রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বৃহস্পতিবার ০৬ মে ২০২১, ২৩শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

০৬:৪০ পূর্বাহ্ণ

মুন্সীগঞ্জে শাহ্ সিমেন্ট ভুমি দস্যুদের প্রতিবাদে মানববন্ধন ও স্মারক লিপি প্রদান

প্রকাশিত : ১০:২৬ AM, ১৮ নভেম্বর ২০১৯ সোমবার ৫৩০ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

মুন্সীগঞ্জে শাহ সিমেন্ট ভুমি দস্যুদের প্রতিবাদে মানববন্ধন ও স্মারক লিপি পেশ করে ভুক্তভোগী জনগণ। রোববার সকাল ১০টা থেকে প্রায় ঘন্টাব্যাপী মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। “প্রধানমন্ত্রীর নির্দেশ ভুমিদস্যুদের দিন শেষ, আমার জমি আমি চাই শাহ্ সিমেন্টের বিচার চাই” লেখা সংবলিত ব্যানার ও প্লেকার্ড নিয়ে রাস্তায় দাড়িয়ে শতশত ভুক্তভোগী জনগণ মানববন্ধনে অংশগ্রহণ করে।

মানববন্ধনে অংশগ্রহণকারী আলহাজ্জ আব্দুল বাতেন এর বক্তব্যে বলেন, শাহ সিমেন্ট এর দালাল, গুন্ডা ও ভূমি দস্যুদের বিরুদ্ধে আমি যুদ্ধ ঘোষণা করলাম। সিমেন্ট ফ্যাক্টরীর মালিক আবুল খায়ের গ্রুপ কত বড় শক্তিশালী হয়েছে তার বিরুদ্ধে ভুক্তভোগী জনগণকে সাথে নিয়ে আমাদের কার্যক্রম চালিয়ে যাবো। মাননীয় প্রধানমন্ত্রী ভূমি দস্যুদের বিরুদ্ধে কঠোর অবস্থানে রয়েছেন। মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন অন্যায়কারী যে কোন দলেরই হোক না কেন তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবেন। তিনি হুশিয়ারী প্রদান করে বলেন, আমরা এরপর জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করবো। এরপরেও যদি কোন ব্যবস্থা গ্রহণ না করা হয় তাহলে মুন্সীগঞ্জের গজারিয়া মহাসড়কে কর্মসূচি পালন করবো। গজারিয়ার ভবেরচর মহাসড়ক অবরোধ করে পুরো ঢাকা শহরকে অচল করে আমাদের এ দাবি পূরণ করা হবে। ইনশাল্লাহ।
পরে ভুক্তভোগীরা মিছিল নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে উপস্থিত হয় এবং জেলা প্রশাসকের হাতে স্মারকলিপি তুলে দেন। স্মারকলিপি সূত্রে জানা যায়, ভুক্তভোগী জনগণ নিজেদের জমিতে দীর্ঘদিন যাবৎ চাষাবাদ ও পুকুরে মাছ চাষ করে আসছিল। আকস্মিকভাবে ভূমিদস্যু শাহ্ সিমেন্ট ফ্যাক্টরী ফসলী জমি অবৈধভাবে জোরপূর্বক দখল করে নেয়। ভুক্তভোগীদের উপর অমানবিক নির্যাতন ও জুলুম চালায়। হতাশাগ্রস্থ মানুষ বাঁচার আশাটুকু হারিয়ে ফেলে। মালিকানাধীন তপছিল বর্ণিত সম্পত্তি অবৈধ দখলদার হইতে পুনরুদ্ধারের জন্য শাহ সিমেন্ট ফ্যাক্টরীর বিরুদ্ধে সাবেক জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কক্ষে প্রায় ১০টি বৈঠক অনুষ্ঠিত হয়। সর্বশেষ বৈঠকে সাবকবলা দলিল করে ফ্যাক্টরীকে জমি নেওয়ার সিদ্ধান্ত দিলেও কর্তৃপক্ষ ভুক্তভোগীদের সাথে যোগাযোগ করে নাই। ফলে তাদের বিরুদ্ধে ভুক্তভোগীরা মানববন্ধনসহ বেশ কিছু বৃহত্তম কর্মসূচির পালন করার সিদ্ধান্ত নিয়েছে বলে ভুক্তভোগীরা জানায়।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT