রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

সোমবার ১৩ জুলাই ২০২০, ২৯শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

০৪:০৯ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ লালপুরে নন-এমপিও শিক্ষকদের মাঝে ১৩ লক্ষ ৮০ হাজার টাকা বিতরণ ◈ রাজশাহীর আম ফের বিদেশে রপ্তানি শুরু, সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিমন্ত্রীর বিবৃতি প্রকাশ ◈ ধুনটে বিট পুলিশিং গঠনে মতবিনিময় সভা ◈ পুঠিয়ায় সমঝোতায় সরকারী ৩ পুকুরে মাছ চাষ করছে কুখ্যাত রাজাকার নাতি, লিজ বাতিল করতে লিখিত অভিযোগ ◈ বগুড়া সদরে নতুন আক্রান্ত ৪৯জন যে এলাকার ◈ ভারী বর্ষণে লালমনিরহাটে বন্যা পরিস্থিতির অবনতি ◈ সওজের শূদ্ধাচার পদকে ভূষিত হলেন প্রকৌশলী সাইফউদ্দিন ◈ হোটেল কক্ষে ইয়াবা সেবন করায়  ইউপি চেয়ারম্যানসহ আটক ৩ ◈ ১২ জুলাই নাটোরে নতুন ১২ জনের করোনা পজিটিভ ◈ ধর্মপাশায় বন্যা দূর্গতদের পাশে এমপি রতন

মোংলা বন্দরে ফর্কক্লিপ চাপায় এক শ্রমিকের মৃত্যু, তদন্ত কমিটি গঠন

প্রকাশিত : ১২:৩২ AM, ৩০ জুন ২০২০ Tuesday ১০০ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

আজিজ মোড়ল, মোংলা প্রতিনিধি : 

২৮ জুন রবিবার, মোংলা বন্দর জেটিতে ফর্কক্লিপের চাপায় এক শ্রমিকের মৃত্যু হয়েছে। নিহত শ্রমিকের নাম সন্তোষ মন্ডল (৩৫)। তার বাড়ী বাগেরহাটের রামপালে। রবিবার দুপুরে সন্তোষ জেটির ৯ নম্বর ইয়ার্ডে রং দিয়ে মার্কিংয়ের কাজ করছিল। এ সময় হঠাৎ করে কন্টেইনার বহনকারী একটি ফর্কক্লিক সেখানে তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। বন্দরের ট্রাফিক বিভাগের সহকারী ট্রাফিক অফিসার নাসিরুল হক ওই শ্রমিককে দিয়ে জেটিতে দৈনিক মজুরীতে কাজ করাচ্ছিলেন। আর বন্দরের নিজস্ব ড্রাইভার মিজানুর রহমান টিটু ওই ফর্কক্লিপটি তখন চালাচ্ছিলেন।

এ বিষয়ে বন্দরের সহকারী ট্রাফিক অফিসার নাসিরুল হকের কাছে জানতে চাওয়া হয় টেন্ডার ছাড়া সাধারণ বাহিরের শ্রমিক দিয়ে এ ধরণের (রং দিয়ে মার্কিং) কাজ করানো যায় কিনা! প্রশ্নের জবাবে তিনি বলেন, হয়তো করানো যায়, তা না হলে কর্তৃপক্ষ করায় কিভাবে।

এ ঘটনায় বন্দরের যান্ত্রিক ও তড়িৎ বিভাগের ডেপুটি চীপ ইঞ্জিনিয়ার মাহাবুবুর রহমান মিনা বলেন, জেটির অভ্যন্তরে এক শ্রমিক নিহতের ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটি সোমবার কাজ শুরু করবেন। এরপর প্রতিবেদন পাওয়ার পর ফর্কক্লিপ চালক মিজানুর রহমান টিটুর বিষয়ে ব্যবস্থা নেয়া হবে। আপাতত তাকে আমাদের নজরদারীতে রাখা হয়েছে।
মোংলা থানার অফিসার ইনচার্জ মো: ইকবাল বাহার চৌধুরী বলেন, ফর্কক্লিপ চাপায় নিহতের লাশের ময়না তদন্তের জন্য সন্ধ্যায় বাগেরহাট সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই বিভাগের জনপ্রিয়

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT