রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

মঙ্গলবার ৩১ মার্চ ২০২০, ১৭ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

০৭:৪৪ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ গভীর রাতে খাবার নিয়ে মানুষের দ্বারে দ্বারে জনি ◈ জামালপুরে ভয়াবহ অগ্নিকাণ্ডে ছয়টি দোকান ও গুদামের ৪০ লক্ষ টাকার মালামাল পুড়ে ছাই ◈ জামালপুরে ঘর থেকে তুলে নিয়ে কিশোরীকে দলবদ্ধ ধর্ষণ ◈ রাতের আধারে বাড়ি বাড়ি চাল-আলু পৌঁছে দিল জনি ◈ “মানুষ মানুষের জন্য” কর্মসূচী গ্রহণ করেছেন এমপি ◈ রংপুর সদরের সদ্যপুষ্করিনীতে কর্মহীন ও দুস্থ মানুষের মাঝে চাল বিতরণ ◈ অসহায়দের বাড়িতে গিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দিলো যুবলীগ নেতা রাজু ◈ আখাউড়ায় করোনা মোকাবেলায় দরিদ্র মানুষের পাশে নেই জন প্রতিনিধিরা ◈ ময়মনসিংহে জেএমবি’র ৪ সদস্য গ্রেপ্তার ◈ গৌরীপুরে ধর্মীয় প্রতিষ্ঠানে সামগ্রী ও হতদরিদ্রের মাঝে খাদ্য বিতরণ করেন মোহনা এন্টারপ্রাইজ

যেসব পোশাকে বাড়ছে রোগ-বালাই

প্রকাশিত : ০৪:৪৭ AM, ১৬ মার্চ ২০২০ Monday ৩৪ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

পোশাক শুধুই মৌলিক চাহিদা নয়; আমাদের ফ্যাশন, আভিজাত্য ও সামাজিক অবস্থা সবকিছুর পথনির্দেশ করে। তবে পোশাক নির্বাচন ও পরিধানের ক্ষেত্রেও সাবধান থাকা উচিত। কারণ পোশাক থেকেই শরীরে অনেক রোগ বাসা বাঁধতে পারে।

* স্কিন টাইট জিনস প্যান্ট নিতম্ব ও হাঁটুর স্বাভাবিক নড়াচড়া ব্যাহত করে। এর প্রভাব দেখা দেয় পুরো শরীরে। ব্যাকপেইন বা পিঠে ব্যথা এবং ঘাড়ে ব্যথার জন্য এ ধরণের প্যান্ট অনেকটাই দায়ি।

* মোজা, ব্রেসিয়ার বা অন্যান্য অন্তর্বাসে স্প্যান্ডেক্স নামে এক ধরনের পলিইউরেথেন ফাইবার থাকে। এর থেকে ত্বকে র‍্যাশ হয়ে চুলকে সংক্রমণ হয়ে যেতে পারে।

* বিভিন্ন কৃত্রিম রং ও পোশাকের কাপড়ে ব্যবহৃত নানা রাসায়ানিক যেমন- অ্যাফ্রাইলিক, ওরিয়ন, পলিভিনাইল রেজিন ইত্যাদি অনেকের ত্বকের জন্যে বেশ ক্ষতিকর।

* কোমরের দিকে সংকুচিত পোশাকগুলো অনেক ক্ষতিকর হতে পারে। পেটে, পিঠে ও কোমরে চাপ পড়ার কারণে হৃদপিণ্ড ক্ষতিগ্রস্ত হয়। অ্যাসিডিটি ও বমিভাব হয়। ত্বকের ক্ষতি তো আছেই।

* পোশাক বেশি পুরনো হয়ে গেলে তা কখনোই পরা ঠিক নয়। এতে বেশিমাত্রায় ব্যাকটেরিয়া, ভাইরাস এবং ফাঙ্গাস থাকে। ফলে শরীরে রোগ ছড়াতে পারে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT