুরি। এখন আমাদের ক্রেতাদের মধ্যে সামাজিক দূরত্ব সৃষ্টি হবে। এটা অনেক ভালো উদ্যোগ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই বিভাগের জনপ্রিয়

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT