রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

সোমবার ১৪ জুন ২০২১, ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

০৯:২৫ অপরাহ্ণ

রংপুরের সদ্যপুষ্করিনীতে তফসিল ঘোষনার আগেই জমে উঠেছে ইউপি নির্বাচনের প্রচারনা

প্রকাশিত : ১০:৫৫ AM, ৬ নভেম্বর ২০১৯ বুধবার ১৬৩ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

হাসান আল সাকিব,স্টাফ রিপোর্টার :
রংপুর সদর উপজেলার সদ্যপুষ্করিনী ইউনিয়ন পরিষদের নির্বাচনী তফসিল ঘোষনার পূর্বেই জমে উঠেছে নির্বাচনী প্রচারনা।বর্তমানে সদর উপজেলার ৪নং সদ্যপুষ্করিনী ইউনিয়ন পরিষদের নির্বাচনের ৪ বছর ৮ মাস চলছে প্রায়।নির্বাচনের দিনক্ষণ আসলে তফসিল ঘোষনা করবে নির্বাচন কমিশন।তবে এরই মধ্যে নির্বাচনকে কেন্দ্র করে সম্ভাব্য প্রার্থীরা প্রচার প্রচারনা উঠান বৈঠক,মসজিদ-মন্দিরে দোয়া আশীর্বাদ নিচ্ছে।

আবার কেউ কেউ এলাকার প্রভাবশালী লোকদের চিহ্নিত করে দলে টানতে শুনাচ্ছে উন্নয়নের বাণী।আবার কেউ কেউ ছুটছেন রাজনৈতিক দলের নেতাদের পিছনে।এবং স্থানীয় নেতা-কর্মীদের নিয়ে করছেন আলোচনা।দলীয় প্রতীকে নির্বাচন হলে অনেকেই নিজের দলের জন্য তাদের ত্যাগের কথা শুনিয়ে প্রতীকের জোর দাবিও জানিয়েছেন।

সদ্যপুরিনী ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রচারনায় এরই মধ্যেই আলোচনায় উঠে এসেছে বেশ কয়েকজন প্রার্থীর নাম।এরই মধ্যে আলোচনায় আছেন ইউনিয়ন আ’লীগের সাংগঠনিক সম্পাদক বর্তমান ইউনিয়ন চেয়ারম্যান ও সম্ভাব্য প্রার্থী সোহেল রানা।তিনি শেষ মুহূর্তে ব্যস্ত সময় পার করছেন নির্বাচনে তার দেওয়া প্রতিশ্রুতি পূরন করতে।এলাকার মানুষের দ্বারপ্রান্তে গিয়ে তাদের সমস্যা গুলো শুনে সমাধানের চেষ্টা করে যাচ্ছেন।অর্থাৎ সদ্যপুষ্করিনী ইউনিয়নকে একটি আলোকিত ইউনিয়ন করতে কাজ করে যাচ্ছেন তিনি।সামনে নির্বাচনেও দল মত নির্বিশেষে সকলের নিকট দোয়া চাচ্ছেন তিনি।

তবে তার পাশাপাশি শক্ত অবস্থানে আছেন বেশ কয়েকজন প্রার্থী। তারাও ক্ষমতায় আসলে উন্নয়ন এর আশার বানী শুনিয়ে দিন-রাত মাঠ চুষে বেড়াচ্ছেন।ঘুরছেন পাড়া-মহল্লা। তাদের মধ্যে চেয়ারম্যান পদে প্রচারনায় নাম উঠেছে সাবেক ইউনিয়ন চেয়ারম্যান মতিয়ার রহমান,উপজেলা আ’লীগ নেতা শ্রী কৃষ্ণ রঞ্জন স্বাধীন,ইউনিয়ন আ’লীগের সভাপতি মোকছেদুল রহমান দুলু, আ’লীগ নেতা বাদশা আলমগীর,সাবেক চেয়ারম্যান ও আ’লীগ নেতা আব্দুর রউফ সহ বেশ কয়েকজন এর।শুধু চেয়ারম্যান পদে নয়,ইউপি সদস্য পদেও প্রচারনায় মাঠ চুষে বেড়াচ্ছেন প্রতিটি ওয়ার্ড থেকে প্রায় ড’জন খানিক প্রার্থী। অনেকেই ভাঙ্গা রাস্তা নিজ উদ্ব্যোগে মেরামত করে দিচ্ছেন।

তবে জনগনের দাবি যারা নিজ স্বার্থ পরিহার করে ইউনিয়ন এর মানুষের জন্য কাজ করবে তাদের কেই বেচে নিবে তারা।অন্য দিকে অনেকেই বলছেন,বর্তমান চেয়ারম্যান কে আবার ভোট দিয়ে ইউনিয়ন এর অসমাপ্ত কাজ গুলো সমাপ্ত করার সুযোগ দেওয়া উচিত।

সদ্যপুষ্করিনী ইউনিয়নের ২ নং ওয়ার্ডের বাসিন্দা সাবেক সমবায় কর্মকর্তা মফিজার রহমান রাজু বলেন,স্থানীয় পর্যায়ের জনপ্রতিনিধিরা গ্রামের পাড়া-মহল্লার উন্নয়নে এবং গরিব, অসহায় মানুষের পাশে দাড়াতে প্রত্যক্ষ -পরোক্ষ ভাবে ভূমিকা রাখতে পাড়ে।তাই এই পর্যায়ের চেয়ারে সৎ,যোগ্য ও শিক্ষিত ব্যক্তিদের বসানো উচিত।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT