রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

সোমবার ২০ সেপ্টেম্বর ২০২১, ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

১১:৪৭ অপরাহ্ণ

শিরোনাম
◈ করিমগঞ্জ থানার (ওসি) মমিনুল ইসলাম কিশোরগঞ্জ জেলার শ্রেষ্ঠ (ওসি) নির্বাচিত ◈ ভূঞাপুরে চার মোটরসাইকেল চালককে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা ◈ কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে নার্সদের অবহেলায় ২ শিশুর মৃত্যুর অভিযোগ ◈ চিরিরবন্দরে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ ◈ শাহজাদপুর উপজেলা পরিষদের বেসিনে নেই সাবান-পানি, এক বছরেই ব্যবহার অনুপযোগী ◈ ফুলবাড়ীয়ায় হাত ভাঙা বৃদ্ধা ও হাসপাতাল শয্যায় অসহায় রোগীকে অর্থ সহায়তা প্রদান ◈ আড়িয়াল বিলে অস্থায়ী হাঁসের খামার ◈ সিঙ্গাইরে সুশিল সমাজ ও সরকারি কর্মকর্তাদের সঙ্গে জেলা প্রশাসকের মতবিনিময় ◈ আশুলিয়ায় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যসামগ্রী তৈরি ◈ শ্রীনগরে সড়ক দুর্ঘটনায় মোটরসাকেল আরোহীর মৃত্যু

মোহনগঞ্জে ডাঃ আখলাকুল হোসাইন আহমেদ স্মৃতি গ্রন্থাগারের উদ্বোধন

প্রকাশিত : ০৭:৩৭ PM, ২৫ জুলাই ২০২১ রবিবার ৮২ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

আজহারুল ইসলাম, মোহনগঞ্জ প্রতিনিধি :

নেত্রকোণার মোহনগঞ্জ উপজেলার আদর্শনগর এলাকায় শহীদ স্মৃতি মহাবিদ্যালয়ের অভ্যন্তরে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং সাবেক গণপরিষদ সদস্য প্রয়াত ডা: আখলাকুল হোসাইন আহমেদ এঁর নাম অনুসারে “আখলা্কুল হোসাইন আহমেদ স্মৃতি গ্রন্থাগার” স্থাপন করা হয়েছে। মরহুম আখলাকুল হোসাইন আহমেদ শহীদ স্মৃতি মহাবিদ্যালয়ের প্রতিষ্ঠাতা জনাব সাজ্জাদুল হাসান এর পিতা।

রবিবার (২৫ জুলাই) নেত্রকোণা জেলা প্রশাসক কাজী মো: আব্দুর রহমান এর সভাপতিত্বে সকাল ১১টা থেকে শুরু করে প্রায় সাড়ে ৩ ঘন্টায় জুম ফ্লাটফর্মে শুভ উদ্বোধনী অনুষ্ঠান সম্পন্ন হয়।নির্ধারিত অতিথিবৃন্দসহ জুম মিটিংএ ১৬২ জন অংশগ্রহণ করেন।

জুম ফ্লাটফর্মে শুভ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে যুক্ত হয়ে জ্ঞান গর্ভ আলোচনা করেন স্বাধীনতা পুরস্কার ও একুশে পদক প্রাপ্ত কবি নির্মলেন্দু গুণ। তিনি তার বক্তব্যে প্রধানমন্ত্রীর বই পড়ার পরামর্শ হিসাবে যে উক্তি দিয়েছেন, “মুজিব বর্ষের অঙ্গীকার ঘরে ঘরে পাঠাগার”এরই সাথে তাঁর অনন্যতার এবং দূরদর্শিতার প্রশংসা করেন। শুধু শিক্ষার্থী নয় সকল মানুষের সামনে বই ধরে দিতে হবে তাহলেই পড়ার ইচ্ছা জাগবে। তিনি আরও বলেন- যারা পড়তে জানেননা তারাও যেন পাতা উল্টিয়ে ছবি দেখেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে যুক্ত হন বাংলাদেশ কৃষি বিশ্ব বিদ্যালয়ের উপাচার্য, আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন কৃষি বিজ্ঞানী ও বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক ড. লুৎফুল হাসান এবং বিমান বাংলাদেশ পরিচালনা পর্ষদ এর চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সিনিয়র সচিব সাজ্জাদুল হাসান।

আরও যুক্ত হন কবি কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান, নেত্রকোণার সাবেক জেলা প্রশাসক ও ইসলামী ফাউন্ডেশনের মহাপরিচালক ড. মুশফিকুর রহমান, নেত্রকোণার সাবেক জেলা প্রশাসক ও উপসচিব ড. তরুন কান্তি সিকদার, অধ্যাপক বিধান মিত্র, শহীদ স্মৃতি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ জীবন কৃষ্ণ সরকার, নেত্রকোণা জেলা আওয়ামীলীগের সভাপতি মতিউর রহমান খান, নেত্রকোণা জেলা পরিষদ চেয়ারম্যান প্রশান্ত রায়, মেয়র নজরুল ইসলাম খান, আওয়ামীলীগ নেতা নূর খান মিঠু প্রমুখ।

স্থানীয়দের মধ্যে বক্তব্য রাখেন মোহণগঞ্জ উপজেলার আওয়ামীলীগের সভাপতি, জননেতা, পৌরঃ মেয়র এডভোকেট লতিফুর রহমান রতন, ৬ নং সুয়াইর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জনাব বজলুর রহমান, ৬ নং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব কামরুল হাসান।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT