রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

রবিবার ২৫ জুলাই ২০২১, ১০ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

০১:২৯ অপরাহ্ণ

শিরোনাম

যুক্তরাষ্ট্রের ‘প্রেসিডেন্টস এডুকেশন অ্যাওয়ার্ড’ অর্জন করেছে বাঁশখালীর ওয়ারিশা

প্রকাশিত : ০৭:৩২ PM, ১৩ জুন ২০২১ রবিবার ৬৩ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

বাঁশখালী প্রতিনিধি : যুক্তরাষ্ট্রের সম্মানজনক ‘প্রেসিডেন্টস অ্যাডুকেশন অ্যাওয়ার্ড’ অর্জন করেছে চট্টগ্রামের বাঁশখালীর মেয়ে ওয়ারিশা আলম। প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় অসাধারণ কৃতিত্বের স্বীকৃতি হিসেবে গত ১১ জুন কমনওয়েলথ এভিনিউ এলিমেন্টারি স্কুলে এক অনুষ্ঠানে তাকে অ্যাওয়ার্ড লেটার ও সার্টিফিকেট প্রদান করা হয়। ওয়ারিশা বাঁশখালীর কালীপুর ইউনিয়নের পালেগ্রামের যুক্তরাষ্ট্রপ্রবাসী আইটি বিশেষজ্ঞ অহিদুল আলমের মেয়ে।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন স্বাক্ষরিত এক চিঠি ও সনদ দেয়া হয় তাকে। যুক্তরাষ্ট্রের শিক্ষার্থীদের কাছে বহুল আকাঙ্খিত হিসেবে বিবেচিত এটি। এছাড়াও মেধাবী ওয়ারিশা যুক্তরাষ্ট্রের এডুকেশন ডিস্ট্রিক্ট মনোনীত ম্যাগনেট স্কুল থমাস স্টার কিং মিডল স্কুলে ভর্তির সুযোগ পেয়েছে। উল্লেখ্য, ম্যাগনেট স্কুলগুলোতে কেবল বিশেষ মেধার অধিকারী শিক্ষার্থীদের ভর্তি করানো হয়ে থাকে।

এ প্রসঙ্গে ওয়ারিশার পিতা অহিদুল আলম বলেন, ‘আলহামদুলিল্লাহ, এই স্বীকৃতি যুক্তরাষ্ট্রে খুবই সম্মানজনক, এতে বাঁশখালী তথা বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে। তিনি সবার কাছে মেয়ের জন্য দোয়া চেয়েছেন, সে যেন শিক্ষাগত সাফল্যের পাশাপাশি একজন ভালো মানুষ হতে পারে।

এক ভাই ও এক বোনের মধ্যে ওয়ারিশা বড়। সে কালীপুর ইউনিয়নের চেয়ারম্যান আ.ন.ম শাহাদাত আলম, ওমরগনি এমইএস বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ আ.ন.ম সরোয়ার আলম সুজন, বিশিষ্ট ব্যবসায়ী আ.ন.ম ফরহাদুল আলম ও ব্যাংকার আমজাদুল আলম মুরাদের ভাতিজি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT