রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

মঙ্গলবার ০৭ ডিসেম্বর ২০২১, ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

১১:৩৪ অপরাহ্ণ

শিরোনাম

মোহনগঞ্জে অন্বেষা সাহিত্য সংসদের নতুন কার্যনির্বাহী পরিষদ গঠিত

প্রকাশিত : ০২:২৮ PM, ১৯ অক্টোবর ২০২১ মঙ্গলবার ১০০ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

নেত্রকোনার মোহনগঞ্জ উপজেলার অন্যতম সাহিত্য সংগঠন অন্বেষা সাহিত্য সংসদের নতুন কার্যনির্বাহী পরিষদ-২০২১ গঠিত হয়েছে।

সোমবার (১৮ অক্টোবর) সুমন মাহমুদ শেখ ও নূরগণি ইসলামকে যথাক্রমে সভাপতি ও সাধারণ সম্পাদক করে এক নতুন কার্যনির্বাহী পরিষদ ঘোষণা করেছে সংগঠনটির আহ্বায়ক কমিটি।

কমিটির অন্যান্য সদস্যদের মধ্যে রয়েছেন, স্বরন তালুকদার (সহ-সভাপতি), মুহাম্মদ শহীদুল্লাহ ( সহ-সভাপতি), সোহেল আহম্মেদ (সহ-সাধারণ সম্পাদক), মোঃ রফিকুল ইসলাম (সাংগঠনিক সম্পাদক), মোঃ গোলাম রাব্বী (সহ-সাংগঠনিক সম্পাদক), শাকিল আহমেদ মুন (সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক), মোঃ আকির হোসেন (সহ-সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক), মুহম্মদ আকবর (তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক), ফাহমিদা ইয়াসমিন (আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক), সুদ্বীপ্ত রায় রনি (অর্থ বিষয়ক সম্পাদক), মাকসুদা ইয়াসমিন মুক্তা (মহিলা বিষয়ক সম্পাদক), সজীব আহম্মেদ (প্রচার সম্পাদক)। এছাড়া কার্যনির্বাহী সদস্যগণ হলেন – এম.এ মোমেন খান, মোঃ সাজ্জাদ হোসেন রিটন, মোঃ মানিক তালুকদার, আলী মুসা জয় এবং মোঃ জোবায়রুল ইসলাম জীবন।

উল্লখ্য, ভাটি বাংলার রাজধানী খ‍্যাত শিল্প-সংস্কৃতির উর্বর লীলাভূমি মোহনগঞ্জ। মোহনগঞ্জের ঐতিহ্যবাহী সাহিত্য সংগঠন অন্বেষা সাহিত্য সংসদ অনেক চড়াই-উৎড়াই পেরিয়ে হাঁটি হাঁটি পা পা করে ঊনিশ বছর অতিক্রম করছে। ২০০৩ সালে কয়েকজন সাহিত্যপ্রেমীর অক্লান্ত শ্রম ও সাধনায় প্রতিষ্ঠিত হয়েছিল আজকের এই অন্বেষা সাহিত‍্য সংসদ। যাঁদের মধ‍্যে অন‍্যতম প্রতিষ্ঠাতা ছিলেন জনাব সুমন মাহমুদ শেখ, জনাব নূরগণি ইসলাম, প্রয়াত তরুণ কবি শেখ আরিফু্ল্লাহ ও জনাব মুহাম্মদ শহীদুল্লাহ সহ আরও কয়েকজন।

সেদিনের সেই তরুণ স্বপ্নদ্রষ্টাদের অনেকেই আজ আর বেঁচে নেই। কিন্তু তাঁদের হাতে গড়া সংগঠনটি আজও রয়ে গেছে মোহনগঞ্জের সাহিত‍্য ও সংস্কৃতমনা মানুষদের হৃদয়জুড়ে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT