রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বৃহস্পতিবার ২৯ অক্টোবর ২০২০, ১৪ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

০৭:১৪ পূর্বাহ্ণ

মৌলভীবাজারে দুর্গোৎসবে নজর কাড়ছে কাঁচের দুর্গা

প্রকাশিত : ১১:৩৩ AM, ৬ অক্টোবর ২০১৯ Sunday ১২৪ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

ব্যতিক্রমী চিন্তা চেতনায় সবচেয়ে এগিয়ে থাকে মৌলভীবাজার জেলার বিভিন্ন পুজা মন্ডপগুলোর নেতৃবৃন্দ। দূর্গা পূজা এলে মৌলভীবাজারসহ গোটা সিলেট বিভাগে দর্শণার্থীরা অধির আগ্রহ নিয়ে অপেক্ষা করে নান্দনিকতায়পূর্ণ পূজামন্ডপগুলো ঘুরে দেখার জণ্য। লাখ লাখ দর্শণার্থী আসেন রাজনগর উপজেলার পাঁচগাঁও দূর্গা মন্ডপে সদাজাগ্রত লালদূর্গা প্রতিমা দেখতে। আর কুলাউড়ার কাদিপুর শিববাড়ির অনন্য স্থাপত্য শিল্পে নির্মিত উপমহাদেশের আকর্ষনীয় মন্দিরে লাল ও কালোসহ নানা রং এর দূর্গাপ্রতিমা দর্শণ করতে আসেন লক্ষাধিক দর্শক।

এবারের শারদীয় পূজায় ভক্তদের আকর্ষণ করতে মৌলভীবাজার শহরের কয়েকটি পূজা মন্ডপে ব্যতিক্রমী প্রতিমা নিমার্ণ করা হয়েছে। এসব মন্ডপগুলোর মধ্যে আবাহন পূজা মন্ডপে ২০ ফুট উচু কাঁচের প্রতিমা তৈরি করা হয়েছে। ষষ্ঠীদিন থেকে শ’শ’ ভক্তদর্শণার্থী আসছে নান্দনিক এ দূর্গা প্রতিমা দেখতে।

মহাসপ্তমী দিনে আবাহন মন্ডপের কর্ণধাররা জানান, তাদের মন্ডপের কাঁচের প্রতিমা এদেশে এটাই প্রথম। শহরের ফরেস্ট অফিস রোডে এই কাঁচের দুর্গা প্রতিমা তৈরি করে এবার পূজার আয়োজন করেছেন আবাহন ম-পের সদস্যরা। প্রায় দুই মাস দিবারাত্রি কাজ করে এ মূর্তি তৈরি করেছেন প্রতিমাশিল্পীরা। আয়োজকদের প্রত্যাশা কাচের প্রতিমা দেখতে লাখো দর্শনার্থী এখানে আসবেন ।

শুক্রবার রাতে সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার নির্মল চক্রবর্তী সপরিবারে এ প্রতিমা দেখতে এসেছিলেন। তিনি জানান, ব্যতিক্রমী এধরণের প্রতিমা আগে দেখেননি, তাই খুব ভালো লেগেছে। ঢাকা দক্ষিণের সুরজিৎ দেব, কুলাউড়ার শুভশ্রী দেব চৌধুরী ও সায়ন দেব চৌধূরী বললেন, এই প্রথম কাঁচের প্রতিমা দেখে অনেক ভালো লেগেছে আর আনন্দ পেয়েছি।

মৌলভীবাজারের আবাহন মন্ডপের আয়োজক পুলকেশ কর জানান, আমরা এবার চেষ্টা করেছি একটু ব্যতিক্রম কিছু করতে। সেই চেষ্ঠার প্রতিফলন ব্যতিক্রমী কাঁচের প্রতিমা, যা দর্শকদের আকৃষ্ট করবে বলে আশাকরি। আর পূজায় লাখ লাখ পূর্ণার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে সার্বিক প্রস্তুতি নিয়েছে জেলা পুলিশ প্রশাসন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই বিভাগের জনপ্রিয়

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT