রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

রবিবার ০৬ ডিসেম্বর ২০২০, ২২শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

০৭:২০ পূর্বাহ্ণ

যুব সমাজের আত্ম-কর্মসংস্থানের জন্য বর্তমান সরকার কাজ করে যাচ্ছে – ইউএনও

প্রকাশিত : ১১:৫৮ PM, ৬ অক্টোবর ২০১৯ Sunday ১১৫ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

“দক্ষ যুব গড়বে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই স্লোগান সামনে রেখে যুব উন্নয়ন অধিদপ্তর চকরিয়া উপজেলার আয়োজনে ও চকরিয়া যুব পরিষদ’র সার্বিক সহযোগীতায় চকরিয়া যুব উন্নয়ন অধিদপ্তরের ক্রেডিট অফিসার মমতাজুল হক ও খুটাখালী ইউনিয়ন কমিটির সাধারন সম্পাদক মুজিবুর রহমানের সঞ্চালনায় ৬ অক্টোবর বিকাল ৪ ঘটিকার সময় খুটাখালী উচ্চ বিদ্যালয়ে “গবাদিপশু ও হাঁস-মুরগি পালন” প্রশিক্ষণের উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চকরিয়া উপজেলা নির্বাহী অফিসার নুরুদ্দীন মোহাম্মদ শিবলী নোমান।

প্রধান অতিথির বলেন, বেকারত্ব আজ দেশের বিশাল অভিশাপ হয়ে দাঁড়িয়েছে। এই অভিশাপ মুক্তি পেতে হলে যুব সমাজকে এগিয়ে আসতে হবে। তিনি বলেন- যুব সমাজকে আত্ম-কর্মসংস্থানের জন্য বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। পাশাপাশি যুব উন্নয়ন অধিদপ্তর ও চকরিয়া যুব পরিষদ বিভিন্ন কর্মসূচি বাস্তবায়নের মাধ্যমে চকরিয়ার যুব সমাজকে বেকারত্বের হাত থেকে রক্ষা করা জন্য কাজ চালিয়ে যাচ্ছ। তিনি আরো বলেন- মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন ২০৪১ সালের মধ্যে দেশকে উন্নয়নশীল দেশের কাতারে নিয়ে যাওয়া, তাই এই ধরনের প্রশিক্ষণের বিকল্প নেই।

তিনি এই প্রশিক্ষণ পুরো উপজেলা ব্যাপী পরিচালনা করার জন্য যুব উন্নয়ন কর্মকর্তাকে নির্দেশ দেন এবং প্রশিক্ষণ শেষে সকলকে স্বল্প সুদে ঋণের ব্যবস্থা করে দেওয়ার কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চকরিয়া যুব উন্নয়ন কর্মকর্তা মাহবুবুল আলম। তিনি বলেন- গবাদিপশু ও হাঁস-মুরগি পালন প্রশিক্ষণ গ্রহণের মাধ্যমে কিভাবে একজন যুবক আত্মনির্ভরশীল হয়ে গড়ে উঠতে পারে তার বিভিন্ন দিক তুলে ধরেন এবং এই ধরনের প্রশিক্ষণ চলমান থাকবে বলে তিনি জানান।

উক্ত অনুষ্ঠানের স্বাগত বক্তব্যে চকরিয়া যুব পরিষদ সভাপতি তানজিনুল ইসলাম বলেন, বর্তমানে যুব সমাজের প্রায় ৪০% বেকার। এই বেকারের প্রতি ৫ জনে ২ জন শিক্ষিত বেকার। এই বেকারত্বের কারণে দেশের উন্নয়ন আজ থমকে যাচ্ছে। এর ফলে যুব সমাজ অন্যায়, অসধোপায় ও মাদকের পথে হাঁটছে। এমন পরিস্থিতিতে এই বেকারত্বের ভয়াল থাবা থেকে যুব সমাজকে আত্মনির্ভরশীল করে গড়ে তুলতে পারলেই ২০৪১ সালের মধ্যে দেশকে বিশ্বের কাতারে উন্নয়নশীল দেশে পরিচিতি করা সম্ভব। এই লক্ষ্যে চকরিয়া যুব পরিষদ কাজ করে যাচ্ছে নিরন্তর।
আজকের এই প্রশিক্ষণের মাধ্যমে যেমন খুটাখালী ইউনিয়নের যুবকেরা নিজেকে আত্মকর্মী হিসেবে গড়ে তোলার সুযোগ পাচ্ছে তেমনি উপজেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তরের সহযোগীতা বলবৎ থাকলে চকরিয়া যুব পরিষদ উক্ত প্রশিক্ষণ পরিচালনার মাধ্যমে উপজেলার প্রতিটি যুবককে আত্মকর্মী হিসেবে গড়ে তোলার সুযোগ পৌঁছে দেওয়ার কথা ব্যক্ত করেন।

অনুষ্ঠানে খুটাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রহমান, কিশলয় আদর্শ শিক্ষা নিকেতন পরিচালনা কমিটির সভাপতি জয়নাল আবেদীন, খুটাখালী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামাল হোসেন সহ চকরিয়া যুব পরিষদ স্থায়ী কমিটির সদস্য, নির্বাহী কমিটি ও খুটাখালী ইউনিয়ন কমিটি নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই বিভাগের জনপ্রিয়

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT