রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বৃহস্পতিবার ০৬ মে ২০২১, ২৩শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

০৪:২৮ অপরাহ্ণ

মুন্সীগঞ্জের বিনোদনপুরে অবাধে চলছে অবৈধ কারেন্ট জাল উৎপাদন।

প্রকাশিত : ০২:৩৬ PM, ১১ নভেম্বর ২০১৯ সোমবার ৩০৪ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

মুন্সীগঞ্জ সদর উপজেলার পঞ্চসার ইউনিয়নের বিনোদনপুর এলাকায় অবাধে চলছে অবৈধ কারেন্ট জাল উৎপাদন। শনিবারে সরেজমিনে সোহেল মিয়া, আওলাদ হোসেন, আবু হোসেন ও নয়ন মিয়ার কারখানায় গিয়ে দেখা যায়, কারখানা গুলোতে অবাধে অবৈধ কারেন্ট জাল তৈরী হচ্ছে।

কারেন্ট জাল ফ্যাক্টরীগুলোতে প্রশাসন থেকে অভিযান চালালেও বন্ধ হচ্ছে না জাল উৎপাদন।একদিকে গোপনে ও নিজেদের বাড়িতে মেশিন স্থাপন করে কৌশল অবলম্বন করে কারেন্ট জাল তৈরী করে যাচ্ছে। পঞ্চসার ইউনিয়নের এ বিনোদপুরে কোন অভিযান পরিচালিত না হওয়ায়। অসাধু এ কারখানার মালিকরা নির্ভিগ্নে অবৈধ কারেন্ট জাল উৎপাদন করে যাচ্ছে। নতুন নতুন কারখানা গড়ে উঠছে এ এলাকায়। গত এক সপ্তাহে এসেছে সাত মেশিন।

সোহেল মিয়া, আওলাদ হোসেন, আবু হোসেন ও নয়ন মিয়ার কারখানায় গিয়ে দেখা যায়, অবৈধ এ সকল কারখানা সরকারিভাবে কোন অনুমতি না নিয়ে গোপনে জাল তৈরী করে যাচ্ছে। ফলে হাজার হাজার টাকা রাজস্ব হারাচ্ছে সরকার। অন্যদিকে এ সকল ফ্যাক্টরীতে নিয়মিত বিদ্যুৎ সরবরাহ ও করা হচ্ছে।
কারেন্ট জাল উৎপাদন ও বিক্রি সরকারিভাবে সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছে। কিন্তু এ কাজে যারা জড়িত তারা আইনের প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন এ এলাকায় নতুন নতুন কারখানা স্থাপন করে দেদারছে অবৈধ কারেন্ট জাল উৎপাদন ও বিক্রি করে যাচ্ছে। এদের পিছনে কারা মদদ যোগাচ্ছে তাদেরকে আইনের আওতায় এনে উদাহরণ স্বরুপ শাস্তি প্রদানের জন্য স্থানীয় প্রশাসনের নিকট সচেতন মহল জোড় দাবী জানাচ্ছে।

এ বিষয়ে ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য মামুন মেম্বার নতুন নতুন কাখানা তৈরী হচ্ছে জানিয়ে বলেন,এ সমস্ত অবৈধ কাজ যারা করে তাদের আইনের আওতায় নিয়ে আসা উচিৎ।

এ বিষয়ে জেলা মৎস্য কর্মকর্তা মো.জিল্লুর রহমান এর বক্তব্য,অবৈধ কারেন্ট জালের ফ্যাক্টরীগুলোতে আমাদের প্রশাসনের পক্ষ থেকে নিয়মিত অভিযান চলছে এবং চলবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT